BREAKING NEWS

৪ আশ্বিন  ১৪২৭  মঙ্গলবার ২২ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

করোনার আতঙ্কে স্থগিত শুটিং বিশ্বকাপ, অলিম্পিকের মঞ্চেও বড়সড় বদলের সিদ্ধান্ত

Published by: Sulaya Singha |    Posted: March 6, 2020 8:37 pm|    Updated: March 11, 2020 8:02 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনার আতঙ্ক হানা দিয়েছে খেলার দুনিয়াতেও। ইতিমধ্যেই বাতিল করে দেওয়া হয়েছে একাধিক টুর্নামেন্ট। কোনও কোনও ইভেন্ট আবার স্থগিত বলেও ঘোষণা করা হয়েছে। এমনকী বাইশ গজে ক্রিকেটারদের পরস্পরের সঙ্গে করমর্দন না করার সিদ্ধান্তের কথাও উঠে এসেছে শিরোনামে। দিন কয়েক আগেই দিল্লিতে শুটিং বিশ্বকাপ বাতিলের ভাবনা চিন্তা করছিল আয়োজকরা। শুক্রবার জানানো হল, রাজধানীতে আপাতত বিশ্বকাপের আসর বসছে না।

দিল্লির কর্ণি সিং শুটিং রেঞ্জে আগামী ১৫ মার্চ থেকে শুটিং বিশ্বকাপ শুরুর কথা ছিল। শেষ হত ২৬ মার্চ। কিন্তু এদিন বিশ্বকাপ স্থগিত বলে ঘোষণা করা হল। চিন, দক্ষিণ কোরিয়া, ইরান, জাপান, ইটালির মতো দেশ থেকে শুটাররা যোগ দেন এই টুর্নামেন্টে। কিন্তু বর্তমান পরিস্থিতিতে তাঁদের ভিসা পেতে সমস্যা হচ্ছিল। আসলে এদেশে আসতে দীর্ঘ মেডিক্যাল পরীক্ষা উত্তীর্ণ হতে হয় শুটারদের। করোনার আতঙ্কে সেই প্রক্রিয়া আরও জটিল হয়ে দাঁড়িয়েছিল। তাই শেষমেশ বিশ্বকাপ স্থগিত করারই সিদ্ধান্ত নেওয়া হল। জাতীয় রাইফেল সংস্থার (NRAI) তরফে বলা হয়, “অলিম্পিক শুরুর আগে টুর্নামেন্টটি দু’ভাগে ভাগ করে আয়োজিত হবে। ইভেন্টের নতুন দিনক্ষণ শীঘ্রই ঘোষণা করা হবে।”

[আরও পড়ুন: সুষ্ঠভাবে আইপিএল আয়োজনে বাড়তি সতর্কতা, ক্রীড়া ও স্বাস্থ্যমন্ত্রকের সঙ্গে আলোচনায় বোর্ড]

করোনার জেরে বদলে যাচ্ছে টোকিও অলিম্পিকের চেহারাটাও। আগামী ১৬ এপ্রিল টোকিওতে একটি অলিম্পিক টেস্ট ইভেন্ট হওয়ারও কথা ছিল। সেটি বাতিল করে দেওয়া হয়েছে। শুধু তাই নয়, এবার অলিম্পিক টর্চ বিয়ারিং অনুষ্ঠানে থেকে বাদ দেওয়া হল শিশুদের। ৩৪০ জন জাপানি শিশুর অংশ নেওয়ার কথা ছিল এই ইভেন্টে। কিন্তু করোনা ভাইরাসের আতঙ্কে তাদের আর ইভেন্টের সঙ্গে যুক্ত করা হচ্ছে না।

এদিকে, নেপালে আসন্ন টি-টোয়েন্টি লিগও স্থগিত করার সিদ্ধান্ত নিয়েছে আয়োজকরা। এই লিগে ক্রিস গেইলের মতো তারকার খেলার কথা ছিল। কিন্তু চতুর্দিকের পরিস্থিতি দেখেই এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আগামী ১৪ মার্চ থেকে টুর্নামেন্ট শুরু হওয়ার কথা ছিল। তবে আপাতত কোনও ঝুঁকি নিতে চায় না আয়োজকরা। নেপালে এখনও পর্যন্ত একজন করোনায় আক্রান্ত। তা সত্ত্বেও সাধারণের সুরক্ষার কথা মাথায় রেখেই স্বাস্থ্যমন্ত্রকের সঙ্গে পরামর্শ করে এই সিদ্ধান্ত নিয়েছে নেপাল।

[আরও পড়ুন: পরপর পাঁচ ছক্কা! আইপিএলের প্রস্তুতিতে তাক লাগালেন ধোনি, ভাইরাল ভিডিও]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement