Advertisement
Advertisement
Gautam Gambhir

তোপের মুখে পড়া হার্দিকের পাশে নাইট মেন্টর গম্ভীর, একহাত নিলেন সমালোচকদের

হার্দিকের সমালোচনায় মেতে উঠেছিলেন ডিভিলিয়ার্স-পিটারসেন, তাঁদের জবাব দিলেন গম্ভীর।

KKR mentor Gautam Gambhir comes in defence of Mumbai Indians captain Hardik Pandya

গৌতম গম্ভীর।

Published by: Krishanu Mazumder
  • Posted:May 14, 2024 7:42 pm
  • Updated:May 15, 2024 12:58 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মুম্বই ইন্ডিয়ান্স (Mumbai Indians) অধিনায়ক হার্দিক পাণ্ডিয়ার দিকে ধেয়ে আসছে সমালোচনা। হার্দিকের সঙ্গে রোহিত শর্মার সম্পর্কের অবনতি ঘটেছে। হার্দিকের (Hardik Pandya) দুঃসময়ে এগিয়ে এসেছেন কলকাতা নাইট রাইডার্সের মেন্টর গৌতম গম্ভীর। মুম্বই ইন্ডিয়ান্স অধিনায়কের পাশে দাঁড়িয়ে এবি ডিভিলিয়ার্স ও কেভিন পিটারসেনকে পালটা দিয়েছেন নাইট মেন্টর।
ডিভিলিয়ার্স-পিটারসেনরা সর্বসমক্ষে সমালোচনায় মেতে উঠেছিলেন হার্দিকের। গম্ভীর জানিয়েছেন, ডিভিলিয়ার্স ও পিটারসেন ক্যাপ্টেন হিসেবে কিছুই অর্জন করতে পারেননি। একটি সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে গম্ভীর বলেছেন, ”বিশেষজ্ঞরা কী বলছেন, সেটা খুব একটা গুরুত্বপূর্ণ বিষয় নয়। কোনও একটা বিষয় নিয়ে মন্তব্য করাই বিশেষজ্ঞদের কাজ। আমার মত হল, দলের পারফরম্যান্স দিয়ে একজন ক্যাপ্টেনের পারফরম্যান্সকে বিচার করো। এই বছর মুম্বই ইন্ডিয়ান্স ভালো ফল করলে, সব বিশেষজ্ঞরাই কিন্তু হার্দিক পাণ্ডিয়ার প্রশংসা করতেন। এবার মুম্বই ইন্ডিয়ান্স ভালো করেনি। তাই সবাই এই বিষয়টা নিয়ে আলোচনা করছেন।” 

[আরও পড়ুন: ১০ বছরেই দাবার রহস্য সমাধান করবে কম্পিউটার, ভবিষ্যদ্বাণী টেক-জিনিয়াস মাস্কের]

গম্ভীর আরও বলেন, ”এটা ভাবতে হবে হার্দিক পাণ্ডিয়া অন্য একটা ফ্র্যাঞ্চাইজি থেকে এসেছে। ওকেও সময় দিতে হবে। গুজরাটকে দুবছর নেতৃত্ব দেওয়ার পরে হঠাতই সবাই ওর কাছ থেকে ভালো কিছু আশা করতে শুরু করে দিচ্ছে। হার্দিক ভালো পারফর্ম করতেই পারতো। আমি বলছি না যে ও পারত না। কিন্তু পারেনি যখন, তখন ওকে আরও কিছুটা সময় দেওয়াই যায়।”
ডিভিলিয়ার্স সম্প্রতি হার্দিকের নেতৃত্বের সমালোচনা করে বলেছেন, ওর নেতৃত্ব অনেকটা অহং বোধ দ্বারা চালিত। দক্ষিণ আফ্রিকার প্রাক্তন তারকা ক্রিকেটারকে সমালোচনা করে গম্ভীর বলছেন, ”প্রতিটি ম্যাচ, প্রতিদিন ওকে বিচার করলেও সবটা ঠিক হয় না। যে ক্রিকেটবিশেজ্ঞরা হার্দিক পাণ্ডিয়ার পারফরম্যান্সের সমালোচনা করছেন, নেতা থাকার সময়ে তাঁদের পারফরম্যান্স কী ছিল, সেটা যাচাই করে দেখুক। এবি ডিভিলিয়ার্স হোক বা কেভিন পিটারসেন-তাঁদের কেরিয়ারে নজরকাড়া নেতৃত্বের পরিচয় দিতে পারেননি। ক্যাপ্টেন হিসেবে ওদের পারফরম্যান্স যদি দেখা হয়, তাহলে দেখবেন অত্যন্ত খারাপ সেই পারফরম্যান্স। ফলে কমলার সঙ্গে কমলার তুলনা করা হোক, কমলার সঙ্গে আপেলের তুলনা করে লাভ নেই।”

Advertisement

[আরও পড়ুন: বিতর্ক অতীত! দিল্লি ম্যাচের আগে রাহুলকে আলিঙ্গন গোয়েঙ্কার]

 

Advertisement

 

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ