BREAKING NEWS

৮ অগ্রহায়ণ  ১৪২৭  বৃহস্পতিবার ২৬ নভেম্বর ২০২০ 

Advertisement

‘আইপিএলটা কি দেশের হয়ে খেলার থেকেও জরুরি?’, রোহিতকে তোপ বেঙ্গসরকারের

Published by: Subhajit Mandal |    Posted: November 4, 2020 2:07 pm|    Updated: November 4, 2020 2:07 pm

An Images

test

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সীমিত ওভারের সিরিজ শুরু হতে এখনও তিন সপ্তাহেরও বেশি সময় বাকি। চোটের জন্য সেই সিরিজ থেকে ছিটকে গিয়েছেন টিম ইন্ডিয়ার অন্যতম সফল ব্যাটসম্যান রোহিত শর্মা (Rohit Shrma)। অথচ দল ঘোষণার এক সপ্তাহের মধ্যেই রোহিতকে দেখা গেল নিজের ফ্র্যাঞ্চাইজি দল মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে খেলছেন, এবং অধিনায়কত্ব করছেন। আর সেটা নিয়েই প্রশ্ন তুললেন প্রাক্তন ক্রিকেটার তথা প্রাক্তন নির্বাচক প্রধান দিলীপ বেঙ্গসরকার (Dilip Vengsarkar)। তাঁর প্রশ্ন, রোহিতের কাছে কি জাতীয় দলের জার্সিতে খেলার থেকেও আইপিএলে খেলাটা বেশি গুরুত্বপূর্ণ? নাকি তাঁর ফিটনেস নিয়ে বোর্ডের ফিজিও কোনও ‘ভুল’ করছেন?

গত সপ্তাহের গোড়ার দিকে অস্ট্রেলিয়া সফরের দল ঘোষণার সময় নির্বাচকরা জানিয়েছিলেন, রোহিত এবং ইশান্তের ফিটনেসের উপর নজর রাখা হচ্ছে, ফিট হলে তাঁরা অস্ট্রেলিয়া যাবেন। কিন্তু দল ঘোষণার কয়েক ঘণ্টার মধ্যেই মুম্বই ইন্ডিয়ান্সের (Mumbai Indians) তরফে হিটম্যানের অনুশীলন করার ভিডিও প্রকাশ করা হয়। তাতে দেখা যায় বেশ সাবলীলভাবেই ব্যাট করছেন মুম্বইয়ের অধিনায়ক। হ্যামস্ট্রিং সমস্যার চিহ্নমাত্র নেই। তারপর থেকেই প্রশ্ন ওঠা শুরু করে, তাহলে কীসের ভিত্তিতে বাদ পড়লেন টিম ইন্ডিয়ার ভাইস ক্যাপ্টেন? গতকাল আইপিএলের (IPL 13) শেষ লিগ ম্যাচে তাঁকে খেলতে দেখার পর সেই প্রশ্ন আরও জোরাল হচ্ছে। সমর্থকরা বলছেন, রোহিত যদি আনফিটই হবেন, তাহলে তো আইপিএল থেকেই ছিটকে যাওয়ার কথা তাঁর। কিন্তু তিনি তো দিব্যি খেললেন।

[আরও পড়ুন: ‌বিপাকে বিরাট–সৌরভ, অনলাইন ফ্যান্টাসি লিগের বিজ্ঞাপন করায় নোটিস আদালতের]

সেখানেই প্রশ্ন দিলীপ বেঙ্গসরকারের। তিনি বলছেন,”উদ্ভট লাগছে, টিম ইন্ডিয়ার সবচেয়ে প্রতিভাবান ব্যাটসম্যান, যাকে কিনা কয়েকদিন আগেই আনফিট ঘোষণা করা হয়েছিল, ফিট না থাকায় যে অস্ট্রেলিয়ার সফরে যেতে পারলেন না, তিনিই এখন মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে খেলছেন এবং অধিনায়কত্ব করছেন। এখন প্রশ্ন হল, আইপিএল কি জাতীয় দলের হয়ে খেলার থেকেও বেশি গুরুত্বপূর্ণ? দেশের হয়ে খেলার থেকেও কি ক্লাবের হয়ে খেলাটা বেশি জরুরি? বোর্ডের এটা নিয়ে পদক্ষেপ করা উচিত। নাকি বোর্ডের ফিজিওই রোহিতের চোট সম্পর্কে সঠিক অনুমান করতে পারেননি?” উল্লেখ্য, গত সপ্তাহ দল নির্বাচনের সময় রোহিতকে বাদ দেওয়া হলেও, তাঁকে অস্ট্রেলিয়া সফরে খেলাতে বদ্ধপরিকর বিসিসিআই। রবিবারই ফের রোহিতের ফিটনেস পরীক্ষা হয়েছে। আপাতত সেই পরীক্ষার ফলাফলের অপেক্ষায় জাতীয় নির্বাচকরা।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement