BREAKING NEWS

০৯ জ্যৈষ্ঠ  ১৪২৯  বৃহস্পতিবার ২৬ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

আইপিএলের শেষ পর্বে আরও চাপে কেকেআর, চোটের জন্য ছিটকে গেলেন প্যাট কামিন্স

Published by: Subhajit Mandal |    Posted: May 13, 2022 11:55 am|    Updated: May 13, 2022 11:55 am

KKR pacer Pat Cummins ruled out of IPL 2022 | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আইপিএলের (IPL 2022) শেষপর্বে এসে আরও চাপে কলকাতা নাইট রাইডার্স। চোটের জন্য ছিটকে গেলেন নাইটদের অন্যতম ভরসাযোগ্য তারকা প্যাট কামিন্স। এই মরশুমে আর কোনও ম্যাচে দেখতে পাওয়া যাবে না অস্ট্রেলিনার টেস্ট অধিনায়ককে। নিতম্বে চোট পেয়েছেন তিনি। কেকেআর (KKR) সূত্রের খবর, নাইট শিবির ছেড়ে অস্ট্রেলিয়ায় ফিরে যাচ্ছেন কামিন্স।

আইপিএলের চলতি মরশুমে একেবারেই প্রত্যাশামতো পারফর্ম করতে পারেনি নাইটরা। ১২ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে কেকেআর এখন পয়েন্ট টেবিলের সপ্তম স্থানে। প্লে-অফে (IPL Play-off) যাওয়ার আশা ক্ষীণ হলেও এখন রয়েছে। নিজেদের শেষ দু’ম্যাচে বড় ব্যাবধানে জিতলে এবং সেই সঙ্গে অন্য কয়েকটি ম্যাচের ফলাফল অনুকুলে গেলে কেকেআর নক-আউটে গেলেও যেতে পারে। সুতরাং শেষ দুই ম্যাচের আগে এভাবে কামিন্সের (Pat Cummins) ছিটকে যাওয়াটা বড়সড় ধাক্কা নাইটদের জন্য।

[আরও পড়ুন: বিশ্বকাপ জয়ের মাঠে একা লড়লেন ধোনি, মুম্বইয়ের কাছে হেরে ছিটকে গেল চেন্নাই]

চলতি মরশুমে কেকেআরের হয়ে মোট পাঁচটি ম্যাচ খেলেছেন কামিন্স। বল হাতে নিজের সেরা ছন্দে হয়তো তাঁকে দেখা যায়নি। কিন্তু তা সত্ত্বেও এই পাঁচটি ম্যাচের মধ্যে দু’টিতে নাইটদের জেতাতে গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়েছেন তিনি। চলতি মরশুমের ৫ ম্যাচে তিনি দখল করেছেন ৭টি উইকেট। এর মধ্যে নাইটদের আগের ম্যাচেই মুম্বইয়ের (Mumbai Indians) বিরুদ্ধে মাত্র ২২ রানে ৩ উইকেট নিয়ে ম্যাচের গতি বদলে দেন তিনি। শুধু তাই নয়, ব্যাট হাতেও মুম্বইয়ের বিরুদ্ধে প্রথম ম্যাচে ১৪ বলে ৫০ রান করে চমক দিয়েছিলেন তিনি।

[আরও পড়ুন: আইপিএল চলাকালীনই চমক, নতুন ফ্র্যাঞ্চাইজি কিনে নিল শাহরুখের নাইট রাইডার্স গ্রুপ]

কামিন্সের পরিবর্ত হিসাবে এখনও কারও নাম ঘোষণা করেনি নাইটরা। শেষ দুই ম্যাচের জন্য কাউকে পরিবর্ত হিসাবে আনা হবে কিনা সেটাও স্পষ্ট নয়। যদি পরিবর্ত হিসাবে কাউকে সই না করানো হয়, তাহলে কেকেআরের পেস বিভাগে ফের সমস্যা তৈরি হয়ে যাবে। কারণ পেস বিভাগের অন্যতম ভরসা উমেশ যাদবও (Umesh Yadav) চোটের জন্য শেষ দু’ম্যাচে খেলতে পারেননি। এবার কামিন্সও না থাকলে শেষ দু’ম্যাচে প্রথম একাদশে কাকে খেলানো হবে, সেটাই চিন্তার বিষয় হতে চলেছে কেকেআরের জন্য।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে