BREAKING NEWS

১৫ অগ্রহায়ণ  ১৪২৯  শুক্রবার ২ ডিসেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

‘লর্ডসে খেলে অবসর নিয়েছি, আমি ভাগ্যবান’, কলকাতায় ফিরে বললেন ঝুলন গোস্বামী

Published by: Krishanu Mazumder |    Posted: September 26, 2022 10:25 am|    Updated: September 26, 2022 4:02 pm

Jhulan Goswami came to the city London after retirement | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ঘরের মেয়ে ঘরে ফিরলেন। শনিবার লর্ডসে জীবনের শেষ আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন ঝুলন গোস্বামী (Jhulan Goswami)। সোমবার সকালে শহরে ফিরলেন তিনি। মহিলাদের ওয়ানডে ক্রিকেটে সব চেয়ে বেশি উইকেট সংগ্রহকারী বোলার দমদম বিমানবন্দরে নামার পরে বোর্ড আধিকারিকদের ধন্যবাদ জানিয়ে বলেন, ”বিসিসিআই এবং সিএবি-র সভাপতি এবং সেক্রেটারি-সহ অন্যান্য কর্মকর্তারা  আমাকে সাপোর্ট করেছে। আমাকে শেষ পর্যন্ত তাঁরা মোটিভেট করে গিয়েছেন, যাতে  ভাল ভাবে কেরিয়ার আমি শেষ করতে পারি।” বিমানবন্দরেই সংবর্ধনা দেওয়া হয় ঝুলনকে। সিএবির কর্তারা উপস্থিত ছিলেন সেখানে। 

২০২২ বিশ্বকাপে চোটের জন্য দক্ষিণ আফ্রিকার (South Africa) বিরুদ্ধে ম্যাচে নামতে পারেননি ঝুলন। তাছাড়া ২০১৭ বিশ্বকাপের পরে মাঝেমধ্যে চোট লাল চোখ দেখিয়েছে। সেই সময়ে নিজেকে ফিট করার জন্য কঠিন পরিশ্রম করতে হয়েছিল ঝুলনকে। একটা একটা করে সিরিজ নিয়ে ভাবতেন। ঝুলন বলছেন, ”আমি ভাল ভাবে যাতে  কেরিয়ার শেষ করতে পারি, সেই চেষ্টা করে গিয়েছেন সমস্ত অফিসিয়ালরা। ওয়ার্ল্ড কাপে আমি চোট পেয়েছিলাম। ভেবেছিলাম হয়তো আর খেলতে পারব না। কিন্তু অফিসিয়ালরা আমাকে সাহায্য করেছেন। আমার পাশে থেকেছেন।” 

[আরও পড়ুন: রক্তাক্ত রোনাল্ডো, চেক প্রজাতন্ত্রকে উড়িয়ে দিল পর্তুগাল]

জীবনের শেষ আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন লর্ডসে (Lords)। আর ঐতিহ্যের লর্ডসে শেষ ম্যাচ খেলতে পারার ভাল লাগা কাজ করছে ‘চাকদা এক্সপ্রেস’-এর মধ্যে। তিনি বলছেন, ”আমি খুব ভাগ্যবান। লর্ডসের মতো মাঠে কেরিয়ার শেষ করতে পেরেছি।” শেষ ম্যাচে ইংল্যান্ডকে হারিয়ে ভারত ওয়ানডে সিরিজ ৩-০ জিতে নিয়েছে। খেলার শেষে অধিনায়ক হরমনপ্রীত পর্যন্ত ঝুলনের প্রশংসা করে বলেছেন, তাঁর দুঃসময়ে সবসময়ে ঝুলনকে পাশে পেয়েছেন। হরমনপ্রীত আরও বলেন, আগামিদিনে ঝুলনের কাছ থেকে সাহায্য পাব বলেই আশা রাখি। 

এদিন ঝুলন বলেন, ”এরকম একটা দলের সঙ্গে ড্রেসিং রুম শেয়ার করা আমার কাছে খুব আনন্দের জায়গা। এই দলটার সবাই তরুণ। কোনও সিনিয়র ছিল না। একমাত্র আমিই সিনিয়র এই দলে। যেটুকু সময় পেয়েছি খুব সুন্দর সময় কাটিয়েছি।” 

 

[আরও পড়ুন: নির্ণায়ক ম্যাচে দাপট সূর্য-বিরাটের, অস্ট্রেলিয়াকে হারিয়ে সিরিজ জয় ভারতের]

 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে