BREAKING NEWS

২ আশ্বিন  ১৪২৭  শনিবার ১৯ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

আইপিএল পিছিয়ে দেওয়ার প্রশ্ন নেই, করোনা আতঙ্কের মধ্যেই আশ্বাস সৌরভের

Published by: Subhajit Mandal |    Posted: March 9, 2020 4:52 pm|    Updated: March 12, 2020 12:59 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনার জেরে আইপিএল পিছিয়ে দেওয়ার কোনও প্রশ্নই নেই। ফের আশ্বস্ত করলেন বিসিসিআই (BCCI) প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়। সৌরভ (Sourav Ganguly) জানিয়ে দিয়েছেন, করোনা রুখতে আইপিএল কর্তৃপক্ষ উপযুক্ত ব্যবস্থা নেবে। তবে, মেগা টুর্নামেন্ট যথাসময়েই শুরু হবে।

IPL
খেলার দুনিয়ায় ইতিমধ্যেই প্রভাব ফেলেছে করোনা। ইটালিতে যেমন বাতিল হয়েছে একের পর এক সিরি এ ম্যাচ, তেমনই দিল্লিতে স্থগিত হয়েছে শুটিং বিশ্বকাপ। করোনার কবল থেকে বাদ পড়েনি ফুটবল, রাগবি, তিরন্দাজিও। বন্ধ রাখতে হয়েছে সুলতান আজলান শাহ ট্রফি। সেই তুলনায় ক্রিকেটে এর প্রভাব কম পড়েছে। এখনও পর্যন্ত কোনও আন্তর্জাতিক ম্যাচ বাতিল হয়নি। তবে মাঠে করমর্দনের বদলে নমস্কার করাকে বেছে নিয়েছেন ক্রিকেটাররা। নিজেদের মতো করে সুরক্ষিত থাকার চেষ্টা করছেন তাঁরা। এই পরিস্থিতিতে স্বাভাবিকভাবেই আইপিএলের ভবিষ্যৎ নিয়ে প্রশ্ন উঠছে। রবিবার ২৯ মার্চ আইপিএলের সূচনা নিয়ে আপত্তি তুলেছে মহারাষ্ট্র সরকার। সে রাজ্যের স্বাস্থ্যমন্ত্রী রাজেশ তোপে চান, আপাতত স্থগিত করে দেওয়া হোক টুর্নামেন্ট। পিছিয়ে দেওয়া হোক আইপিএল। আসলে করোনা আতঙ্ক যেভাবে গোটা দেশকে গ্রাস করছে, সেখান থেকেই এমন মন্তব্য তাঁর।

[আরও পড়ুন: ভারতীয় মহিলাদের হারকে কটাক্ষ পাকিস্তানির, মোক্ষম জবাব দিলেন আকাশ চোপড়া]

মহারাষ্ট্র সরকারের আপত্তির জেরে আইপিএলের ভবিষ্যৎ নিয়ে গুরুতর প্রশ্ন উঠে গিয়েছিল। কারণ, টুর্নামেন্টের প্রথম ম্যাচটি মুম্বইয়েই হওয়ার কথা। কিন্তু, মহারাষ্ট্র সরকারের সেই আপত্তি পুরোপুরি খারিজ করে দিল ভারতীয় বোর্ড। প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায় জানিয়ে দিলেন, আইপিএল যথাসময়েই শুরু হবে। সুষ্ঠুভাবে টুর্নামেন্ট আয়োজনের সবরকম ব্যবস্থা নেওয়া হয়েছে। ক্রীড়ামন্ত্রক এবং স্বাস্থ্যমন্ত্রকের সঙ্গে এ বিষয়ে আলোচনাও করেছেন আইপিএল গভর্নিং কাউন্সিলের কর্তারা। বোর্ডের এক শীর্ষকর্তা বলছেন, করোনা প্রতিরোধে সরকার যে নির্দেশিকা জারি করেছে, তা মেনে চলবে আইপিএল কর্তৃপক্ষ। সেই নির্দেশিকা পাঠিয়ে দেওয়া হয়েছে আইপিএলের সঙ্গে যুক্ত সব পক্ষকে। সবাইকেই নির্দেশ দেওয়া হবে সরকারের দেওয়া যাবতীয় গাইডলাইন মেনে চলতে। এবং সেই সঙ্গে আপাৎকালীন পরিস্থিতির জন্য প্রস্তুতি রাখা হবে স্টেডিয়ামেও।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement