BREAKING NEWS

২০ অগ্রহায়ণ  ১৪২৯  বুধবার ৭ ডিসেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

বুমরাহর বদলে বিশ্বকাপ স্কোয়াডে শামি? কী বললেন দ্রাবিড়?

Published by: Kishore Ghosh |    Posted: October 5, 2022 12:35 pm|    Updated: October 11, 2022 2:39 pm

Is Mohammed Shami to replace Jasprit Bumrah? Head Coach Rahul Dravid opens up | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বোর্ড সূত্রে খবর ছিলই, বুমরাহর (Jasprit Bumrah) বদলে বিশ্বকাপের দরজা খুলছে মহম্মদ শামির (Mohammad Shami) জন্যে। তবে ফিটনেসের প্রমাণ দিতে হবে বাংলার পেসারকে। এবার কোচ রাহুল দ্রাবিড়ের (Rahul Dravid) বক্তব্যেও তেমন ইঙ্গিত মিলল। রাহুল মন্তব্য করলেন, “শামি স্ট্যান্ডবাই ছিলই। দুর্ভাগ্যজনক ভাবে দক্ষিণ আফ্রিকা সিরিজে খেলতে পারেনি। আমরা ওঁর ফিটনেস পরীক্ষার দিকে তাকিয়ে আছি।”

উল্লেখ্য, বুমরা চোট পেয়ে বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়ায় মহম্মদ শামির নাম উঠলেও বিশ্বকাপের প্রাথমিক স্কোয়াডে জায়গা হয়েছিল না বাংলার পেসারের। তাঁকে স্ট‌্যান্ডবাই রাখা হয়েছিল। তবে ঘরের মাঠে অস্ট্রেলিয়া আর দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে রাখা হয়েছিল ভারতীয় পেসারকে। কিন্তু করোনা আক্রান্ত হওয়ার জন‌্য ওই দুই সিরিজ খেলতে পারেননি তিনি।

[আরও পড়ুন: এশিয়ান কাপের নকআউট পর্বই পাখির চোখ সুনীলদের, ভাল ফল করলে চাকরি থাকবে স্টিমাচের]

ইতিমধ্যে করোনা থেকে সেরে উঠেছেন শামি। তবে জাতীয় দলে জায়গা পেতে হলে ফিটনেস টেস্টে উত্তীর্ণ হতে হবে তাঁকে। ভারতীয় বোর্ড সূত্রে যা জানা গিয়েছে, বুধবার সকালে বেঙ্গালুরুর জাতীয় ক্রিকেট অ‌্যাকাডেমিতে শামির টেস্ট হওয়ার কথা। বেশ কয়েক ওভার বোলিং করতে হবে পেসারকে। সেই টেস্ট রিপোর্ট ভারতীয় টিম ম‌্যানেজমেন্টের কাছে পাঠানো হবে। তারপর সিদ্ধান্ত। বিশ্বকাপ স্কোয়াড থেকে বুমরাহ ছিটকে যাওয়ায় শামিই যে দলের আশার আলো তা স্পষ্ট কোচ দ্রাবিড়ের বক্তব্যে।

মঙ্গলবার দক্ষিণ আফ্রিকা ম্যাচে হারের পর সাংবাদিক সম্মেলনে দ্রাবিড় বলেন, “ও (শামি) এই মুহূর্তে এনসিএ-তে রয়েছে। আমাদের কাছে ওঁর সুস্থ হয়ে ওঠার রিপোর্ট পাঠানো হবে। কোভিড থেকে সেরে ওঠার ১৪-১৫ দিন পরে কীভাবে কতটা সেরে উঠছে, তা জানব আমরা। তারপর একটা সিদ্ধান্ত নেওয়া যাবে। নির্বাচকরাও পরবর্তী পরিকল্পনা সাজাতে পারবেন।” দ্রাবিড় আরও বলেন, “শামি এমন এক বোলার, যে সব সময় স্ট্যান্ডবাই। দুর্ভাগ্যজনক ভাবে এই সিরিজটা খেলতে পারেনি।”

[আরও পড়ুন: নিয়মরক্ষার ম্যাচে সেঞ্চুরি রসোর, হোয়াইট ওয়াশ হল না ভারতের]

এদিকে ক্যাপ্টেন রোহিত শর্মার (Rohit Sharma) কথাতেও বুমরাহ বিকল্প হিসেবে দলে আসছেন শামি। রোহিত গতকাল বলেন, “আমাদের এমন একজন বোলারকে দরকার যার অস্ট্রেলিয়ার মাটিতে বল করার অভিজ্ঞতা রয়েছে।” এই মুহূর্তে সেই মানুষটি যে বাংলার পেসারই, তা বলা বাহুল্য। 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে