Advertisement
Advertisement
Mitchell Starc

‘আমাকে হয়তো সরতে হবে’, আইপিএল চ্যাম্পিয়ন হওয়ার পরই ইঙ্গিতপূর্ণ মন্তব্য স্টার্কের

কেন একথা বললেন নাইট তারকা?

KKR star Mitchell Starc hints of leaving ODI's and this will open doors for franchise cricket

মিচেল স্টার্ক। ফাইল চিত্র

Published by: Krishanu Mazumder
  • Posted:May 27, 2024 4:50 pm
  • Updated:May 27, 2024 4:53 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কেকেআরকে (KKR) জিতিয়ে উঠে অজি তারকা মিচেল স্টার্ক (Mitchell Starc) ইঙ্গিতপূর্ণ মন্তব্য করলেন। ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট আরও বেশি করে খেলার জন্য যে কোনও একটি ফরম্যাট থেকে তিনি ছুটি নেবেন। সেই ফরম্যাট হয়তো ওয়ানডেই।
কেরিয়ারের আসল সময়ে আইপিএল থেকে নিজেকে দূরে সরিয়ে রেখেছিলেন স্টার্ক। আইপিএল খেলতে তিনি খুব একটা উৎসাহী ছিলেন না। মাসকয়েক আগে এই বাঁ হাতি জোরে বোলার বলেছিলেন, আইপিএল খেলে অর্থ উপার্জনের থেকে দেশের হয়ে ১০০টা টেস্ট খেলা অনেক গুরুত্বপূর্ণ।
আইপিএল ফাইনালে স্টার্ক শুরুতেই ম্যাজিক ডেলিভারিতে ফেরান অভিষেক শর্মাকে। বড় ম্যাচের বোলার যে স্টার্ক, সেটাই প্রমাণ করলেন। প্লে অফেও একাই ভেঙেছিলেন সানরাইজার্স হায়দরাবাদকে। ফাইনালেও শুরুতেই ধস নামান। স্টার্ককে বলতে শোনা গিয়েছে, ”গত ৯ বছর আমি অস্ট্রেলিয়ার ক্রিকেটকেই প্রাধান্য দিয়েছি। আমি নিজের শরীরকে বিশ্রামের সুযোগ দিয়েছি এবং ক্রিকেট থেকে দূরে থেকে স্ত্রীর সঙ্গে কিছু সময়ও কাটিয়েছি।” 

[আরও পড়ুন: ‘উপেক্ষিত নায়ক’দের বিশেষ সম্মান, আইপিএল শেষে বড় পুরস্কার ঘোষণা জয় শাহের]

ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে আরও বেশি সময় দেওয়ার জন্যই স্টার্ক ওয়ানডে ফরম্যাট ছাড়তে চান বলে মনস্থ করেছেন, ”দেখুন, আমি নিশ্চিত করেই আমার কেরিয়ারের শেষ প্রান্তে পৌঁছে গিয়েছি। একটা সংস্করণ থেকে হয়তো সরে যাব। আগামী ওয়ানডে বিশ্বকাপ এখনও অনেকটাই দূরে। এই সংস্করণটা আমি চালিয়ে যাব কি না সেটা ভবিষ্যতের কথা…ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটের দরজা হয়তো আরও খুলে যাবে আমার জন্য।”
ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট মানে ২ মাসের আইপিএল। এই আইপিএল অতীতে দুবার খেলেছিলেন স্টার্ক। ২০১৪ এবং ২০১৫ সালে দুবার রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর হয়ে খেলেছিলেন অজি তারকা। কেকেআর প্রসঙ্গে স্টার্ক বলেন, ”এই মরশুমটা এবার দারুণ উপভোগ করেছি। বিশ্বকাপের আগে আইপিএল হয়েছে। এটাই ভালো ব্যাপার। বিশ্বকাপের আগে অসাধারণ সব ক্রিকেটারদের বিরুদ্ধে খেলেছি। একসঙ্গে সময় কাটিয়েছি। বিশ্বকাপের আগে সব অর্থেই ইতিবাচক বিষয়।”
আগামী বার কি স্টার্ককে নাইটদের বেগুনি জার্সিতে দেখা যাবে? অজি তারকা বলেছেন, ”পরবর্তী মরশুমের সূচি আমার জানা নেই। কিন্তু এটুকু বলতে পারি এই মরশুমটা খুব উপভোগ করেছি। পরের বছর আমি আবার ফিরে আসতে চাই একানে। আশা রাখি বেগুনি এবং সোনালি জার্সিতে ফের খেলতে নামব।”

Advertisement

 

Advertisement

কেকেআরের জয়ের সঙ্গে অদ্ভুত মিল মন্ধানাদের চ্যাম্পিয়ন হওয়ার, জানলে চমকে যাবেন!

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ