২৮ আশ্বিন  ১৪২৭  বুধবার ২৮ অক্টোবর ২০২০ 

Advertisement

প্রথমবার দ্বিপাক্ষিক সিরিজে উইকেটহীন বুমরাহ, ব়্যাঙ্কিংয়ে শীর্ষস্থান খোয়ালেন ভারতীয় পেসার

Published by: Sulaya Singha |    Posted: February 12, 2020 3:38 pm|    Updated: February 12, 2020 3:53 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দেশের জার্সি গায়ে কেরিয়ারে প্রথমবার কোনও দ্বিপাক্ষিক সিরিজে উইকেটহীন জশপ্রীত বুমরাহ। চোট সারিয়ে দলে ফিরে নিউজিল্যান্ডের বিরুদ্ধে ওয়ানডে-তে তাঁকে আগের ছন্দে পাওয়া যায়নি। স্বভাবসিদ্ধভাবে কিউয়ি ব্যাটসম্যানদের ত্রাসও হয়ে উঠতে পারেননি। আর সেই কারণেই আইসিসি ব়্যাঙ্কিংয়ের শীর্ষস্থান হারালেন ভারতীয় পেসার।

৩১ বছর পর কোনও সিরিজে হোয়াইট ওয়াশ হয়েছে টিম ইন্ডিয়া। শেষবার পাঁচ ম্যাচের সিরিজের ভারতকে ধুয়ে মুছে সাফ করে দিয়েছিল ওয়েস্ট ইন্ডিজ। এবার কিউয়িরা ৩-০ ব্যবধানে সিরিজ জিতেছে। শেষ ম্যাচে দশ ওভারে ৫০ রান দিয়ে একটিও উইকেট তুলতে পারেননি বুমরাহ। তিন ম্যাচে তিরিশ ওভারে মোট ১৬৭ রান দিয়েছেন তিনি। আর তারপরই আইসিসির প্রকাশিত তালিকায় দেখা গেল, এক নম্বর জায়গাটি হারিয়েছেন পেসার। ৪৫ রেটিং পয়েন্ট পড়ে যাওয়ায় দু’নম্বরে নেমে এসেছেন তিনি। শীর্ষস্থানটি দখল করেছেন ট্রেন্ট বোল্ট। চোটের জন্য ভারতের বিরুদ্ধে ওয়ানডে সিরিজে না খেলেও এক নম্বরে উঠে এলেন তিনি।

[আরও পড়ুন: ‘বান্ধবী’র নগ্ন ছবি সোশ্যাল মিডিয়ায় ফাঁস করার হুমকি, বিতর্কে পাক অলরাউন্ডার]

বুমরাহ শীর্ষস্থান হারালেও ব্যাটসম্যানদের তালিকায় বিরাট কোহলি নিজের এক নম্বর জায়গাটি ধরে রাখতে সফল। তবে নিউজিল্যান্ডের বিরুদ্ধে ওয়ানডে-তে তেমন রান করতে না পারায় পয়েন্টে অবনতি ঘটেছে ভারত অধিনায়কের। তিন ম্যাচে তাঁর সংগ্রহ ৭৫ রান। তাঁর ঝুলিতে এখন ৮৬৯ পয়েন্ট। ৮৫৫ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রোহিত শর্মা। চোটের কারণে ওয়ানডে সিরিজ থেকে বাদ পড়েছিলেন ভারতীয় দলের হিটম্যান। তালিকার তিন নম্বরে রয়েছেন পাক তারকা বাবর আজম। তাঁর পয়েন্ট ৮২৯।

এদিকে, বিদেশের মাটিতে ভাল পারফরম্যান্সের পুরস্কার পেলেন রবীন্দ্র জাদেজা এবং যুজবেন্দ্র চাহাল। অলরাউন্ডারকে তালিকায় তিন ধাপ উঠে সাত নম্বরে এলেন জাদেজা। তবে এই তালিকায় বিশ্বকাপজয়ী ইংল্যান্ডের সেরা তারকা বেন স্টোকসকে পিছনে ফেলে শীর্ষে উঠে এসেছেন আফগান অলরাউন্ডার মহম্মদ নবি। এদিকে, বোলারদের তালিকায় তিন ধাপ উঠে ১৩-তে পৌঁছলেন চাহাল।

[আরও পড়ুন: ‘নিউজিল্যান্ডের কাছে সিরিজ হার এমন কিছু বড় ব্যাপার নয়’, চাহালের মন্তব্যে বিতর্কের ঝড়]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement