BREAKING NEWS

১০  আশ্বিন  ১৪২৯  বৃহস্পতিবার ২৯ সেপ্টেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

আগামীতে সমস্ত আন্তর্জাতিক সিরিজ বন্ধ রেখে আড়াই মাস ধরে চলবে আইপিএল! দাবি জয় শাহর

Published by: Sulaya Singha |    Posted: June 15, 2022 11:01 am|    Updated: June 15, 2022 1:25 pm

IPL to have a 2 and a half month window, says Jay Shah | Sangbad Pratidin

স্টাফ রিপোর্টার: দেড় মাসের বদলে পরের আইসিসির এফটিপি উইন্ডো থেকে আইপিএল হবে আড়াই মাসের, এমনটাই জানিয়ে দিলেন ভারতীয় বোর্ড সচিব জয় শাহ।

২৪ ঘণ্টা আগেই যাবতীয় সব রেকর্ড ভেঙে দিয়েছে আইপিএলের মিডিয়া স্বত্ত্ব (IPL Media Rights)। হিসাব করে যা দেখা যাচ্ছে, তাতে সর্বমোট ৪৮,৩৯০ কোটি টাকার মুনাফা হতে চলেছে ভারতীয় বোর্ডের (BCCI)। যা নিয়ে এক সংবাদ সংস্থাকে দেওয়া সাক্ষাৎকারে বোর্ড সচিব বলেছেন, “আমরা যে সাফল্য পেয়েছি, তা নিয়ে আমি রীতিমতো আপ্লুত। এটাই প্রমাণ করে দিচ্ছে ভারতীয় ক্রিকেট কীভাবে এগিয়ে চলেছে।”

[আরও পড়ুন: ফের লাফিয়ে বাড়ল দেশের দৈনিক করোনা সংক্রমণ, উদ্বেগজনক মহারাষ্ট্রের কোভিড গ্রাফও]

এবার আইপিএলে সর্বমোট ৭৪-টা ম্যাচ হয়েছে। ভবিষ্যতে সেই সংখ্যাটা আরও বাড়বে। শেষমেশ সেটা গিয়ে ৯৪-তে দাঁড়াবে। দেড় মাসের আইপিএল নয়, তার পরিবর্তে টুর্নামেন্টের মেয়াদ হতে চলেছে আড়াই মাসের। সেটা হবে আইসিসির পরের ক্রিকেট ক্যালেন্ডার থেকে। জয় শাহ (Jay Shah) সেটা বলেও দিয়েছেন। যে পাঁচ বছরের জন্য টিভি স্বত্ত্ব দেওয়া হয়েছে, সেখানে মোট ৪১০টা ম্যাচ আছে। প্রথম দু’বছর রয়েছে ৭৪ টা করে। তারপর সেই সংখ্যাটা দাঁড়াবে ৮৪। শেষমেশ সেটা হবে ৯৪। জয় শাহ সাক্ষাৎকারে বলেন, “সরকারিভাবে পরের আইসিসির এফটিপি ক্যালেন্ডারে আইপিএল আড়াই মাস থাকবে।” বিসিসিআইয়ের তরফ থেকে ইতিমধ্যেই এই ব্যাপারটা নিয়ে আইসিসি (ICC) ও বিভিন্ন দেশের ক্রিকেট বোর্ডের সঙ্গে কথা হয়েছে বলেই শোনা গেল। যাতে বিদেশি ক্রিকেটারদের পাওয়া নিয়ে কোনওরকম সমস্যা না থাকে।

অবশ্য শুধু আইপিএল নয়, ভারতীয় ক্রিকেট নিয়েও নিজেদের পরিকল্পনার কথা মঙ্গলবার জানিয়ে রাখলেন বোর্ড সচিব। তিনি জানিয়ে দেন, ভবিষ্যতে ভারতীয় দলকে দু’টো আলাদা আলাদা দেশে সিরিজ খেলতে দেখা যেতে পারে। বিসিসিআই সেভাবেই চিন্তা ভাবনা করছে। যার জন্য দু’টো শক্তিশালী ভারতীয় টিম তৈরি করা হবে। জয় শাহ বলেন, “আমি ওয়ার্কলোড ম্যানেজমেন্ট নিয়ে ভিভিএস লক্ষ্মণের (এনসিএ প্রধান) সঙ্গে কথা বলেছি। আমাদের পুলে সবসময় পঞ্চাশ জন ক্রিকেটার থাকবে। ভবিষ্যতে এমন হতেই পারে যেখানে ভারতীয় দল দুটো আলাদা আলাদা দেশে দুটো আলাদা সিরিজ খেলবে। একটা দেশে টেস্ট সিরিজ চললে, অন্য দেশে সাদা বলের সিরিজ খেলবে। সেই লক্ষ্য নিয়ে এগোচ্ছি, যাতে একই সময় দুটো ভারতীয় দল তৈরি রাখা যায়।”

[আরও পড়ুন: নিজের রেকর্ড ভাঙলেন নিজেই, জ্যাভলিনে নয়া নজির ‘সোনার ছেলে’ নীরজের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে