BREAKING NEWS

২৩ শ্রাবণ  ১৪২৭  রবিবার ৯ আগস্ট ২০২০ 

Advertisement

করোনা আতঙ্কে অনিশ্চিত শুটিং বিশ্বকাপ, ভারতের তাজিকিস্তান সফর বাতিল করল AIFF

Published by: Sulaya Singha |    Posted: March 3, 2020 8:48 pm|    Updated: March 3, 2020 8:52 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা ইতিমধ্যেই ফেলেছে ক্রীড়া জগতে। চিন থেকে ছড়িয়ে পড়া এই মারণরোগের আতঙ্ক ঢেকেছে টোকিও অলিম্পিকের আকাশকে। দ্য গ্রেটেস্ট শো আর্থ-এর সূচনা নিয়ে তৈরি হয়েছে অনিশ্চয়তা। এদিকে আবার স্থগিত হয়ে গিয়েছে সুলতান আজলান শাহ ট্রফিও। এবার অনিশ্চিত হয়ে পড়ল আইএসএসএফ শুটিং বিশ্বকাপও।

আগামী ১৫ মার্চ রাজধানী দিল্লিতে শুরু হওয়ার কথা ছিল শুটিং বিশ্বকাপের। শেষ হত ২৬ মার্চ। কিন্তু যেভাবে করোনা ভাইরাস ভারতেও হানা দিয়েছে, তাতে খেলোয়াড়দের নিরাপত্তা সংকটে। আর সেই কারণেই বিশ্বকাপ বাতিল হয়ে যাওয়ার সম্ভাবনা দেখা গিয়েছে। তবে শোনা যাচ্ছে, দিল্লি থেকে সরিয়ে অন্যত্র বিশ্বকাপ আয়োজনের ব্যবস্থা করা হতে পারে। চিন, দক্ষিণ কোরিয়া, ইরান, জাপান, ইটালির মতো দেশ থেকে শুটাররা যোগ দেন এই টুর্নামেন্টে। কিন্তু বর্তমান পরিস্থিতিতে তাঁদের ভিসা পেতে সমস্যা হচ্ছে বলে জানা গিয়েছে। আসলে এদেশে আসতে দীর্ঘ মেডিক্যাল পরীক্ষা উত্তীর্ণ হতে হয় শুটারদের। করোনার আতঙ্কে সেই প্রক্রিয়া আরও কঠিন হয়ে দাঁড়িয়েছে। সবমিলিয়ে পরিস্থিতি তাই বেশ জটিল।

[আরও পড়ুন: ২২ গজেও এবার করোনা আতঙ্ক! শ্রীলঙ্কা সফরে হাত মেলাবেন না জো রুটরা]

এদিকে দু’টি প্রীতি ম্যাচ খেলার জন্য ৫ মার্চ তাজিকিস্তানে উড়ে যাওয়ার কথা ছিল ভারতীয় অনূর্ধ্ব-১৬ দলের। কিন্তু মঙ্গলবার সর্বভারতীয় ফুটবল ফেডারেশনের (AIFF) তরফে এই সফর বাতিল বলে জানিয়ে দেওয়া হল। জুনিয়রদের সুরক্ষার কথা ভেবেই এই সিদ্ধান্ত বলে জানিয়েছে ফেডারেশন।

তাজিকিস্তান ফুটবল ফেডারেশন একটি চিঠি পাঠিয়েছে এআইএফএফকে। যেখানে লেখা, “তাজিকিস্তান সরকার জানিয়েছে, করোনা ভাইরাসের জন্য ৩৫টি দেশের নাগরিক এই দেশে আসতে পারবে না। যে তালিকায় রয়েছে ভারতও। সেই কারণে প্রীতি ম্যাচগুলি বাতিল করা হয়েছে।” আগামী ৩১ মার্চ আবার এই তাজিকিস্তানের বিরুদ্ধে ম্যাচ রয়েছে সুনীল ছেত্রীদেরও। সেটি নিয়ে যদিও এখনও কোনও সিদ্ধান্ত নেওয়া হয়নি।

[আরও পড়ুন: ইডেনে কর্ণাটকের বিরুদ্ধে দুর্দান্ত জয়, ১৩ বছর পর রনজি ফাইনালে বাংলা]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement