BREAKING NEWS

১৯  আষাঢ়  ১৪২৯  সোমবার ৪ জুলাই ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

ক্রিকেটের জনপ্রিয়তা বাড়াতে উদ্যোগ, সুদূর আমেরিকায় স্টেডিয়াম গড়ছে শাহরুখের KKR

Published by: Sulaya Singha |    Posted: April 30, 2022 1:02 pm|    Updated: April 30, 2022 1:02 pm

KKR Owners To Build Cricket Stadium In Los Angeles | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আইপিএলের মাঝেই ক্রিকেটপ্রেমীদের সারপ্রাইজ দিল কলকাতা নাইট রাউডার্স। এবার কেকেআর গ্রুপ এবং ফ্র্যাঞ্চাইজির কর্ণধারদের হাত ধরে সুদূর মার্কিন মুলুকে তৈরি হবে নয়া ক্রিকেট স্টেডিয়াম। ২২ গজের লড়াইকে জনপ্রিয় করতে নাইট শিবিরের এমন উদ্যোগকে সাধুবাদ জানাচ্ছে ক্রিকেট মহল।

২০২৮ সালের অলিম্পিকে (Olympics 2028) অন্তর্ভূক্তি ঘটতে পারে ক্রিকেটের। সেই কথা মাথায় রেখেই এই উদ্যোগ নেওয়া হচ্ছে বলে জানা গিয়েছে। মেজর লিগ ক্রিকেটের সঙ্গে হাত মিলিয়ে লস অ্যাঞ্জেলসে তৈরি হবে নয়া স্টেডিয়াম। মোট ১৫ একর জমির উপর গড়ে তোলা হবে স্টেডিয়ামটি। কেকেআরের সহ-কর্ণধার শাহরুখ খানের (Shah Rukh Khan) তরফে একটি বিজ্ঞপ্তি দিয়ে জানানো হয়েছে, “আমাদের আশা আগামী দিনে আমেরিকাতেও জনপ্রিয় হয়ে উঠবে ক্রিকেট। আর এই স্টেডিয়াম তৈরির মধ্যে দিয়ে টি-টোয়েন্টি ক্রিকেটে কেকেআরকে বিশ্বের কাছে ব্র্যান্ড হিসেবে তুলে ধরতে পারব আমরা।”

[আরও পড়ুন: হিন্দি বিতর্কে রাশ টানার চেষ্টা! আদালতে স্থানীয় ভাষা ব্যবহারে জোর মোদির]

কলকাতা নাইট রাইডার্স (KKR) এবং ত্রিনবাগো নাইট রাইডার্সের মালিক KRG গ্রুপ। এই গ্রুপ সিদ্ধান্ত নিয়েছে, লস অ্যাঞ্জেলসের স্টেডিয়ামটি হবে বিশ্বমানের। বিপুল অর্থ খরচ করেই তৈরি হবে এটি। স্টেডিয়ামের ডিজাইনের দায়িত্ব দেওয়া হচ্ছে বিখ্যাত স্থপতি এইচকেএসকে। স্টেডিয়ামে থাকবে প্রশিক্ষণের অত্যাধুনিক সুযোগ সুবিধা। থাকবে লকার রুম, বিলাশবহুল স্যুইট, সুবিশাল পার্কিং জোন, আন্তর্জাতিক মানের পিচ। ভবিষ্যতে যাতে পুরুষ ও মহিলাদের সব ধরনের ক্রিকেট টুর্নামেন্ট আয়োজন সম্ভব, সেটাই লক্ষ্য কিং খান ও তাঁর কোম্পানির।

উল্লেখ্য, ২০২৪-এর টি-টোয়েন্টি বিশ্বকাপের (T-20 World Cup) জন্য ওয়েস্ট ইন্ডিজের পাশাপাশি আয়োজক দেশ হিসেবে নাম রয়েছে মার্কিন যুক্তরাষ্ট্রেরও। তাছাড়া ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থা আইসিসিও ২০২৮ সালে লস অ্যাঞ্জেলসে বসতে চলা অলিম্পিকে ক্রিকেটের অন্তর্ভূক্তির জন্য তোড়জোর শুরু করেছে। তাই মার্কিন মুলুকেও কিং খান তথা কেকেআরের জয়গান শোনা এখন শুধুই সময়ের অপেক্ষা।

[আরও পড়ুন: মেলেনি পণের টাকা, আত্মীয়দের দিয়ে স্ত্রীকে ধর্ষণ করাল স্বামী, ইউটিউবে আপলোড করল ভিডিও!]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে