১৭  শ্রাবণ  ১৪২৯  সোমবার ৮ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

‘মাঠে অঘটন ঘটলে আমরা দায়ী নই,’ ম্যাচের আগে হুমকির মুখে ধোনির চেন্নাই

Published by: Sangbad Pratidin Digital |    Posted: April 9, 2018 3:27 pm|    Updated: June 7, 2019 11:57 am

Enter stadium at your own risk, Tamil leader warns CSK players

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তীব্র জল সংকটে ভুগছে তামিলনাড়ু। তার মধ্যে আইপিএল নিয়ে এত মাতামাতির কী আছে? কাবেরী ইস্যুকে সামনে রেখে এমন প্রশ্নই তুলেছেন দক্ষিণী ছবির তারকারা। আর এবার ধোনি-সহ চেন্নাই সুপার কিংসের ক্রিকেটারদের সরাসরি হুমকি দিল তামিলনাড়ুর একটি রাজনৈতিক দল। জানিয়ে দেওয়া হল, ক্রিকেটারদের সঙ্গে খারাপ কোনও ঘটনা ঘটলে দলের নেতারা দায়ী থাকবেন না।

দুবছর নির্বাসন কাটিয়ে আইপিএল এগারোয় ফিরেছে চেন্নাই। আর প্রত্যাবর্তনের পরই নিজেদের শহরেই বিক্ষোভ আর হুমকির মুখে পড়তে হচ্ছে দলের ক্রিকেটারদের। মঙ্গলবার চিপকে কেকেআরের বিরুদ্ধে মাঠে নামবে ধোনি অ্যান্ড কোং। তার আগে চেন্নাইকে রীতিমতো হুমকি দিলেন টিভিকে (তামিঘাজা ভাজভুরিমাই কাচি) দলের নেতা ভেলমুরগান। চেন্নাই ফ্র্যাঞ্চাইজির তারকা এবং সমর্থকদের হুমকি দিয়ে বলেন, মঙ্গলবার ম্যাচে স্টেডিয়ামে নিজেদের দায়িত্বে যেন তাঁরা আসেন। কারণ সেখানে কোনও অঘটন ঘটলে তার দায় রাজনৈতিক দল নেবে না। তিনি বলেন, “আমরা জানি চেন্নাই দল চিপকে অনুশীলন করছে। কিন্তু তাঁদেরও বুঝতে হবে রাজ্যের মানুষ সুখে নেই। খেলোয়াড়রা হোটেল থেকে বেরিয়ে শপিং করতে বা ঘুরতে যেতেই পারেন। কিন্তু সেখানে যদি কোনও অপ্রীতিকর ঘটনা ঘটে, তাহলে আমার বা আমার দলের সদস্যদের কোনও দায় থাকবে না। দলের সদস্যরা ইতিমধ্যেই ম্যাচের অনেক টিকিট কেটে রেখেছে। তারা স্টেডিয়ামের ভিতরেও বিক্ষোভ দেখাবে।” শোনা যাচ্ছে, ম্যাচের দিন চিপকের বাইরেও শয়ে শয়ে মানুষ জমা হবেন আইপিএলের প্রতিবাদ জানাতে।

[প্রথম ম্যাচেই বাজিমাত ক্যাপ্টেন কার্তিকের, বিরাটদের বিরুদ্ধে জয়ী কেকেআর]

এদিকে, ম্যাচ সুষ্ঠুভাবে আয়োজনের জন্য সবরকম ব্যবস্থা নিচ্ছে চেন্নাই পুলিশ। বিসিসিআই-কে ইতিমধ্যেই জানানো হয়েছে, স্টেডিয়ামে কালো পোশাক পরে যাতে কেউ ঢুকতে না পারে, সেদিকে নজর রাখতে। অর্থাৎ হাতে টিকিট থাকলেও যদি কোনও দর্শক কালো পোশাকে থাকেন, তবে তাঁকে প্রবেশে বাধা দেওয়া হবে।

উল্লেখ্য, কাবেরী ইস্যুতে একজোট হয়েছেন দক্ষিণের তাবড় অভিনেতারা। রাজনীতি পিছনে ফেলে জলের জন্য, সাধারণ মানুষের স্বার্থে পাশাপাশি এক মঞ্চে দেখা গিয়েছে রজনীকান্ত, কমল হাসান-সহ ধনুষ, বিজয়দের। কাবেরী ম্যানেজমেন্ট বোর্ড সত্বর গঠনের দাবিতে প্রতিবাদ জানান তাঁরা। সুপ্রিম কোর্টের তরফে এই বোর্ড গঠনের নির্দেশ দেওয়া হয়েছিল কেন্দ্রকে। সময়সীমা ছিল ২৯ মার্চ। কিন্তু কেন্দ্র এখনও তা করে উঠতে পারেনি। তার জেরেই কেন্দ্রকে চাপে ফেলতে শিল্পীদের এই সংগঠিত প্রতিবাদ। এই ইস্যুতেই আইপিএল নিয়েও অসন্তোষ প্রকাশ করেন রজনীকান্ত। চেন্নাইতে আইপিএলের ম্যাচ অনুষ্ঠিত হওয়া নিয়ে নারাজ অভিনেতা-রাজনীতিবিদ। তাঁর বক্তব্য, যখন সাধারণ মানুষ জল পাচ্ছেন না, তখন আইপিএল সেলিব্রেশন রীতিমতো বিব্রতকর। তাঁর দাবি, অন্তত চেন্নাইয়ের ক্রিকেটাররা এই ইস্যুতে হাতে কালো আর্ম ব্যান্ড বেঁধে মাঠে নামুক।

[দলিত নির্যাতনের প্রতিবাদে গান্ধীর পথে আজ থেকে অনশনে রাহুল]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে