BREAKING NEWS

১৮ জ্যৈষ্ঠ  ১৪২৭  মঙ্গলবার ২ জুন ২০২০ 

Advertisement

করোনার জেরে আইপিএল বাতিল হওয়ার সম্ভাবনা নেই, জানালেন সৌরভ

Published by: Subhajit Mandal |    Posted: March 4, 2020 9:44 am|    Updated: March 12, 2020 1:00 pm

An Images

ফাইল ফটো

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা আতঙ্কের জেরে ইতিমধ্যে বাতিল হয়ে গিয়েছে সুলতান আজলান শাহ কাপ হকি। জাপান, চিন এবং ইটালির ঘরোয়া লিগের সমস্ত ফুটবল ম্যাচ আপাতত স্থগিত। ভারতের অনূর্ধ্ব-১৬ ফুটবল দলের তাজিকিস্তান সফর বাতিল করা হয়েছে। রীতিমতো অনিশ্চিত অলিম্পিক এবং শুটিং বিশ্বকাপ। খেলার মাঠে এ হেন দাপট দেখানোর পর এবার কী আইপিএলেও থাবা বসাবে এই মারক ভাইরাসটি? বিসিসিআই বলছে, এখনই তেমন কোনও আশঙ্কার কথা ভাবা হচ্ছে না। আইপিএল যথাসময়েই হবে। বোর্ড প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly) বলছেন, এখনও আইপিএলে করোনার প্রভাব নিয়ে তেমন আলোচনাই হয়নি।

corona
আগামী ২৯ মার্চ শুরু হওয়ার কথা আইপিএল (IPL)। টুর্নামেন্ট চলবে ২৪ মে পর্যন্ত। মেগা এই টুর্নামেন্টে খেলতে আসবেন বিশ্বের বিভিন্ন দেশের ক্রিকেটাররা। আর করোনা রীতিমতো ছোঁয়াচে রোগ। স্বাভাবিকভাবেই টুর্নামেন্টের ভবিষ্যৎ নিয়ে প্রশ্ন উঠছে শুরু করেছে। তাছাড়া ২২ গজে ইতিমধ্যেই করোনার প্রভাব পড়তে শুরু করেছে। নোবেল করোনা ভাইরাসের (Coronavirus) ভয়ে আগামী শ্রীলঙ্কা সফরে একে অপরের সঙ্গে করমর্দন না করার সিদ্ধান্ত নিয়েছেন ইংল্যান্ডের ক্রিকেটাররা। তাহলে, এই পরিস্থিতিতে আইপিএলের ভবিষ্যৎ কী? এপ্রসঙ্গে আইপিএল চেয়ারম্যান ব্রিজেশ প্যাটেল জানিয়েছেন, “এখনই আইপিএলের উপর কোনও সংকট নেই। তবে, আমরা পরিস্থিতির উপর নজর রাখছি।” বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায় আবার করোনা আতঙ্কে একেবারেই বিচলিত নন। তিনি সাফ জানিয়ে দিয়েছেন, “আইপিএল বাতিল হওয়ার কোনও সম্ভাবনা নেই। এ নিয়ে এখনও আলোচনাই হয়নি।” আইপিএলের আগে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ঘরের মাঠে সীমিত ওভারের সিরিজ আছে ভারতের। বিসিসিআই জানিয়ে দিয়েছে, ওই সিরিজও যথাসময়েই হবে। নির্ধারিত সূচি মেনেই ভারতে আসছেন প্রোটিয়ারা।

[আরও পড়ুন: করোনা আতঙ্কে অনিশ্চিত শুটিং বিশ্বকাপ, ভারতের তাজিকিস্তান সফর বাতিল করল AIFF]

উল্লেখ্য, গোটা বিশ্বের পাশাপাশি ভারতেও থাবা বসাতে শুরু করেছে নোবেল করোনা ভাইরাস। আগ্রা, তেলেঙ্গানা, জয়পুর ও দিল্লি থেকে আক্রান্ত হওয়ার খবর এসেছে।। মঙ্গলবার দেশের বিভিন্ন প্রান্ত থেকে করোনা আক্রান্তের খবর এসে পৌঁছনোর পর পশ্চিমবঙ্গেও একদিনে প্রায় ৩৫০ জনকে পর্যবেক্ষণে রাখার সিদ্ধান্ত নিয়েছে স্বাস্থ্য দপ্তর। এ পর্যন্ত বিশ্বে প্রায় ৩১০০ মানুষের প্রাণ গিয়েছে এই ভাইরাসের কবলে। গোটা বিশ্বে আক্রান্ত প্রায় ৯০ হাজার।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement