Advertisement
Advertisement

Arshdeep Singh: কোন বিশেষ রেকর্ড গড়লেন অর্শদীপ সিং? জানতে পড়ুন

নিজেকে মেলে ধরেছেন অর্শদীপ সিং।

IRE vs IND: Arshdeep Singh overtakes Jasprit Bumrah to become fastest India pacer to 50 T20I wickets। Sangbad Pratidin

বাইশ গজে অর্শদীপের দাপট বজায় রয়েছে। ছবি: টুইটার

Published by: Sabyasachi Bagchi
  • Posted:August 21, 2023 11:40 am
  • Updated:August 21, 2023 12:10 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কখনও ‘নো বল’-এর জন্য সমালোচিত হয়েছেন। আবার কখনও তাঁকে ‘খালিস্তানি’ বলে করা হয়েছিল তীব্র কটাক্ষ। তবুও দমে যাননি অর্শদীপ সিং (Arshdeep Singh)। আর তাই তো এবার ধারাবাহিকতা বজায় রেখে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ৫০টি উইকেট নেওয়ার নজির গড়লেন অর্শদীপ। তাঁর ৫০তম শিকার আয়ারল্যান্ডের (Ireland) অ্যান্ড্রু বলবির্নি (Andrew Balbirnie)।

৩৩ ইনিংসে এই মাইলফলক গড়েন টিম ইন্ডিয়ার (Team India) বাঁ হাতি পেসার। বিশ্ব ক্রিকেটে দ্বিতীয় দ্রুততম পেসার হিসেবে টি-টোয়েন্টি ক্রিকেটে ৫০ উইকেট নিলেন অর্শদীপ। দক্ষিণ আফ্রিকার (South Africa) পেসার লুনগি এনগিডি (Lungi Engidi) ৩২ ম্যাচে ৫০ উইকেট নিয়েছিলেন।

Advertisement

[আরও পড়ুন: কোন মন্ত্রে এল সাফল্য? অকপটে জানালেন ম্যাচের সেরা রিঙ্কু]

ভারতীয় পেসারদের মধ্যে অর্শদীপ সবচেয়ে কম ম্যাচে এই মাইলফলক গড়লেন। সমসংখ্যক ম্যাচে ৫০টি উইকেট নিয়েছিলেন বাংলাদেশের বাঁ হাতি পেসার মুস্তাফিজুর রহমান। অস্ট্রেলিয়ার পেসার জশ হ্যাজলউড এবং দক্ষিণ আফ্রিকার পেসার ডেল স্টেইন যথাক্রমে ৩৪ ও ৩৫ ম্যাচে ৫০ উইকেটে পৌঁছেছিলেন। তবে সার্বিক ভাবে ভারতীয় বোলারদের মধ্যে দ্বিতীয় দ্রুততম অর্শদীপ। ভারতীয় বোলারদের মধ্যে সবচেয়ে কম ম্যাচে এই মাইলফলকে পৌঁছেছেন কুলদীপ যাদব। তিনি মাত্র ৩০ ইনিংসে ৫০ উইকেট নিয়েছিলেন।

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে সিরিজের শেষ দুটি টি-টোয়েন্টি হয়েছিল ফ্লোরিডায়। সেই দুটি ম্যাচ মিলিয়ে নিয়েছিলেন ৪ উইকেট। আইরিশদের বিরুদ্ধে প্রথম ম্যাচে নিয়েছিলেন ১ উইকেট। দ্বিতীয় ম্যাচেও নিলেন ১ উইকেট। দু-ম্যাচেই ইকোনমি ভালো। দ্বিতীয় ম্যাচে গুরুত্বপূর্ণ সময়ে উইকেট নেন। বিধ্বংসী ব্যাটিং করছিলেন অ্যান্ড্রু বলবির্নি। তিনি ক্রিজে থাকলে ম্যাচে আয়ারল্যান্ড ফিরে আসতেই পারত। গুরুত্বপূর্ণ সময় অর্শদীপের হাত বল তুলে দেন জশপ্রীত বুমরাহ। বলবির্নিকে আউট করে রেকর্ড গড়েন তিনি।

Advertisement

[আরও পড়ুন: ‘যা করেছি, বেশ করেছি! মোটেও অনুতপ্ত নই’, নিজের কৃতকর্ম নিয়ে মুখ খুললেন হরমন]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ