BREAKING NEWS

২৪ বৈশাখ  ১৪২৮  শনিবার ৮ মে ২০২১ 

READ IN APP

Advertisement

করোনার জেরে স্থগিত চলতি মরশুমের IPL, ক্রিকেটারদের নিরাপদে ফেরানো হবে, জানালেন সৌরভ

Published by: Sulaya Singha |    Posted: May 4, 2021 1:24 pm|    Updated: May 4, 2021 6:56 pm

An Images

আলাপন সাহা: আশঙ্কাই সত্যি হল। সানরাইজার্স হায়দরাবাদ (SRH) শিবিরে করোনা থাবা বসাতেই আইপিএল (IPL 2021) স্থগিত করে দেওয়ার সিদ্ধান্ত নিল বিসিসিআই। সংবাদ সংস্থা এএনআই সূত্রে খবর, ভারতীয় বোর্ডের ভাইস-প্রেসিডেন্ট রাজীব শুক্লা জানিয়ে দিয়েছেন, ভয়াবহ করোনা পরিস্থিতিতে ক্রিকেটারদের সুরক্ষার কথা ভেবেই এই সিদ্ধান্ত।

[আরও পড়ুন: ‘হাতে চারদিন সময়, যা করার করে নিন’, ফের খুনের হুমকি যোগী আদিত্যনাথকে]

দুই নাইট তারকা কোভিড পজিটিভ হওয়ায় সোমবার স্থগিত হয়েছিল কেকেআর বনাম আরসিবি ম্যাচ। এরপরই শোনা যায়, চেন্নাই সুপার কিংসের শিবিরেও ঢুকে পড়েছে মারণ ভাইরাসটি। ক্রিকেটাররা সুরক্ষিত থাকলেও ফ্র্যাঞ্চাইজির সিইও, বোলিং কোচ ও এক বাসকর্মী করোনা আক্রান্ত। ফলে অনুশীলন বাতিল করে দেয় দল। উদ্বেগজনক পরিস্থিতিতে বুধবার খেলার ইচ্ছা ছিল না ধোনিদের। কারণ যে স্টেডিয়ামে খেলা, সেই দিল্লিতেই পাঁচ গ্রাউন্ড স্টাফও সংক্রমিত। সবমিলিয়ে বেশ চাপে ছিল বিসিসিআই। তাই সংক্রমণ ঠেকাতে বাকি টুর্নামেন্ট একটি শহরেই আয়োজনের পরিকল্পনা করা হচ্ছিল। এ ব্যাপারে নাকি মহারাষ্ট্র সরকারের অনুমতিও চাওয়া হয়েছিল। তাদের তরফে সবুজ সংকেত এলেই মুম্বইয়ে টুর্নামেন্ট স্থানান্তরিত হওয়ার কথা ছিল। কিন্তু এরই মাঝে আসে দুঃসংবাদ। করোনা আক্রান্ত ঋদ্ধিমান সাহাও।

২ মে থেকেই জ্বর ছিল বাংলার উইকেট কিপারের। যে কারণে হায়দরাবাদের গত ম্যাচে মাঠেও ছিলেন না তিনি। আজ তাঁর দলের খেলার কথা ছিল মুম্বইয়ের বিরুদ্ধে। তার আগে নিয়ম মেন করোনা পরীক্ষা হয় ঋদ্ধির। প্রথম দু’বার রিপোর্ট নেগেটিভ আসে। কিন্তু তৃতীয়বারের রিপোর্টে জানা যায় তাঁর শরীরে বাসা বেঁধেছে মারণ ভাইরাস। এমন পরিস্থিতিতে প্রথমে অনির্দিষ্টকালের জন্য সাসপেন্ড করে দেওয়া হয় আইপিএল। কিন্তু আপাতত জানা যাচ্ছে, এই মরশুমের মতোই স্থগিত হয়ে গেল আইপিএল। তবে পরিস্থিতির দিকে নজর রাখছে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড। বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় সংবাদ প্রতিদিনকে বলেন, “দেশের করোনা পরিস্থিতির দিকে আমরা নজর রাখছি। সব দিক বিচার করে তবেই আমরা টুর্নামেন্ট নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেব।” করোনার জন্য মাঝপথে আইপিএল স্থগিত হয়ে যাওয়ায় বিদেশি ক্রিকেটারদের পাশে এসে দাঁড়িয়েছে বিসিসিআই। সৌরভ এ প্রসঙ্গে বলেছেন, “বিদেশি ক্রিকেটারদের নিরাপদে দেশে পৌঁছে দেওয়ার যাবতীয় দায়িত্ব নেবে বোর্ড।” পরিস্থিতি যত কঠিনই হোক না কেন, সৌরভের বোর্ড ক্রিকেটারদের পাশে রয়েছেন।   

[আরও পড়ুন: মমতা বন্দ্যোপাধ্য়ায়ের বিরুদ্ধে লাগাতার ‘বিষোদগার’, সাসপেন্ড কঙ্গনার টুইটার অ্যাকাউন্ট]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement