BREAKING NEWS

১৪ ফাল্গুন  ১৪২৭  রবিবার ২৮ ফেব্রুয়ারি ২০২১ 

READ IN APP

Advertisement

আইপিএল নিলামে একাধিক চমক, কোন তারকা গেলেন কোন দলে? জেনে নিন

Published by: Sulaya Singha |    Posted: February 18, 2021 8:40 pm|    Updated: February 18, 2021 9:48 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নিলামের টেবিলে কার জন্য কত দাম হাঁকা হয়! হাড্ডাহাড্ডি লড়াই চালিয়ে কোন দলে ছিনিয়ে নেয় কোন তারকাকে? এই হল নিলামের মূল আকর্ষণ। টিভির পর্দায় চোখ রেখে বিন্দুমাত্র নিরাশ হতে হয়নি ক্রিকেটপ্রেমীদের। কারণ আইপিএল নিলামের ইতিহাসে এবারই সর্বোচ্চ দামে বিক্রি হলেন কোনও তারকা। তিনি ক্রিস মরিস (১৬ কোটি ২৫ লক্ষ)। প্রোটিয়া অলরাউন্ডারকে রেকর্ড অঙ্কে দলে নিল রাজস্থান রয়্যালস।

প্রতিবছরই আইপিএল নিলামে (IPL Auction 2021) থাকে কিছু না কিছু চমক। কোনও সময় অচেনা ক্রিকেটারকে বিরাট মূল্যে কিনে নেয় ফ্র্যাঞ্চাইজি তো কখনও অবিক্রিত থেকে যান নামী তারকা। এবারও তার ব্যতিক্রম ঘটল না। মোট ২৯২ ক্রিকেটারের মধ্যে ১৬৪ জন ভারতীয় তারকা। এবং ১২৫ জন বিদেশি ক্রিকেটার। আর বাকি তিনজন অ্যাসোসিয়েট প্লেয়ার।

[আরও পড়ুন: জমজমাট IPL নিলাম, কেকেআরে কামব্যাক শাকিবের, টাইটেল স্পনসর হিসেবে ফিরল VIVO]

এদিনের সবচেয়ে বড় সারপ্রাইজ বলা যেতে পারে ঝায়ে রিচার্ডসনকে। তরুণ অজি পেসারকে ১৪ কোটির বিনিময়ে নিল প্রীতি জিন্টার পাঞ্জাব কিংস। তাঁর পাশাপাশি পাঞ্জাবে গেলেন ডেওয়িড মালান (দেড় কোটি), রিলি মিয়ার্ডিথ (৮ কোটি), মোজেস হেনরিকস (৪.২০ কোটি)। বেশ অপ্রত্যাশিতভাবে ৫.২৫ কোটি টাকার বিনিময়ে পাঞ্জাবের জার্সি গায়ে চাপাবেন শাহরুখ খান।

এদিকে, ভারতীয়দের মধ্যে সবচেয়ে বেশি দাম উঠল কৃষ্ণাপ্পা গৌতমের। ৯ কোটি ২৫ লক্ষ টাকায় তিনি খেলবেন ধোনির চেন্নাইয়ে। এই দলই নিল মইন আলি। দাম পেলেন ৭ কোটি টাকা। বয়স যে সংখ্যামাত্র ফের তা প্রমাণ করলেন গ্লেন ম্যাক্সওয়েল। সকলকে চমকে দিয়ে ১৪ কোটি ২৫ লক্ষ টাকায় আরসিবিতে গেলেন অজি তারকা। ১৫ কোটির মোটা অঙ্কে বিরাট কোহলির আরসিবি নিল নিউজিল্যান্ডের কেইল জেমিসনকেও। 

[আরও পড়ুন: মর্মান্তিক! পুণেতে ম্যাচ চলাকালীন হৃদরোগ আক্রান্ত হয়ে মৃত্যু ক্রিকেটারের]

এবার আসা যাক কেকেআরের কথায়। দীর্ঘ সাত বছর পর কেকেআরের জার্সি গায়ে চাপাতে চলেছেন শাকিব আল হাসান। ৩ কোটি ২০ লক্ষ টাকায় তাঁকে পেল কিং খানের দল। প্রথম দফায় অবিক্রিত থেকে শেষমেশ ২ কোটি টাকায় নাইট শিবিরে হরভজন সিং। এছাড়াও করুণ নায়ার (৫০ লক্ষ), পবন নেগি (৫০ লক্ষ), ভেঙ্কটেশ আইয়ারকে (২০ লক্ষ) এবার দেখা যাবে কেকেআরে। এদিকে সমস্ত প্রতীক্ষার অবসান ঘটিয়ে বাবার দলেই যোগ দিচ্ছেন অর্জুন তেণ্ডুলকর। ন্যূনতম ২০ লক্ষ টাকায় মুম্বইয়ে নাম খেলালেন শচীনপুত্র।  

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement