১৪  আষাঢ়  ১৪২৯  বুধবার ২৯ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

‘পরবর্তী হাফিজ সইদ হওয়ার ইচ্ছা’, নেটদুনিয়ায় ইরফান পাঠানকে নজিরবিহীন আক্রমণ

Published by: Sulaya Singha |    Posted: July 3, 2020 6:49 pm|    Updated: July 3, 2020 7:04 pm

Irfan Pathan 'disgusted' over being called 'next Hafiz Saeed' on social media

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সোশ্যাল মিডিয়ায় ট্রোল করাটা নেটিজেনদের রীতিমতো অভ্যেসে পরিণত হয়েছে। বিনোদুনিয়ার সেলিব্রিটি থেকে রাজনীতিবিদ- কাউকে নিয়েই মশকরা করতে ছাড়ে না নেটদুনিয়ার বাসিন্দারা। কোনও কোনও ক্ষেত্রে তো অকারণে অযৌক্তিকভাবেও কটাক্ষ করা হয় তারকাদের। ঠিক যেমনটা হল ইরফান পাঠানের (Irfan Pathan) সঙ্গে। কথা হচ্ছিল ক্রিকেট নিয়ে। সোজা ‘জঙ্গি’র আসনে বসিয়ে দেওয়া হল প্রাক্তন ভারতীয় পেসারকে। হাফিজ সইদের সঙ্গে তুলনা টানা হল তাঁর।

সম্প্রতি একটি সংবাদমাধ্যমকে ইরফান জানিয়েছিলেন, তাঁর কেরিয়ার শেষ হয়ে যাওয়ার জন্য গ্রেগ চ্যাপেলকেই পুরোপুরি দায়ী করা যায় না। তাঁকে তিন নম্বরে ব্যাট করতে পাঠানো যে চ্যাপেলের মস্তিষ্কপ্রসূত ছিল না, সেটাও স্পষ্ট করে দেন ইরফান। আসলে ক্রিকেট মহলের একাংশের মতে, তিন নম্বরে ব্যাট করতে নামাই ইরফানের কেরিয়ারে কাল হয়ে দাঁড়িয়েছিল। এই প্রসঙ্গেই প্রাক্তন অলরাউন্ডার জানান, শচীন তেণ্ডুলকরই চেয়েছিলেন তিনি তিন নম্বরে খেলুন। সেই মতোই তৎকালীন অধিনায়ক রাহুল দ্রাবিড়কে পরামর্শ দিয়েছিলেন। ইরফানের কথায়, “চ্যাপেলই আমার কেরিয়ার ‘ধ্বংস’ করেছেন, কথাটা সত্যি নয়। ওঁ ভারতীয় নয় বলে ওঁর ঘাড়ে দোষ চাপিয়ে দেওয়াটা সহজ।” ঠিক এখানেই আপত্তি তুলে ইরফানের বিরুদ্ধে আক্রমণ শানায় এক নেটিজেন।

[আরও পড়ুন: গড়াপেটার প্রমাণ মেলেনি, ২০১১ বিশ্বকাপ ফাইনাল ম্যাচ নিয়ে তদন্ত বন্ধ করল শ্রীলঙ্কা]

ক্রিকেটের মধ্যে আচমকাই সন্ত্রাস ঢুকিয়ে ইরফানকে কদর্য কটাক্ষ করে সেই নেটিজেন। জঙ্গি সংগঠন জামাত-উদ-দাওয়ার প্রধান হাফিজ সইদের সঙ্গে তুলনা টানা হয় ইরফানের। নেটিজেন লেখে, “পরবর্তী হাফিজ সইদ হওয়ার ইচ্ছেটা আর চেপে রাখতে পারছেন না ইরফান।” এমন ঘৃণ্য আক্রমণে বেশ অবাকই হন প্রাক্তন ভারতীয় ক্রিকেটার। তবে তাঁর পাশে দাঁড়িয়ে সেই নেটিজেনকেই একহাত নেন ইরফানের অনুরাগীরা। সুর চড়ান অভিনেত্রী রিচা চাড্ডাও। ইরফানকে বলেন, একটা ভুয়ো অ্যাকাউন্ট থেকেই এমন পোস্ট করা হয়েছে। যাতে ইরফানের উত্তর, ‘কেউ তো সেটা হ্যান্ডেল করে।’ আসলে কিছু মানুষের নিম্নরুচি আর মানসিকতায় বেশ হতাশ তিনি।

[আরও পড়ুন: ম্যানেজমেন্টের উপর ভীষণ ক্ষিপ্ত, বার্সেলোনা ছাড়তে চলেছেন লিওনেল মেসি!]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে