Advertisement
Advertisement
Gautam Gambhir

টিম ইন্ডিয়ার কোচের দায়িত্বে গম্ভীরই! নিশ্চিত করলেন আইপিএল দলের কর্ণধার

শীঘ্রই আনুষ্ঠানিক ভাবে ঘোষণা করা হবে টিম ইন্ডিয়ার নয়া কোচের নাম।

IPL owner confirms Gautam Gambhir's appointment as Team India head coach

গৌতম গম্ভীর।

Published by: Sulaya Singha
  • Posted:May 28, 2024 6:42 pm
  • Updated:May 28, 2024 9:01 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কে হচ্ছেন টিম ইন্ডিয়ার পরবর্তী কোচ? রাহুল দ্রাবিড়ের জুতোয় পা গলিয়ে কে রোহিত শর্মাদের দায়িত্ব সামলাবেন? গত কয়েকদিন ধরেই এ নিয়ে জল্পনা চলছে। সব ঠিকঠাক থাকলে বাকিদের পিছনে ফেলে সেই দায়িত্ব পেতে চলেছেন গৌতম গম্ভীরই। আইপিএলের এক ফ্র্যাঞ্চাইজির মালিক অন্তত সে খবরই নিশ্চিত করেছেন বলে জানাচ্ছে সংবাদমাধ্যম ক্রিকবাজ (Cricbuzz)। 

গৌতম গম্ভীর (Gautam Gambhir)। প্রাক্তন ভারতীয় ওপেনার। আইপিএলে সফল অধিনায়ক। দুবার কলকাতা নাইট রাইডার্সকে ট্রফি জিতিয়েছেন ক্যাপ্টেন হিসেবে। আর সেই নাইট দলেই মেন্টর হিসেবে কামব্যাক করে আবারও দলকে সাফল্যের শিখরে পৌঁছে দিয়েছেন। দশ বছর পর চ্যাম্পিয়ন হওয়ার স্বাদ পেয়েছে কিং খানের দল। এবার তাঁর নামের পাশে বসতে চলেছে নয়া তকমা বলে খবর। তিনিই হতে চলেছেন ভারতীয় দলের ‘হেডস্যার’।

Advertisement

[আরও পড়ুন: বিচারপতিদের পিছনে কি গুন্ডা লেলিয়ে দেবেন? তৃণমূলকে খোঁচা মোদির]

‘দেশকে লিয়ে করনা হ্যায়।’ অর্থাৎ দেশের জন্য করতে হবে- এই মন্ত্রেই এবার টিম ইন্ডিয়ার কোচ বেছে নিতে চাইছে বিসিসিআই। আর সম্প্রতি বোর্ড সচিব জয় শাহ ও গম্ভীরের কথোপকথনের পর নাকি বাকি আবেদনকারীদের পিছনে ফেলে দিয়েছেন গোতি। কারণ তিনি যেভাবে দেশের জন্য ভাবেন, দেশের প্রতি তাঁর যে আত্মত্যাগ, তা সবার ক্ষেত্রে নজরে পড়ে না। তাছাড়া তাঁর ক্রিকেটীয় বুদ্ধিও প্রশ্নাতীত। কোচিংয়ের অভিজ্ঞতা না থাকলেও মেন্টর হিসাবে তিনি নিজেকে প্রমাণ করে দিয়েছেন। কেকেআরকে চ্যাম্পিয়ন করার পাশাপাশি গত দুই মরশুম মেন্টর হিসাবে লখনউ সুপার জায়ান্টসকে আইপিএলের (IPL) প্লে অফেও তুলেছিলেন। 

Advertisement

ক্রিকবাজের খবর অনুযায়ী, ইতিমধ্যেই নাকি গম্ভীরের সঙ্গে কথাবার্তা চূড়ান্ত হয়ে গিয়েছে। এবার শুধু আনুষ্ঠানিক ঘোষণার অপেক্ষা। খুব তাড়াতাড়িই নতুন কোচের নাম জানিয়ে দেবে বিসিসিআই। 

[আরও পড়ুন: ‘শাহজাহানের কাজের প্রতিবাদ করলেই তৃণমূল মুখ বন্ধ করে’, উষারানিকে নিয়ে তোপ মোদির]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ