BREAKING NEWS

১৫ অগ্রহায়ণ  ১৪২৭  শনিবার ৫ ডিসেম্বর ২০২০ 

Advertisement

‌বিপাকে বিরাট–সৌরভ, অনলাইন ফ্যান্টাসি লিগের বিজ্ঞাপন করায় নোটিস আদালতের

Published by: Abhisek Rakshit |    Posted: November 3, 2020 6:25 pm|    Updated: November 3, 2020 9:19 pm

An Images

ফাইল ছবি

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:‌ বিপাকে ভারত অধিনায়ক বিরাট কোহলি (Virat Kohli) এবং বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly)। অনলাইনে ফ্যান্টাসি ক্রিকেট বা ক্রিকেটের বেটিং অ্যাপগুলোর সঙ্গে যুক্ত থাকার জন্য মঙ্গলবার তাঁদের নোটিস পাঠাল মাদ্রাজ হাই কোর্টের (Madras High Court) মাদুরাই বেঞ্চ। কোহলি–সৌরভ ছাড়াও নোটিস পাঠানো হয়েছে অভিনেতা প্রকাশ রাজ (Prakash Raj), তামান্না ভাটিয়া, রানা এবং সুদীপ খানকেও। এছাড়াও ওই অ্যাপগুলোকেও নোটিস পাঠাতে নির্দেশ দিয়েছে বিচারপতি এন কিরুবাকারান এবং বি পুগানেন্ধির দুই সদস্যের বেঞ্চ। আগামী ১৯ নভেম্বরের মধ্যে প্রত্যেককে এই নোটিসের জবাব দিতে হবে।

জানা গিয়েছে, সম্প্রতি মাদ্রাজ হাই কোর্টে একটি মামলা দায়ের করেন মহম্মদ রিজভি নামে এক উকিল। এই ধরনের অ্যাপে টাকা খুইয়ে রাজ্যের বেশ কয়েকজন তরুণ পরপর আত্মহত্যা করেন। আর সেকারণেই মামলা দায়ের করেন রিজভি। সেই মামলার শুনানিতেই নিজেদের পর্যবেক্ষণে বিচারপতিদের বেঞ্চ বলে, ‌এই ধরনের অ্যাপগুলোতে চেন্নাই সুপার কিংস (Chennai Super Kings), রাজস্থান রয়্যালসের (Rajasthan Royals) মতো IPL‌–এর দলের ‌নাম রয়েছে। এরা কী রাজ্যগুলোর প্রতিনিধিত্ব করছে। এরপরই এই অ্যাপগুলোর মালিককে নোটিস পাঠানোর কথা বলে আদালত। পাশাপাশি এগুলোর সঙ্গে যুক্ত থাকার জন্য বিরাট–সৌরভদের মতো তারকাদের কাছ থেকেও জবাব চাওয়া হয়েছে।

[আরও পড়ুন: ইমরান ‘ড্রাগখোর’, কোকেন নিতেন! বিস্ফোরক দাবি পাক প্রধানমন্ত্রীর একসময়ের সতীর্থের]

যদিও এই প্রথম নয়, এর আগে গত আগস্ট মাসেও বিরাটের বিরুদ্ধে এভাবে অনলাইন ক্রিকেট বেটিং অ্যাপগুলোর প্রমোশন করার জন্য মামলা দায়ের হয়েছিল। এদিকে, বিরাট যে অ্যাপটির ব্র্যান্ড অ্যাম্বাসেডর, সেই মোবাইল প্রিমিয়র লিগ বা এমপিএল (‌Mobile Premier League)’‌কেই আবার তিন বছরের জন্য ভারতীয় দলের ‘‌Apparel Sponsor‌’‌ হিসেবে বেছে নিয়েছে BCCI।

বাইশ গজের লড়াইয়ের মতোই প্রযুক্তি নির্ভর প্রজন্মের কাছে জনপ্রিয় হয়ে উঠেছে ফ্যান্টাসি ক্রিকেট। বাড়ি বসে মগজ খাটিয়ে দল সাজাতে পারলেই ব্যাংক অ্যাকাউন্টে ঢুকে যায় টাকা। এ নিয়ে বিজ্ঞাপনেরও ছড়াছড়ি। বিরাট কোহলি থেকে সৌরভ গাঙ্গুলি, একাধিক অভিনেতা–অভিনেত্রীও এ ধরনের অনলাইন ক্রিকেট বেটিং অ্যাপের প্রচারের সঙ্গে যুক্ত। তাই অ্যাপগুলি সাধারণের দৃষ্টি আকর্ষণও করেছে দ্রুত। দেশের বহু ক্রিকেটপ্রেমী এই অ্যাপগুলোকে পছন্দ করেন।

[আরও পড়ুন: ইস্টবেঙ্গলের জার্সির আত্মপ্রকাশের দিনই ২৭ জনের দল ঘোষণা এটিকে-মোহনবাগান কোচের]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement