১৮ চৈত্র  ১৪২৬  বুধবার ১ এপ্রিল ২০২০ 

Advertisement

মাথাচাড়া দিয়েছে গোড়ালির পুরনো চোট, কিউয়িদের বিরুদ্ধে দ্বিতীয় টেস্টে অনিশ্চিত ইশান্ত

Published by: Subhamay Mandal |    Posted: February 28, 2020 2:59 pm|    Updated: February 28, 2020 3:05 pm

An Images

দেবাশিস সেন, ক্রাইস্টচার্চ: নিউজিল্যান্ডের বিরুদ্ধে দ্বিতীয় টেস্টের আগে অনিশ্চিত হয়ে পড়লেন ইশান্ত শর্মা। পুরনো গোড়ালির চোট ফের মাথাচাড়া দেওয়ায় দ্বিতীয় টেস্টের প্রথম একাদশ থেকে বাদ পড়তে পারেন ভারতীয় ফাস্ট বোলার। ইশান্ত না খেলতে পারলে সেক্ষেত্রে প্রথম একাদশে ঢুকতে পারেন উমেশ যাদব। এদিকে, গোড়ালির চোট গুরুতর হলে কেরিয়ার শেষ হয়ে যাওয়ার আশঙ্কা রয়েছে ইশান্তের। যা নিয়ে উদ্বেগে রয়েছে ভারতীয় শিবির।

প্রসঙ্গত, বৃহস্পতিবার নেটে কিছুক্ষণ অনুশীলন করেন ইশান্ত। কিন্তু শুক্রবার প্র্যাকটিসে আসেননি তিনি। জানা যায়, পুরনো গোড়ালির চোট ফের মাথাচাড়া দিয়েছে। যদিও টেস্ট সিরিজ শুরুর আগে ফিটনেস টেস্টে পাশ করেছিলেন ইশান্ত। ওয়েলিংটনে প্রথম টেস্টে ভারতীয় বোলারদের মধ্যে সেরা পারফরম্যান্স ইশান্তেরই ছিল। পাঁচটি উইকেটও নেন ৩১ বছর বয়সী ফাস্ট বোলার। কিন্তু গোড়ালির চোটের জন্য দ্বিতীয় টেস্টে অনিশ্চিত হয়ে পড়েছেন ইশান্ত।

[আরও পড়ুন: ক্রিকেট থেকে বিরতি নিয়ে তরমুজ-পেঁপে চাষে ব্যস্ত ধোনি, পোস্ট করলেন ভিডিও]

এদিকে, টেস্ট কেরিয়ারে এক বিরল মূহূর্তের দোরগোড়ায় রয়েছেন ইশান্ত। আর তিনটি উইকেট পেলেই টেস্ট কেরিয়ারে ৩০০ উইকেটের মালিক হবেন তিনি। ৯৭টি টেস্ট খেলে এই রেকর্ডের অধিকারী হবেন তিনি। তবে এই টেস্টে খেলতে না পারলে (সেই সম্ভাবনাই বেশি) তাঁকে আরও কিছুদিন অপেক্ষা করতে হবে কেরিয়ারের মাহেন্দ্রক্ষণের সাক্ষী থাকার জন্য। অন্যদিকে, বাংলাদেশের বিরুদ্ধে দিনাতের পিংক টেস্টে শেষ খেলেছিলেন উমেশ যাদব। ইশান্ত না খেলতে পারলে প্রথম একাদশে ঢুকে পড়বেন উমেশ।

পাশাপাশি, পৃথ্বী শ’র পায়ের পাতা ফুলে যাওয়া নিয়ে যে সমস্যা তৈরি হয়েছিল তা মিটে গিয়েছে বলে জানিয়েছে ভারতীয় টিম ম্যানেজমেন্ট। যদিও শুক্রবার নেটে অনুশীলন করতে দেখা গিয়েছে পৃথ্বীকে। তাঁর অনিশ্চয়তার কথা উড়িয়ে দিয়ে হেড কোচ রবি শাস্ত্রী জানিয়েছেন, পৃথ্বী পুরোপুরি ম্যাচ ফিট। শনিবার থেকে শুরু হওয়া দ্বিতীয় টেস্টে খেলবেন ভারতীয় ওপেনার।

Advertisement

Advertisement

Advertisement