BREAKING NEWS

১৫ অগ্রহায়ণ  ১৪২৭  বুধবার ২ ডিসেম্বর ২০২০ 

Advertisement

অস্ট্রেলিয়া সফরে ভারতীয় দলে কি জায়গা হবে রোহিত শর্মার? মুখ খুললেন সৌরভ

Published by: Sulaya Singha |    Posted: November 3, 2020 1:10 pm|    Updated: November 3, 2020 1:10 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অস্ট্রেলিয়া সফরের জন্য ভারতীয় দল ঘোষণা হওয়ার পর থেকেই তৈরি হয়েছে বিতর্ক। টেস্ট, ওয়ানডে ও টি-টোয়েন্টির ঘোষিত দলে প্রাথমিকভাবে রাখা হয়নি রোহিত শর্মাকেই। যিনি টিম ইন্ডিয়ার সীমিত ওভারের সহ-অধিনায়ক হওয়ার পাশাপাশি ব্যাটিং লাইন-আপের অন্যতম স্তম্ভও। কিন্তু চোটের কারণ দেখিয়ে নির্বাচকরা তাঁকে দলের বাইরে রাখারই সিদ্ধান্ত নেন। এরপরই এ নিয়ে প্রশ্ন তোলেন কিংবদন্তি সুনীল গাভাসকর-সহ একাধিক প্রাক্তনী। এবার রোহিত ইস্যুতে মুখ খুললেন সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly)। আসন্ন অস্ট্রেলিয়া সিরিজে ভারতীয় দলে কি জায়গা হবে হিট-ম্যানের? উত্তর দিলেন বিসিসিআই সভাপতি।

ভারতীয় দল ঘোষণার পর দেখা যায় আইপিএলে মুম্বই জার্সি গায়ে দিব্যি অনুশীলন করছেন রোহিত (Rohit Sharma)। তাহলে কেন বলা হচ্ছে তিনি ফিট নন? এই প্রশ্নই ওঠে ক্রিকেট মহলের একাংশে। যদিও পাঞ্জাবের বিরুদ্ধে ম্যাচের পর আর খেলতে দেখা যায়নি তাঁকে। তাই রোহিত যে সম্পূর্ণ ফিট, সে দাবিও করা যাচ্ছে না। তাহলে অজি সফরে রোহিতের ভবিষ্যৎ কী? বিস্তর জলঘোলার মধ্যেই উত্তর দিলেন সৌরভ। নিজের ফিটনেস প্রমাণ করতে পারলে রোহিতকে নিয়ে অবশ্যই ভাববেন নির্বাচকরা। তাঁর কথায়, “অস্ট্রেলিয়া সফরে আমরা ফিট রোহিতকে চাই। রোহিত নিজেকে সম্পূর্ণ ফিট প্রমাণ করতে পারলে আমি নিশ্চিত নির্বাচকরা ওকে নিয়ে ফের চিন্তাভাবনা করবেন।” দ্রুত ফিট হওয়ার জন্য কি বাকি আইপিএল থেকে বিশ্রাম দেওয়া উচিত রোহিতকে? এর জবাবে সৌরভ বলেন, “ওকে তো এখন খেলতে দেখছি না।” অর্থাৎ আইপিএল থেকে বাদ দেওয়ার বিষয়টি কৌশলেই এড়িয়ে যান বোর্ড প্রেসিডেন্ট।

[আরও পড়ুন: ৬০তম জন্মদিন পালনের পর পরই ফের অসুস্থ মারাদোনা, ভরতি হাসপাতালে]

রোহিতের পাশাপাশি ফিটনেস সমস্যা রয়েছে ইশান্ত শর্মারও। সৌরভ জানান, এই দুই তারকাই ফিট হয়ে গেলে অস্ট্রেলিয়া সফরে তাঁরা দলে জায়গা পাবেন। টেস্টে স্থান হতে পারে ইশান্তের। তবে টিম ইন্ডিয়ার কাছে অস্ট্রেলিয়া কঠিন মাটি হলেও সৌরভের আশা, ভাল লড়াই দেবেন কোহলিরা। দল সিরিজ জয়ের ক্ষমতা রাখে।

এদিকে, সূর্যকুমার কেন দলে (Team India) জায়গা পেলেন না, সে প্রসঙ্গে নিজের মতামত দিতে গিয়ে ভারতীয় দলের কোচ রবি শাস্ত্রী বলেন, “তরুণদের সবসময় ধৈর্য রাখতে বলি। সূর্যকুমারের মতো আরও তিন-চারজন রয়েছে যারা ভাল খেলে। কিন্তু দলে যখন প্রতিভার ছড়াছড়ি, তখন সুযোগ পাওয়াটাই কঠিন হয়ে দাঁড়ায়।”

[আরও পড়ুন: বিতর্কের ইতি, এটিকে-মোহনবাগানের জার্সি থেকে সরছে ৩টি স্টার, বদলাচ্ছে বিজ্ঞাপনও]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement