×

৫ চৈত্র  ১৪২৫  বৃহস্পতিবার ২১ মার্চ ২০১৯   |   শুভ দোলযাত্রা।

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও #IPL12 ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভারতীয় দলের ক্রিকেটার মহম্মদ শামির বিরুদ্ধে চার্জশিট পেশ করল কলকাতা পুলিশ। শামির স্ত্রী হাসিন জাহানের করা অভিযোগের ভিত্তিতে দীর্ঘদিন ধরেই জাতীয় দলের পেসারের বিরুদ্ধে তদন্ত চলছিল। একাধিকবার শামি এবং তাঁর দাদাকে নোটিসও পাঠানো হয়। বৃহস্পতিবার আলিপুর আদালতে পেশ করা হল চার্জশিট। শামির পাশাপাশি তাঁর দাদার বিরুদ্ধেও চার্জশিট পেশ করা হয়েছে।

[‘বিশ্বকাপের প্রথম এগারো আমি জানি’, মরশুম শেষে আত্মবিশ্বাসী বিরাট]

গত বছর মার্চে শামি ও তাঁর পরিবারের বিরুদ্ধে পরকীয়া, নির্যাতন এমনকী ধর্ষণের অভিযোগ তুলেছিলেন হাসিন। যে জল আস্তে আস্তে বহুদূর গড়ায়। লালবাজারে জিজ্ঞাসাবাদের জন্য ডেকেও পাঠানো হয়েছিল শামিকে। কিন্তু শামি প্রতিবারই সমস্ত অভিযোগ খারিজ করে দেন। তবে হাল ছাড়েননি হাসিন। স্বামীর বিরুদ্ধে ম্যাচ গড়াপেটার অভিযোগও তোলেন তিনি। কিন্তু সে অভিযোগ থেকেও মুক্তি পেয়ে যান শামি। হাসিন দাবি করেন, সংসার চালানোর জন্য অর্থ দেওয়া বন্ধ করে দিয়েছিলেন শামি। তাতেও স্বপক্ষে যুক্তি দেন ক্রিকেটার। কিন্তু কলকাতা পুলিশ তাঁর বিরুদ্ধে গার্হস্থ্য হিংসার অভিযোগে তদন্ত করছিল। একাধিকবার তাঁকে তলব করার পরও তিনি হাজিরা দেননি। অবশেষে বৃহস্পতিবার আলিপুর আদালতে চার্জশিট পেশ করে কলকাতা পুলিশ। তাঁর এবং তাঁর দাদার বিরুদ্ধে বধূ নির্যাতন, গার্হস্থ্য হিংসা, শ্লীলতাহানির অভিযোগ আনা হয়েছে চার্জশিটে। একাধিক জামিন অযোগ্য ধারা দেওয়া হয়েছে চার্জশিটে। তবে শামির জন্য সামান্য স্বস্তির খবর, শামির বিরুদ্ধে ধর্ষণের কোনও অভিযোগ নেই। এতদিন বাদে চার্জশিট পেশ হওয়ায় খুশি হাসিন। সুবিচার পাওয়ার আশায় রয়েছেন তিনি।

[নির্বাচনের আগে ধোনি-কোহলিকে বিশেষ অনুরোধ মোদির]

বিশ্বকাপের ঠিক আগে আগে এই চার্জশিট পেশের ঘটনা শামির জন্য বড় ধাক্কা হতে পারে। কারণ, বিশ্বকাপের দলে সম্ভাব্য ক্রিকেটারদের মধ্যে রয়েছেন বাংলার পেসার। তাছাড়া সাম্প্রতিক কয়েকটি সিরিজে বেশ ভাল ফর্মেও ছিলেন ভারতীয় দলের পেসার। অনেকেই মনে করছেন, হাসিন বিতর্ক এড়িয়ে অনেকটাই ঘুরে দাঁড়িয়েছেন এই শামি। ইংল্যান্ডের বিমানে তাঁর ওঠা কার্যত নিশ্চিত। তবে, সব অঙ্ক গোলমাল করে দিতে পারে এই চার্জশিট। 

 

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং