BREAKING NEWS

১৬ অগ্রহায়ণ  ১৪২৯  শনিবার ৩ ডিসেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

বিশ্বকাপ থেকে ছিটকেই গেলেন বুমরাহ, সরকারিভাবে জানিয়ে দিল বিসিসিআই

Published by: Krishanu Mazumder |    Posted: October 4, 2022 8:39 am|    Updated: October 11, 2022 2:41 pm

Jasprit Bumrah officially ruled out from T-20 World Cup | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মহাষ্টমীর রাতে তখন উৎসবমুখর গোটা কলকাতা। জনজোয়ারে ভাসছে তিলোত্তমা শহর। তারমধ্যেই এল দুঃসংবাদটা। বলা ভাল, সিলমোহর পড়ল দুঃসংবাদে। আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে নেই জসপ্রীত বুমরাহ (Jasprit Bumrah)। পিঠের চোটের কারণে বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন তিনি। সোমবার সরকারিভাবে তা জানানো হল বিসিসিআইয়ের (BCCI) তরফে।

শুক্রবার থেকেই ভারতীয় পেসারকে নিয়ে সংশয় ডালপালা মেলেছিল। পিঠের চোটের কারণে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ থেকে ছিটকে গিয়েছিলেন বুমরাহ। তবে বোর্ডের তরফে তড়িঘড়ি সিদ্ধান্ত না নিয়ে অপেক্ষা করা হয়েছিল। বিশ্বকাপে বুমরাহকে পাওয়ার ব্যাপারে আশায় ছিলেন খোদ বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় থেকে কোচ রাহুল দ্রাবিড়ও (Rahul Dravid)। তবে শেষপর্যন্ত আশঙ্কাই সত্যি প্রমাণ হল। অস্ট্রেলিয়ায় বুমরাহকে ছাড়াই বিশ্বকাপের ব্লুপ্রিন্ট সাজাতে হবে রোহিত-দ্রাবিড়কে।

[আরও পড়ুন: জার্সিতে জামদানি! বিশ্বকাপের আগে চমক বাংলাদেশ ক্রিকেট বোর্ডের]

এর আগে চোটের কবলে পড়ে এশিয়া কাপেও খেলা হয়নি ২৮ বছরের ভারতীয় পেস তারকার। সবমিলিয়ে অস্ট্রেলিয়ায় বিশ্বকাপে নামার আগে বুমরাহর না থাকা টিম ইন্ডিয়ার জন্য নিঃসন্দেহে বড় ধাক্কা। এদিন বোর্ডের তরফে জানানো হয়, ‘‘বিসিসিআইয়ের মেডিকেল বোর্ড বুমরাহর চোট পরীক্ষার পর তাঁর বিশ্বকাপে খেলার সম্ভাবনা খারিজ করেছে। বিশেষজ্ঞ চিকিৎসকদের পরামর্শ নিয়েই বুমরাহকে বিশ্বকাপে না পাঠানোর সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।’’ তবে বুমরাহর পরিবর্ত হিসেবে কে অস্ট্রেলিয়াগামী ভারতীয় দলে জায়গা পাবেন, তা ঘোষণা করা হয়নি এদিন বোর্ডের তরফে।

২৩ অক্টোবর পাকিস্তান ম্যাচ দিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপ অভিযান শুরু করবে রোহিতের ভারত। হাঁটুর চোটের কারণে আগেই বিশ্বকাপ থেকে ছিটকে গিয়েছেন অলরাউন্ডার রবীন্দ্র জাদেজা। এবার বুমরা। সবমিলিয়ে ক্যাঙারুর দেশে জোড়া ধাক্কা কীভাবে সামাল দেয় ভারতীয় টিম ম্যানেজমেন্ট, সেটাই এখন দেখার।

[আরও পড়ুন: এশিয়া কাপে ছুটছে ভারতের জয়রথ, মালয়েশিয়াকে হারাল হরমনপ্রীতের দল]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে