BREAKING NEWS

১৫ অগ্রহায়ণ  ১৪২৯  শুক্রবার ২ ডিসেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

নিয়মরক্ষার ম্যাচে সেঞ্চুরি রসোর, হোয়াইট ওয়াশ হল না ভারতের

Published by: Anwesha Adhikary |    Posted: October 4, 2022 10:38 pm|    Updated: October 4, 2022 10:55 pm

South Africa beats India at the final match of the series | Sangbad Pratidin

দক্ষিণ আফ্রিকা: ২২৭-৩ (রসো ১০০, ডি’কক ৬৮)

ভারত: ১৭৮  (কার্তিক ৪৬, চাহার ৩১, প্রিটোরিয়াস ৩-২৬),    

দক্ষিণ আফ্রিকা ৪৯ রানে জয়ী

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আগেই সিরিজ (India vs South Africa) জেতা হয়ে গিয়েছিল ভারতের। কিন্তু মঙ্গলবার নিয়মরক্ষার ম্যাচে হেরে গেল রোহিত ব্রিগেড। দক্ষিণ আফ্রিকার কাছে ৪৯ রানে ম্যাচ হারল ভারত। টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে এটাই ছিল ভারতের শেষ আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচ। সেখানেই বিশ্বকাপের প্রস্তুতি ঝালিয়ে নিল ভারত। তবে ডেথ বোলিং নিয়ে চিন্তা রয়েই গেল ভারতের। 

আগে থেকেই বিরাট কোহলি ও কে এল রাহুলকে বিশ্রাম দিয়েছিল ভারতীয় টিম ম্যানেজমেন্ট। টসের সময় রোহিত (Rohit Sharma) জানান, চোটের কারণে আজকের ম্যাচ থেকে ছিটকে গিয়েছেন অর্শদীপ সিং (Arshdeep Singh)। তাঁর জায়গায় সুযোগ দেওয়া হয় উমেশ যাদবকে। রিজার্ভ বেঞ্চের শক্তি পরীক্ষা করে দেখতেই এদিনের ম্যাচে নামানো হয় শ্রেয়স আইয়ার ও মহম্মদ সিরাজকে।

[আরও পড়ুন: বিশ্বকাপের আগে চোট আরও এক পেসারের, চিন্তার ভাঁজ রোহিতের কপালে]

টসে জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন রোহিত। পঞ্চম ওভারে দক্ষিণ আফ্রিকার অধিনায়ক টেম্বা বাভুমা আউট হয়ে যান। তারপরেই ঝড় তোলেন প্রোটিয়া ব্যাটাররা। ৯০ রানের পার্টনারশিপ গড়েন কুইন্টন ডি’কক ও রাইলি রসো। শেষ পর্যন্ত সেঞ্চুরি হাঁকান রসো। ৪৮ বলে ১০০ রান করে অপরাজিত থাকেন তিনি। শেষের দিকে ব্যাট করতে নেমে ঝড় তোলেন ডেভিড মিলারও। মাত্র ৫ বলে ১৯ রান করেন তিনি। কুড়ি ওভারের শেষে ২২৭ রান তোলে দক্ষিণ আফ্রিকা।

বিশাল রান তাড়া করতে মাঠে নামে রোহিত-ঋষভের ওপেনিং জুটি। ইনিংসের দ্বিতীয় বলেই রোহিত শর্মাকে আউট করে দেন কাগিসো রাবাডা। অহেতুক আক্রমণ করতে গিয়ে উইকেট ছুঁড়ে দেন ঋষভ পন্থ। তিন নম্বরে নেমে হতাশ করেন সদ্য সুযোগ পাওয়া শ্রেয়স আইয়ার। ২১ বলে ৪৬ রানের মারকুটে ইনিংস খেললেও কেশব মহারাজের বলে আউট হয়ে যান দীনেশ কার্তিক। নয় বল বাকি থাকতেই ১৭৮ রানে অলআউট হয়ে যায় ভারত।  ভারতের লোয়ার অর্ডারে ব্যাটিংয়ের কঠিন পরীক্ষা হল মঙ্গলবার। তবে দীপক চাহার ছাড়া কারোওর ব্যাটিংয়েই ভরসা করা গেল না। বিশ্বকাপের আগে এই নিয়ে নিশ্চয়ই চিন্তায় থাকবে টিম ম্যানেজমেন্ট।   

[আরও পড়ুন: এশিয়া কাপে টানা জয় ভারতের, আমিরশাহীকে উড়িয়ে শীর্ষে মহিলা ব্রিগেড]

 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে