BREAKING NEWS

১২ আশ্বিন  ১৪২৭  বুধবার ৩০ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

স্থগিত হতে পারে আইপিএল! স্বাস্থ্যমন্ত্রীর মন্তব্যে বাড়ছে জল্পনা

Published by: Sulaya Singha |    Posted: March 8, 2020 7:41 pm|    Updated: March 11, 2020 8:01 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আর মাত্র কয়েকটা সপ্তাহ। তারপরই আইপিএলের (IPL 13) ১৩তম মরশুমের পর্দা উঠবে। কিন্তু আদৌ কি নির্ধারিত দিনে শুরু হবে লিগ? এই প্রশ্নই এখন ঘুরপাক খেতে শুরু করেছে ক্রিকেট মহলে।

আগামী ২৯ মার্চ প্রথম ম্যাচে মুখোমুখি হওয়ার কথা মুম্বই ও চেন্নাইয়ের। কিন্তু গোটা পরিস্থিতিকে জটিল করে তুলেছে করোনা ভাইরাসের আতঙ্ক। চিন থেকে ছড়িয়ে পড়া এই মারণ ভাইরাস বিভিন্ন দেশ ঘুরে হানা দিয়েছে ভারতেও। এখনও পর্যন্ত এ দেশে ৩৯ জন করোনায় আক্রান্ত। ফলে সাধারণের মধ্যে ভীতি বাড়ছে। যদিও বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায় জানিয়েছেন, নির্ধারিত সূচিতেই আইপিএল অনুষ্ঠিত হবে। সুষ্ঠভাবে টুর্নামেন্ট আয়োজনের সবরকম ব্যবস্থা নেওয়া হয়েছে। ক্রীড়ামন্ত্রক এবং স্বাস্থ্যমন্ত্রকের সঙ্গে এ বিষয়ে আলোচনাও করেছেন আইপিএল গভর্নিং কাউন্সিলের কর্তারা। করোনা নিয়ে সতর্ক করা হয়েছে সমস্ত ফ্র্যাঞ্চাইজিকেও। কিন্তু ২৯ মার্চ আইপিএলের সূচনা নিয়ে আপত্তি তুলেছে মহারাষ্ট্র সরকার। সে রাজ্যের স্বাস্থ্যমন্ত্রী রাজেশ তোপে চান, আপাতত স্থগিত করে দেওয়া হোক টুর্নামেন্ট। পিছিয়ে দেওয়া হোক আইপিএল। আসলে করোনা আতঙ্ক যেভাবে গোটা দেশকে গ্রাস করছে, সেখান থেকেই এমন মন্তব্য তাঁর।

[আরও পড়ুন: ফাইনালে আচমকা ব্যাট হাতে রিচা, দলের হারে মাঠে মারা গেল সেলিব্রেশনের আয়োজন]

স্বাস্থ্যমন্ত্রী বলেন, “এক জায়গায় হাজার হাজার মানুষ জমা হলে করোনা ভাইরাস ছড়ানোর সম্ভাবনা তৈরি হয়। আইপিএলের মতো ইভেন্টের ক্ষেত্রে সেটাই বড় সমস্যা। তাই আমার মতে টুর্নামেন্টটি আরও কিছুদিন পরে আয়োজিত হোক।” তিনি আরও জানান, এ নিয়ে উচ্চপর্যায়ে আলোচনা চলছে। আইপিএল আদৌ স্থগিত হবে কি না তা শীঘ্রই জানানো হবে।

খেলার দুনিয়ায় ইতিমধ্যেই প্রভাব ফেলেছে করোনা। ইটালিতে যেমন বাতিল হয়েছে একের পর এক সিরি এ ম্যাচ, তেমনই দিল্লিতে স্থগিত হয়েছে শুটিং বিশ্বকাপ। করোনার কবল থেকে বাদ পড়েনি ফুটবল, রাগবি, তিরন্দাজিও। সেই তুলনায় ক্রিকেটে এর প্রভাব কম পড়েছে। এখনও পর্যন্ত কোনও আন্তর্জাতিক ম্যাচ বাতিল হয়নি। তবে মাঠে করমর্দনের বদলে নমস্কার করাকে বেছে নিয়েছেন ক্রিকেটাররা। নিজেদের মতো করে সুরক্ষিত থাকার চেষ্টা করছেন তাঁরা। এমন পরিস্থিতিতে আইপিএলের ভাগ্যে কী রয়েছে, সেটাই এখন দেখার।

[আরও পড়ুন: দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ঘোষিত ভারতীয় দল, চোট সারিয়ে ফিরলেন হার্দিক-সহ তিন তারকা]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement