BREAKING NEWS

৬ আষাঢ়  ১৪২৮  সোমবার ২১ জুন ২০২১ 

READ IN APP

Advertisement

৬ বছর পর ব্র্যান্ড ভ্যালু কমল আইপিএলের, দাম পড়ল কেকেআর, চেন্নাই, মুম্বই দলেরও

Published by: Subhajit Mandal |    Posted: March 11, 2021 4:44 pm|    Updated: March 11, 2021 5:00 pm

IPL: Mumbai Indians most valuable IPL team, CSK's brand value takes massive hit | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা অতিমারীর প্রভাব এবার সরাসরি আইপিএলের (IPL) উপর। ৬ বছর পর বিশ্বের সবচেয়ে দামি ক্রিকেট লিগের ব্র্যান্ড ভ্যালু একধাক্কায় অনেকটা কমে গেল। শুধু সার্বিকভাবে আইপিএলের নয়, টুর্নামেন্টে অংশগ্রহণকারী দলগুলির ব্র্যান্ড ভ্যালুও অনেকটাই কমল। যা নতুন মরশুমের আগে সব দলকেই চাপে রাখবে।

বুধবার প্রকাশিত হওয়া একটি রিপোর্টে বলা হয়েছে, ২০১৪ সালের পর প্রথমবার আইপিএলের ব্র্যান্ড ভ্যালু কমে গেল। গতবছরের তুলনায় কোটি টাকার এই টুর্নামেন্টের বাজার দর কমেছে প্রায় ৩.৬ শতাংশ। ২০১৯ সালে আইপিএলের ব্র্যান্ড ভ্যালু যেখানে ছিল প্রায় ৪৭ হাজার ৫০০ কোটি টাকা, সেখানে ২০২০ সালে ব্র্যান্ডভ্যালু কমে দাঁড়িয়েছে ৪৫ হাজার ৮০০ কোটি।

[আরও পড়ুন: টেস্ট সিরিজে দুরন্ত পারফরম্যান্সের ফল, ICC ব়্যাঙ্কিংয়ে প্রথম দশে পন্থ]

শুধু টুর্নামেন্ট নয়, দলগুলিও একইভাবে ধাক্কা খেয়েছে বাজার দরের নিরিখে। মহেন্দ্র সিং ধোনিদের (MS Dhoni) চেন্নাই থেকে শুরু করে ‘কিং খান’-এর কেকেআর সবার দামই কমেছে। করোনার আমলে মন্দার বাজারে সবচেয়ে বেশি ক্ষতি হয়েছে ধোনির চেন্নাইয়ের। তাদের বাজার মূল্য ৭৩২ কোটি টাকা থেকে কমে ৬১১ কোটি টাকা হয়েছে। অর্থাৎ, একধাক্কায় সিএসকের ব্র্যান্ড ভ্যালু কমেছে ১৬.৫ শতাংশ। বাজারদরের তালিকায় আগের মতোই শীর্ষে মুম্বই ইন্ডিয়ান্স (Mumbai Indians)। তাদের ক্ষেত্রে বাজার মূল্য ৫.৯ শতাংশ কমেছে। তাদের ব্র্যান্ড ভ্যালু কমে হয়েছে ৭৬১ কোটি টাকা। ‘কিং খান’-এর দল কেকেআরের ব্র্যান্ড ভ্যালু কমেছে বিরাট হারে। কলকাতা নাইট রাইডার্সের (KKR) ক্ষতি ১৩.৭৫ শতাংশ। তাদের বাজার মূল্য ৬২৯ কোটি টাকা থেকে কমে হয়েছে ৫৪৩ কোটি টাকা।

[আরও পড়ুন: OMG! করোনা টেস্টের সময় এ কী করলেন শচীন? চমকে গেলেন স্বাস্থ্যকর্মীরাও]

আসলে, গত মরশুমে করোনার কারণে অনেক বিজ্ঞাপন পায়নি ফ্র্যাঞ্চাইজিগুলি। তাছাড়া টুর্নামেন্ট খেলতে হয়েছে আরব আমিরশাহীতে। মাঠে ঢুকতে পারেনি দর্শকরাও। যার জেরে এমনিতেই কমেছে টুর্নামেন্টের ব্র্যান্ড ভ্যালু। এবছর দেশের মাঠে এই ক্ষতি সামলে নিতে মরিয়া আইপিএল কর্তৃপক্ষ।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement