×

৫ চৈত্র  ১৪২৫  বৃহস্পতিবার ২১ মার্চ ২০১৯   |   শুভ দোলযাত্রা।

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও #IPL12 ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আপনি কি সৌরভ গঙ্গোপাধ্যায়ের ভক্ত? তাহলে এবারের আইপিএলে কলকাতা নাইট রাইডার্স নয়, আপনি নিশ্চয়ই সমর্থন করবেন দিল্লি ক্যাপিটালসকে। কারণ এবার এই দলের সঙ্গেই যুক্ত হলেন দাদা। উপদেষ্টা হিসেবে সৌরভকেই বেছে নিল দিল্লি ফ্র্যাঞ্চাইজি।

[নির্যাতন ও শ্লীলতাহানির অভিযোগে শামির বিরুদ্ধে চার্জশিট পেশ]

এখনও পর্যন্ত আইপিএল ট্রফি অধরা দিল্লির। গত মরশুমে গৌতম গম্ভীরকে নেতা হিসেবে বেছে ভাগ্য পরিবর্তন করার চেষ্টা করেছিল ফ্র্যাঞ্চাইজি। কিন্তু ফল আরও খারাপ হয়। লাগাতার হারের জেরে লিগের মাঝপথেই নেতৃত্ব থেকে সরে দাঁড়ান গোতি। শেষমেশ ট্রফি জয়ের আশা অপূর্ণই থেকে যায় তাদের। তবে ১২ তম মরশুমে পরিস্থিতি বদলে ফেলতে বদ্ধপরিকর দিল্লি। ইতিমধ্যেই নাম বদলে নতুনরূপে সেজে উঠেছে দিল্লি ক্যাপিটলস। কোচ হিসেবে দায়িত্ব দেওয়া হয়েছে রিকি পন্টিংকে। আর এবার উপদেষ্টা হিসেবে আনা হল প্রাক্তন ভারত অধিনায়ককে। দেশের জার্সি গায়ে বহুবার দলকে সাফল্য এনে দিয়েছেন তিনি। অবসরের পরও বিসিসিআইয়ের উপচেষ্টা কমিটির অন্যতম সদস্য হিসেবে সঠিক কোচ বেছে নেওয়ার দায়িত্ব পালন করেছেন। এহেন ক্রিকেটার উপদেষ্টা হিসেবে দলে যোগ দিলে সঠিক দিশা পাবে দিল্লি, এমনটাই ধারণা ফ্র্যাঞ্চাইজি কর্তাদের।তাদের আশা, পন্টিং ও সৌরভের মগজাস্ত্রেই ধরাশায়ী হবে প্রতিপক্ষ।

[‘বিশ্বকাপের প্রথম এগারো আমি জানি’, মরশুম শেষে আত্মবিশ্বাসী বিরাট]

নতুন দায়িত্ব পাওয়ার পর সৌরভ বলেন, “দিল্লি ক্যাপিটলসের সঙ্গে যুক্তি হয়ে দারুণ লাগছে। জিন্দাল ও জেএসডব্লিউ গ্রুপকে অনেকদিন ধরে চিনি। তাদের সঙ্গে কাজ করতে পারব বলে বেশ খুশি। দলের ক্রিকেটার এবং সাপোর্ট স্টাফদের সঙ্গে কাজ করার অপেক্ষায় রয়েছি।” দলের কর্ণধার পার্থ জিন্দাল বলেন, “ভারতীয় দলে আজ যা আমরা দেখতে পাই, তার অনেক কিছুই সৌরভের নিজের হাতে তৈরি। তাঁর ইতিবাচক মানসিকতা, আগ্রাসন, মরিয়া স্বভাবই দলকে উদ্বুদ্ধ করবে। তিনি যে দিল্লির সঙ্গে যুক্ত হতে রাজি হয়েছেন, এটাই বড় পাওনা।” ২৩ মার্চ শুরু এবারের আইপিএল। ২৪ মার্চ ওয়াংখেড়ে স্টেডিয়ামে দিল্লির প্রথম প্রতিপক্ষ তিনবারের চ্যাম্পিয়ন মুম্বই ইন্ডিয়ান্স।

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং