১২ আশ্বিন  ১৪২৭  বুধবার ৩০ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

সুষ্ঠুভাবে আইপিএল আয়োজনে বাড়তি সতর্কতা, ক্রীড়া ও স্বাস্থ্যমন্ত্রকের সঙ্গে আলোচনায় বোর্ড

Published by: Sulaya Singha |    Posted: March 6, 2020 5:26 pm|    Updated: March 11, 2020 8:09 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আইপিএলের আকাশেও কি করোনার কালো মেঘ? করোনা ভাইরাস যেভাবে গোটা বিশ্বে হানা দিয়েছে, তাতে আতঙ্ক বেড়েই চলেছে। এই ভাইরাসের আতঙ্কে খেলার দুনিয়ায় নানা টুর্নামেন্ট হয় বন্ধ করা যাচ্ছে, নাহলে পিছিয়ে দেওয়া হচ্ছে। ক্রিকেট থেকে রাগবি, সব ক্ষেত্রেই ছবিটা একইরকম। স্বাভাবিকভাবেই দেশের মেগা টুর্নামেন্ট নিয়েও আলোচনা হচ্ছে। কী হবে আইপিএলের? বোর্ড প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায় আবারও জানালেন, এ নিয়ে ভাবনার কিছু নেই। সমস্তরকম প্রস্তুতি নিয়েই আইপিএল আয়োজন করা হবে।

বোর্ড প্রেসিডেন্ট বলেন, “বাড়তি সতর্কতা নিয়েই টুর্নামেন্ট শুরু হবে। ২৯ মার্চ ওয়াংখেড়েতে মুম্বই ইন্ডিয়ান্স ও সিএসকে প্রথম ম্যাচ খেলবে। এর জন্য যা করার দরকার, সব বোর্ড করবে। বোর্ড চায় সব কিছু সামলে আইপিএল ঠিকভাবে শেষ করতে।”

[আরও পড়ুন: পরপর পাঁচ ছক্কা! আইপিএলের প্রস্তুতিতে তাক লাগালেন ধোনি, ভাইরাল ভিডিও]

কী করবে বোর্ড? প্রাথমিকভাবে প্রত্যেকটি ফ্র্যাঞ্চাইজিকে সতর্ক করা হচ্ছে। টুর্নামেন্টে অন্যবারের তুলনায় এবার নিরাপত্তা আরও বেশি কঠোর হবে। সাধারণ মানুষকে ক্রিকেটারদের সামনে আসতে দেওয়া হবে না। তাঁদের সঙ্গে ক্রিকেটারদরে হাত মেলানোতেও জারি হবে নিষেধাজ্ঞা। কোনও ক্রিকেট ফ্যানের কাছ থেকে অটোগ্রাফের জন্য পেন বা মার্কার নেওয়াও যাবে না। ভাইরাস কোথা থেকে হানা দেবে, তা সকলের কাছেই অজানা। তাই এভাবে ক্রিকেটারদের যতটা নিরাপদে রাখা সম্ভব, তার চেষ্টা করবে বোর্ড। শুধু বোর্ড এগিয়ে এলেই অবশ্য হবে না। এর জন্য একইভাবে কাজ করতে হবে ফ্র‌্যাঞ্চাইজিগুলিকেও। কারণ, একটা দলে দেশি, বিদেশি ক্রিকেটারদের সঙ্গে থাকে সাপোর্ট স্টাফ, প্রশাসনিক কর্তারা। তাই ফ্র‌্যাঞ্চাইজিরাও দায়িত্ব পালন না করলে সুষ্ঠুভাবে কাজ করা যাবে না। ফ্র্যাঞ্চাইজিগুলির পাশাপাশি বিমানসংস্থা, টিম হোটেল থেকে ম্যাচ সম্প্রচারকারী চ্যানেলের কর্মী-সকলকেই করোনা নিয়ে সতর্ক করা হবে।

বৃহস্পতিবারই এ নিয়ে ক্রীড়ামন্ত্রকের সঙ্গে যোগাযোগ করেছেন আইপিএলের গভর্নিং কাউন্সিলের কর্তারা। কথা বলা হচ্ছে স্বাস্থ্যমন্ত্রকের সঙ্গেও। কাউন্সিলের তরফে জানানো হয়েছে, এমন একটি গুরুত্বপূর্ণ বিষয়ে বিস্তারিত আলোচনা হবে। আগামী দু-তিনদিনের মধ্যে চূড়ান্ত সিদ্ধান্ত নেবে কাউন্সিল।

[আরও পড়ুন: ‘দেশ আগে’, রনজি ফাইনালে জাদেজাকে খেলার অনুমতি দিলেন না সৌরভ]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement