Advertisement
Advertisement
PM Narendra Modi

‘শাহজাহানের কাজের প্রতিবাদ করলেই তৃণমূল মুখ বন্ধ করে’, উষারানিকে নিয়ে তোপ মোদির

মঙ্গলবার বারাসত ও বসিরহাট কেন্দ্রের বিজেপি প্রার্থীদের সমর্থনে সভা করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সেখান থেকেই তৃণমূলকে খোঁচা।

Lok Sabha Election 2024: PM Narendra Modi attacks TMC on their MLA Usharani Mandal's recent tussle with Mamata Banerjee
Published by: Sucheta Sengupta
  • Posted:May 28, 2024 5:45 pm
  • Updated:May 28, 2024 6:13 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: লোকসভা ভোটের প্রচারে নাকি কাজই করছিলেন না মিনাখাঁর তৃণমূল বিধায়ক উষারানি মণ্ডল। তা নিয়ে বসিরহাটে প্রচারে গিয়ে ক্ষোভ উগরে দিয়েছিলেন দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বিধায়ক ও তাঁর স্বামীর বিজেপি ঘনিষ্ঠতার অভিযোগ তুলে সাফ বার্তা দিয়েছিলেন, পায়ে ধরে ক্ষমা না চাইলে কোনও সম্পর্ক নেই উষারানির সঙ্গে। সেই ইস্যুতে এবার নির্বাচনী প্রচারমঞ্চ থেকে তৃণমূলকে একহাত নিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। অশোকনগরে বারাসত ও বসিরহাট কেন্দ্রের বিজেপি প্রার্থীদের সমর্থনে সভা করতে এসে তাঁর কটাক্ষ, শাহজাহানদের কার্যকলাপের বিরুদ্ধে প্রতিবাদ যাঁরাই করেছে, তৃণমূল তাঁদের মুখ বন্ধ করে দিয়েছে। দলের অন্দরের বিষয় নিয়ে প্রধানমন্ত্রীর এহেন মন্তব্যে যথেষ্ট ক্ষুব্ধ তৃণমূল। হাওয়ায় খবর ভেসে তাঁর কানে পৌঁছচ্ছে বলে পালটা দাবি খোদ উষারানির।

মিনাখাঁর তৃণমূল বিধায়ক (TMC MLA) উষারানি মণ্ডলকে নিয়ে আগেও একাধিকবার বিতর্ক উসকেছিল। বিশেষত তাঁর বাংলাদেশি পরিচয় নিয়ে। তেমন আমল দেয়নি তৃণমূল। এবার লোকসভা ভোটের (Lok Sabha Election 2024) মাঝে উষারানির বিরুদ্ধে দলের হয়ে প্রচারে নিষ্ক্রিয়তার অভিযোগ পৌঁছেছিল মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে। রবিবার বসিরহাটের তৃণমূল প্রার্থী হাজি নুরুল ইসলামের হয়ে প্রচারে মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) জনসভায় তাঁকে দেখা যায়নি। তাতেই ক্ষুব্ধ হন দলনেত্রী। সাফ বলেন, ”আপনি আর আপনার স্বামী মিলে দলটাকে বেচে দেবেন ভেবেছেন? তা হবে না। পায়ে ধরে ক্ষমা না চাইতে হবে। নইলে তাঁর সঙ্গে আমার সম্পর্ক ত্যাগ করলাম।” এর পর অবশ্য আসরে নামেন দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। তিনি মিনাখাঁর বিধায়ক উষারানি মণ্ডল ও তাঁর স্বামীকে ক্যামাক স্ট্রিটের অফিসে ডেকে পাঠিয়ে আলাদা করে কথা বলেন। স্পষ্ট জানান, আগে ভোট। বসিরহাটে দলের প্রার্থীকে বড় ব্যবধানে জেতাতে প্রচারে নামতে হবে। তাঁর কথায় মঙ্গলবার থেকে উষারানি প্রচারে নেমেছেন বলে খবর।

Advertisement

[আরও পড়ুন: সোশাল মিডিয়ায় কমছে মোদির দর্শক! তথাপি ভাবমূর্তিই ভরসা]

এদিকে, এদিনই বসিরহাট ও বারাসতের দলীয় প্রার্থীদের হয়ে অশোকনগরে জনসভা করেন প্রধানমন্ত্রী মোদি (PM Narendra Modi)। সেখান থেকে তাঁর তোপ, সন্দেশখালিতে শাহজাহানদের অসামাজিক কাজের প্রতিবাদ ওখানে যে তৃণমূল নেতা-কর্মীরাই করেছেন, তাঁদেরই চুপ করিয়ে দিয়েছে দল। এমনকী তিনি দলের বিধায়ক হলেও নিস্তার পাননি। এ থেকেই স্পষ্ট, মোদির ইঙ্গিত ঠিক কোন দিকে। বসিরহাটের বিজেপি (BJP) প্রার্থী রেখা পাত্রর ভূয়সী প্রশংসা করে মোদির বক্তব্য, ”শাহজাহানদের দমন করতে রেখা পাত্রদের প্রয়োজন। তাই চব্বিশের নির্বাচনে বসিরহাট থেকে রেখা পাত্রকে জেতান।” এনিয়ে উষারানি মণ্ডলের নিজের বক্তব্য, ”একেবারে ভিত্তিহীন অভিযোগ। হাওয়ায় খবর ওঁর কানে পৌঁছচ্ছে। এসব কথা একদম ভুল।”

Advertisement

[আরও পড়ুন: বিচারপতিদের পিছনে কি গুন্ডা লেলিয়ে দেবেন? তৃণমূলকে খোঁচা মোদির]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ