৭  আশ্বিন  ১৪২৯  সোমবার ২৬ সেপ্টেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

বড় চমক কেকেআরের, ম্যাকালামের জায়গায় কোচ হচ্ছেন প্রাক্তন ভারতীয় তারকা

Published by: Subhajit Mandal |    Posted: August 17, 2022 6:12 pm|    Updated: August 17, 2022 6:13 pm

Kolkata Knight Riders appoint Chandrakant Pandit as their new head coach | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কলকাতা নাইট রাইডার্সে (Kolkata Knight Riders) বিপ্লব! নামী বিদেশি তারকা নন। আগামী মরশুমে কেকেআরের দলের দায়িত্বে আনা হল তুলনামূলক অখ্যাত এক ভারতীয় কোচকে। বুধবার সবাইকে চমকে দিয়ে নাইটরা ঘোষণা করে দিয়েছে, আগামী মরশুমে দলের হেডকোচের দায়িত্বে আসছেন চন্দ্রকান্ত পণ্ডিত।

সচরাচর নাইটদের হেডকোচের পদে বসেন ট্রেভর বেলিস, জন বুকানন, জ্যাক কালিস, ব্রেন্ডন ম্যাকালামের মতো বিশ্বখ্যাত তারকারা। কিন্তু এ হেন বড় বড় নামও নাইটদের চেন্নাই (CSK) বা মুম্বইয়ের (Mumbai Indians) মতো সাফল্য এনে দিতে পারেননি। তাই এবার নাইটরা বড় নামের পিছনে না ছুটে ভারতীয় ক্রিকেটে সফল এবং পরীক্ষিত কোচকে দায়িত্ব দিল। চন্দ্রকান্ত পণ্ডিত (Chandrakant Pandit) সদ্যই তুলনামূলকভাবে কম শক্তিশালী মধ্যপ্রদেশ দলকে রনজি ট্রফির চ্যাম্পিয়ন করেছেন। রনজি ফাইনালে মুম্বইকে হারিয়ে দেয় চন্দ্রকান্তের মধ্যপ্রদেশ।

[আরও পড়ুন: কম গুরুত্বপূর্ণ পদে নিয়োগ, অপমানিত হয়ে দায়িত্ব ছাড়লেন গুলাম নবি আজাদ]

নতুন দায়িত্ব পেয়ে চন্দ্রকান্ত বলেন, “কেকেআরের (KKR) কোচ হওয়াটা আমার কাছে গর্বের ব্যাপার। নাইটদের একাধিক ক্রিকেটারের সঙ্গে আমার যোগাযোগ রয়েছে। এই দল সম্পর্কে আমি জানি। সাপোর্ট স্টাফ এবং ক্রিকেটারদের সঙ্গে কাজ করার জন্য আমি মুখিয়ে আছি।” কেকেআর সিইও বেঙ্কি মাইশোর চন্দ্রকান্ত পণ্ডিতকে স্বাগত জানিয়ে বলেছেন,”কলকাতা দলে চন্দ্রকান্তকে পেয়ে আমরা দারুণ খুশি। তাঁর হাত ধরেই আমাদের দলকে এগিয়ে নিয়ে যেতে চাই। ঘরোয়া ক্রিকেটে ও সফল। শ্রেয়স আইয়ারের সঙ্গে ওঁর জুটি দেখার জন্য আমরা মুখিয়ে আছি।”

[আরও পড়ুন: ভাড়া না বাড়ায় ধুকছে সরকারি বাস, কলকাতায় দৈনিক যাত্রী কমেছে দেড় লক্ষ]

বস্তুত এই মুহূর্তে কেকেআর দলের ম্যানেজমেন্টের একটা বড় অংশ ভারতীয়। কেকেআরের বোলিং কোচ ভরত অরুণ আগে ভারতীয় দলের বোলিং কোচ ছিলেন। আবার দলের মেন্টর অভিষেক নায়ার। তিনিই দেশি ক্রিকেটারদের রিক্রুটমেন্ট দেখেন। নাইটদের কোচিং স্টাফ নির্বাচন দেখে ইঙ্গিত মিলছে, এবার কেকেআর দীর্ঘমেয়াদি পরিকল্পনা করে এগোচ্ছে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে