BREAKING NEWS

০৫ জ্যৈষ্ঠ  ১৪২৯  রবিবার ২২ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

কোহলির পরে টেস্ট দলের ক্যাপ্টেন কি বুমরাহ? মুখ খুললেন তারকা পেসার

Published by: Krishanu Mazumder |    Posted: January 17, 2022 7:00 pm|    Updated: January 17, 2022 7:00 pm

Jasprit Bumrah likes to do captaincy if it comes | Sangbad Pratidin

ফাইল ছবি

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দক্ষিণ আফ্রিকার গুহায় ঢুকে সিংহশিকার করা যায়নি। টেস্ট সিরিজে এগিয়ে থেকেও তা জিততে পারেনি ভারত। সিরিজ হারের পর ভারতীয় ক্রিকেটে বড় বিস্ফোরণ, আচম্বিতেই টেস্টের নেতৃত্ব ছেড়ে দেন বিরাট কোহলি (Virat Kohli)। তাঁর আচমকা এমন সিদ্ধান্তে ভারতীয় ক্রিকেটে আলোড়ন তৈরি হয়েছে। এমন আবহেই ওয়ানডে সিরিজ খেলার জন্য তৈরি হচ্ছে ভারত। ওয়ানডে সিরিজ জিতে যদি টেস্টে হারের বদলা নেওয়া যায়। এদিন সাংবাদিক বৈঠকে এসে বুমরাহ (Jasprit Bumrah) জানালেন কোহলির আচমকা নেওয়া সিদ্ধান্তের কথা তাঁরা আগে থেকেই জানতেন এবং সদ্য প্রাক্তন হয়ে যাওয়া অধিনায়কের সিদ্ধান্তকে তাঁরা সমর্থনই করেন।

বিরাটের অধিনায়কত্ব ছাড়ার প্রসঙ্গে বুমরাহ বলেন, ”বিরাটের টেস্ট অধিনায়কত্ব ছাড়ার সিদ্ধান্ত বিচার করার আমি কেউ নই। বিরাটের ব্যক্তিগত সিদ্ধান্ত এটা। আর সেই সিদ্ধান্তকে আমরা সম্মান করি। শারীরিক এবং মানসিক দিক থেকে কেমন অবস্থায় ছিল, তা একমাত্র ওর পক্ষেই বলা সম্ভব। বিরাটের নেতৃত্বে খেলে আমি দারুণ আনন্দ পেয়েছি। ওর অধিনায়কত্বেই আমার টেস্ট অভিষেক। দলের মধ্যে বাড়তি এনার্জির সঞ্চার করত বিরাট। ও আমাদের নেতা হয়েই থাকবে। দলের প্রতি বিরাটের অবদান অনেক।”

[আরও পড়ুন: ‘বুঝেছিল নেতৃত্ব হারাবে, সেই কারণেই সরে দাঁড়াল’, কোহলি প্রসঙ্গে বিস্ফোরক মঞ্জরেকর]

নেতৃত্ব ছাড়ার কথা সোশ্যাল মিডিয়ায় শনিবার জানিয়েছিলেন কোহলি। কিন্তু তাঁর দলের সতীর্থরা আগে থেকেই তা জানতেন। সেই প্রসঙ্গে বুমরাহ বলছেন, ”টিম মিটিংয়ের সময়েই আমরা জানতে পারি নেতৃত্ব ছেড়ে দেবে কোহলি। ওর নেতৃত্ব দেওয়ার ক্ষমতাকে আমরা শ্রদ্ধা করি। ক্যাপ্টেন হিসেবে আজ যা অর্জন করেছে বিরাট, তার জন্য আমরা ওকে অভিনন্দন জানাই।”

টেস্টের নেতৃত্ব বিরাট ছেড়ে দেওয়ায় ভারতীয় ক্রিকেটে (Indian Cricket) জোর জল্পনা, কে হবেন জাতীয় দলের অধিনায়ক। রোহিত শর্মা এবং কেএল রাহুল অধিনায়ক হওয়ার দৌড়ে এগিয়ে রয়েছেন। ভারতের প্রাক্তন অধিনায়ক সুনীল গাভাসকর আবার ঋষভ পন্থের কথা বলেছেন। প্রোটিয়াদের বিরুদ্ধে ওয়ানডে সিরিজে বুমরাহকে সহ-অধিনায়ক করা হয়েছে। নেতা হওয়ার সুযোগ এলে তিনি কি তা গ্রহণ করবেন? বিপক্ষের ব্যাটারদের রাতের ঘুম কেড়ে নেওয়া পেসার বলেন, ”যদি সুযোগ দেওয়া হয়, তাহলে সেটা অত্যন্ত সম্মানের ব্যাপার হবে। আমার মনে হয় সুযোগ এলে কোনও খেলোয়াড়ই না বলবে না। আমার উপর দায়িত্ব দেওয়া হলে আমি তা গ্রহণ করতে প্রস্তুত। যে কোনও ধরনের দায়িত্বেই আমি একই ভাবে অবদান রাখতে চাই।”

[আরও পড়ুন: টেস্ট অধিনায়ক হিসেবে ফেয়ারওয়েল ম্যাচের প্রস্তাব দিয়েছিল বোর্ড, শোনেননি কোহলি]

 

 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে