BREAKING NEWS

১১ অগ্রহায়ণ  ১৪২৭  রবিবার ২৯ নভেম্বর ২০২০ 

Advertisement

ইস্টবেঙ্গলের জার্সির আত্মপ্রকাশের দিনই ২৭ জনের দল ঘোষণা এটিকে-মোহনবাগান কোচের

Published by: Sulaya Singha |    Posted: November 3, 2020 1:38 pm|    Updated: November 13, 2020 2:52 pm

An Images

স্টাফ রিপোর্টার: কীরকম হবে এসসি ইস্টবেঙ্গলের (SC East Bengal) নতুন জার্সি? বেশ কিছুদিন ধরেই লাল-হলুদে সমর্থকদের মধ্যে একটা উৎকণ্ঠা তৈরি হয়েছিল আইএসএলে তাঁদের নতুন জার্সি নিয়ে। বিশেষ করে ক্লাবের নাম এসসি ইস্টবেঙ্গল হয়ে যাওয়ার পর থেকে কৌতূহল আরও বেড়ে যায়। আশঙ্কা করা হয়েছিল, নতুন ইনভেস্টররা ক্লাবের ঐতিহ্যবাহী রং লাল-হলুদ, লোগা, মশাল ঠিকঠাক রেখে জার্সি তৈরি করতে পারবেন কি না, তা নিয়ে। আর জার্সি প্রকাশ্যে আসতেই মিটল সব কৌতূহল।

সোমবার এসসি ইস্টবেঙ্গলের জার্সি উদ্বোধন করা হয়। হোম, অ্যাওয়া আর নিরপেক্ষ ম্যাচ, তিনরকমের ম্যাচের জার্সিরই আত্মপ্রকাশ ঘটে। সেখানে যেরকম হোম ম্যাচে চিরাচরিত লাল-হলুদ রংকে গুরুত্ব দেওয়া হয়েছে, সেরকম রয়েছে মশালও। অ্যাওয়ে ম্যাচের জার্সির রং হয়েছে নীল-সাদা। আর নিরপেক্ষ ম্যাচের জার্সির রং করা হয়েছে কালো। নতুন এই জার্সি ডিজাইন যারা করেছে, তাদের পক্ষ থেকে বলা হচ্ছে মশাল, ইলিশ মাছ আর রয়্যাল বেঙ্গল টাইগারের সহাবস্থানেই জার্সি ডিজাইন করা হয়েছে।

[আরও পড়ুন: অস্ট্রেলিয়া সফরে ভারতীয় দলে কি জায়গা হবে রোহিত শর্মার? মুখ খুললেন সৌরভ]

এদিকে সোমবারই কোচ হাবাসের পরামর্শে ২৭ জন ফুটবলারের নাম নথিভুক্ত করল এটিকে-মোহনবাগান (ATK-Mohun Bagan)। সেই তালিকায় স্বাভাবিকভাবেই নাম নেই জবি জাস্টিনের। আইএসএলে সাতজন বিদেশি ফুটবলারের নাম নথিভুক্ত করার সুযোগ থাকলেও এবার বেশিরভাগ দলই এখনও পর্যন্ত সাতজন বিদেশিকে সই করাতে পারেনি। এটিকে-মোহনবাগান সেদিক থেকে ব্যতিক্রম। অনেক আগেই সাতজন বিদেশিকে সই করিয়ে নিয়েছে তারা। ফলে এদিন ২৭ জন ফুটবলারের নাম নথিভুক্ত করার সময় সাতজন বিদেশি ফুটবলারের নামও রাখা হয়েছে। এই সাতজন বিদেশি ফুটবলার হলেন, রয় কৃষ্ণ, ডেভিড উইলিয়ামস, এডু গার্সিয়া, তিরি, জাভি হার্নান্ডেজ, কার্ল ম্যাকহিউজ, এবং ব্র্যাড ইনমান।

বিদেশি ফুটবলারদের বাইরে যে ভারতীয় ফুটবলারদের ২৭ জনের তালিকায় রাখা হয়েছে তাঁরা হলেন, অরিন্দম ভট্টাচার্য, ধীরাজ সিং, আনোয়ার শেখ, প্রীতম কোটাল, প্রবীর দাস, সন্দেশ জিঙ্ঘান, শুভাশিস বসু, সুমিত রাঠি, জয়েশ রানে, সুসাইরাজ, মনবীর সিং, গ্লেন মার্টিন্স, অভিলাষ পাল, প্রণয় হালদার, শেখ সাহিল, রেগিন মাইকেল, নিনগোমবাম সিং, বরিস সিং, আরিয়ান লাম্বা, এবং ফারদিন আলি মোল্লা। ২০ নভেম্বর কেরালা ব্লাস্টার্সের বিরুদ্ধে আইএসএলের প্রথম ম্যাচ খেলতে নামবে হাবাসের এটিকে মোহনবাগান। তার আগে ১৪ নভেম্বর এফসি গোয়ার বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচ খেলার সুযোগ পাচ্ছেন হাবাসের ছেলেরা।

[আরও পড়ুন: ৬০তম জন্মদিন পালনের পর পরই ফের অসুস্থ মারাদোনা, ভরতি হাসপাতালে]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement