১৪ মাঘ  ১৪২৮  শুক্রবার ২৮ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

আমিরশাহীতে শুরু আইপিএলের প্রস্তুতি, হোটেলগুলিকে ‘দুর্ভেদ্য দুর্গে’ পরিণত করছে কর্তৃপক্ষ

Published by: Subhajit Mandal |    Posted: August 6, 2020 2:12 pm|    Updated: August 6, 2020 2:12 pm

IPL teams started booking hotels, quarantine period starts for staffs

রাজর্ষি গঙ্গোপাধ্যায়: আইপিএল খেলতে এখনও কোনও ফ্র্যাঞ্চাইজি আরব আমিরশাহী (UAE) যায়নি। ক্রিকেটাররা এখনও যে যাঁর বাড়িতে বসে। কিন্তু আমরশাহীতে গিয়ে তাঁরা যে হোটেলে থাকবেন, সেখানকার নির্দিষ্ট কিছু কর্মীকে কোয়ারেন্টাইনে পাঠানোর বন্দোবস্ত শুরু হয়ে গেল!

অবাক শোনাচ্ছে? মুশকিল হল, আইপিএলের (IPL) কোনও কোনও ফ্র্যাঞ্চাইজি ইতিমধ্যেই এটা নাকি করতে শুরু দিয়েছে! শোনা গেল, আমিরশাহীতে যে সহ হোটেলে আইপিএল টিমগুলো থাকবে, সে সবকে মোটামুটি দুর্ভেদ্য দুর্গে রূপান্তরিত করা হচ্ছে। চলতি মাসের ২০-২২ তারিখের মধ্যে সব টিমগুলোই দুবাই চলে যেতে চাইছে। ফ্র্যাঞ্চাইজিদের উপরই আমিরশাহীতে হোটেল নির্বাচনের দায়িত্ব দিয়েছে ভারতীয় বোর্ড (BCCI)। এবং কোনও কোনও ফ্র্যাঞ্চাইজি হোটেল নির্বাচন করে ইতিমধ্যে সেখানে তিন মাসের (দু’মাস টুর্নামেন্ট+এক মাসের ট্রেনিং) নিরাপত্তা ‘মডেল’ কী হবে, সেটাও নাকি মোটামুটি ঠিক করে ফেলেছে। যেমন, কেউ কেউ যে হোটেলে থাকবে তার একটা আস্ত ‘উইং’ নিজেদের জন্য বুক করে রেখে দিয়েছে। জনা পঞ্চাশ-ষাট জনের একটা স্টাফ টিম নাকি নির্বাচন করা হয়েছে, যাদের কাজ হবে শুধুমাত্র টিমের সঙ্গে থাকা। সেই কর্মীদের টিমের মধ্যে লন্ড্রি সার্ভিস, রুম সার্ভিস, ড্রাইভার, সবাই থাকবেন। হোটেল মারফত ট্র্যাভেল এজেন্টের সঙ্গে যোগাযোগ করে ড্রাইভারদেরও (ব্যাকআপ সহ) নাকি বুক করা হয়ে গিয়েছে।

[আরও পড়ুন: কমানো হোক কোয়ারেন্টাইনের সময়, বিসিসিআইয়ের কাছে একাধিক দাবি জানাল IPL ফ্র্যাঞ্চাইজিগুলি]

স্টাফদের এই পুরো টিমটা আইপিএল টিমের সঙ্গে আগামী তিন মাস চব্বিশ ঘণ্টা ধরে থাকবে। হোটেলের বাকি অতিথিদের দেখভালের কাজে যুক্ত থাকবে না। ‘এক্সক্লুসিভ’ ভাবে শুধুমাত্র আইপিএল টিমের সঙ্গে থাকবে। জুতো সেলাই থেকে চণ্ডীপাঠ-সর্বত্র। তাঁদের কাজের সময় হবে টিমের সময় অনুযায়ী। রাত বারোটায় টিম মিটিং বসলে তাঁদের যেমন উপস্থিত থাকতে হবে, তেমনই বেলা পর্যন্ত ক্রিকেটাররা ঘুমোলে তাঁরাও বিশ্রাম নিতে পারবেন। এঁদের এখন থেকেই কোয়ারেন্টাইনে পাঠিয়ে দেওয়া হচ্ছে। যাতে টিম ঢুকে পড়লে প্রস্তুত থাকতে পারেন।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে