BREAKING NEWS

২৭ আষাঢ়  ১৪২৭  রবিবার ১২ জুলাই ২০২০ 

Advertisement

সেপ্টেম্বরের শেষেই শুরু হচ্ছে আইপিএল! দিনক্ষণ ঠিক করে ফেলল বিসিসিআই

Published by: Subhajit Mandal |    Posted: June 17, 2020 1:08 pm|    Updated: June 17, 2020 1:08 pm

An Images

স্টাফ রিপোর্টার: টি-২০ বিশ্বকাপ বাতিল হয়ে গেলে আইপিএল শুরু হতে পারে ২৬ সেপ্টেম্বর। চলবে ৮ নভেম্বর পর্যন্ত। বিসিসিআই (BCCI) যেভাবে এগোচ্ছে, তাতে মনে হচ্ছে, বিশ্বকাপ বাতিলের খাতাতেই চলে যাচ্ছে।কারণ মঙ্গলবারই ক্রিকেট অস্ট্রেলিয়া জানিয়ে দিয়েছে, এ বছর বিশ্বকাপ হওয়াটা কার্যত অসম্ভব। মোটামুটি বোর্ডের অন্দরমহলের খবর, সবকিছু ঠিকঠাক থাকলে সেপ্টেম্বরের শেষ সপ্তাহে শুরু হতে পারে আইপিএল (IPL)। এবং তা ঘরের মাঠেই হবে। একইসঙ্গে অবশ্যই ফাঁকা স্টেডিয়াম অর্থাৎ দর্শকশূন্য স্টেডিয়ামেই খেলা হবে।

Sourav-Jay

এখনও পর্যন্ত যা খবর, তাতে দুটো ভেনুতে খেলাগুলি হবে। তবে কোন দু’টি ভেনুতে খেলাগুলি হবে, তা এখনও পর্যন্ত ঠিক হয়নি। তবে শোনা যাচ্ছে, চেন্নাই, বেঙ্গালুরু এবং মুম্বইয়ের মধ্যে যেকোনও দু’টি-তে খেলাগুলি হবে। একইসঙ্গে জানা গিয়েছে, করোনা কারণে মুম্বইয়ের অবস্থা খুবই খারাপ। তবে এর মধ্যে যদি পরিস্থিতি ঠিক হয়ে যায়, তা হলে ভেনু হিসাবে মুম্বই প্রথম পছন্দের। কারণ, মুম্বইয়ের হোটেল বা অনান্য বিষয়গুলি সহজলভ্য। সেক্ষেত্রে ম্যাচ আয়োজনের ক্ষেত্রে সমস্যা হবে না। মুম্বইয়ের পরিস্থিতির উন্নতি না হলে সেক্ষেত্রে চেন্নাই এবং বেঙ্গালুরুতে আইপিএল আয়োজন হতে পারে। তবে করোনার কারণে চেন্নাইয়ের পরিস্থিতিও খুব একটা ভাল জায়গায় নেই। বোর্ড অবশ্য ঠিক করেছে, চার্টার্ড ফ্লাইটের ব্যবস্থা করে রাখবে। হোটেলেও পর্যাপ্ত স্বাস্থ্যবিধি মেনে চলা হবে। ক্রিকেটারদের কোনওরকম সমস্যা না হয়, সেদিকে নজর রাখা হবে। তবে সবকিছুই নির্ভর করছে আইসিসির বৈঠকের উপর।

[আরও পড়ুন: এ বছর টি-২০ বিশ্বকাপ হওয়া কার্যত ‘অসম্ভব’, জানিয়ে দিল ক্রিকেট অস্ট্রেলিয়া]

আইসিসির (ICC) বৈঠক ১০ জুলাই হওয়ার কথা। সেখানেই সিদ্ধান্ত নেওয়া হবে টি-২০ বিশ্বকাপের। বিসিসিআইও চাইছে এই বিষয়ে দ্রুত সিদ্ধান্ত নেওয়া হোক। তা হলে আইপিএল আয়োজন করতে সুবিধা হবে। কিন্তু ভারতে এই মুহূর্তে করোনা ভাইরাসের যা প্রভাব, তাতে এই ব্যাপারে একটা প্রশ্ন থেকে যাচ্ছে। ফলে সবকিছু ঠিকঠাক থাকলে সেপ্টেম্বরের শেষে আইপিএল হতে পারে। আপাতত ১০ জুলাই আইসিসি কি সিদ্ধান্ত নেই সেদিকেই তাকিয়ে থাকতে হবে। 

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement