BREAKING NEWS

১৭  মাঘ  ১৪২৯  বৃহস্পতিবার ২ ফেব্রুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

আইপিএলের আগে চমক, গতবারের চ্যাম্পিয়ন দলের দুই তারকাকে ছিনিয়ে নিল KKR

Published by: Subhajit Mandal |    Posted: November 13, 2022 12:48 pm|    Updated: November 13, 2022 12:48 pm

Lockie Ferguson, Rahmanullah Gurbaz traded from Gujarat Titans to Kolkata Knight Riders | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আইপিএলের (IPL 2023) মিনি নিলামের আগে বড়সড় চমক দিল কলকাতা নাইট রাইডার্স (Kolkata Knight Riders)। গতবারের চ্যাম্পিয়ন দল গুজরাট টাইটান্সের দুই তারকাকে ছিনিয়ে নিল নাইটরা। আগামী মরশুমের জন্য হার্দিকের দল থেকে কিউয়ি পেসার লকি ফার্গুসন এবং আফগান উইকেট রক্ষক রহমানুল্লাহ গুরবাজকে সই করাল নাইটরা।

২০১৯ থেকে ২০২১ সাল পর্যন্ত কেকেআরের জার্সিতে আইপিএলের মঞ্চ মাতিয়েছেন লকি ফার্গুসন (Lockie Ferguson)। গত মরশুমে ১০ কোটি টাকা ব্যয়ে তাঁকে কিনে নেয় গুজরাট টাইটান্স। নতুন মরশুমের আগে গুজরাট থেকেই লকিকে দলে নিল নাইটরা। আবারও কেকেআর জার্সিতে দেখা যাবে তাঁকে। আসলে গত মরশুমে পেস আক্রমণ ভালমতো ভুগিয়েছে কেকেআরকে। প্যাট কামিন্স বা টিম সাউদিরা সেভাবে নজর কাড়তে পারেননি। তাই এবারে ফের বিশ্বস্ত মুখ লকিকে ফেরানোর সিদ্ধান্ত নিল নাইট ম্যানেজমেন্ট। আইপিএলের ট্রেড উইনডোর মাধ্যমে ফার্গুসনকে ফেরানোর প্রক্রিয়া সম্পন্ন করেছে নাইটরা।

[আরও পড়ুন: এবার কি বিজেপিতে ধোনি? অমিত শাহর সঙ্গে প্রাক্তন অধিনায়কের ছবি নিয়ে চর্চা নেটদুনিয়ায়]

ট্রেড উইনডোতে আরও একটি বড় সমস্যা মিটিয়েছে কেকেআর। গত মরশুমে কেকেআরের সবচেয়ে চিন্তার জায়গা ছিল ওপেনিং। না অ্যারন ফিঞ্চ না অজিঙ্কে রাহানে, কেউই সেভাবে পারফর্ম করতে পারেননি। সেই সমস্যা মেটাতে আফগান ওপেনার তথা উইকেটরক্ষক রহমানুল্লাহ গুরবাজকেও গুজরাট থেকেই সই করানো হয়েছে। কেকেআর ম্যানেজমেন্টের ধারণা গুরবাজ (Rahmanullah Gurbaz) সই করায় একসঙ্গে দুটি সমস্যার সমাধান হয়ে গেল। একাধারে তিনি উইকেটরক্ষক এবং ওপেনারের ভূমিকা পালন করতে পারবেন। কেকেআর সূত্রে খবর, গতবার মোটা টাকা দিয়ে কেনা পেসার মাভিকে এবার ছেড়ে দেওয়া হবে। সেই সঙ্গে ছেড়ে দেওয়া হবে অ্যারন ফিঞ্চ, অজিঙ্কে রাহানে, চামিকা করুণারত্নে, মহম্মদ নবিদেরও।

[আরও পড়ুন: আইসিসি’র চেয়ারম্যান বার্কলেই, ক্রিকেট নিয়ামক সংস্থায় থেকে গেলেন সৌরভও]

উল্লেখ্য, দিন কয়েক আগেই নাইটদের কোচিং স্টাফে বড়সড় বদল এসেছে। দলের ফিল্ডিংয়ের হাল ফেরাতে প্রাক্তন নাইট তারকা রায়ান টেন দুশখাতেকে (Ryan Ten Doeschate) ফিল্ডিং কোচ করার সিদ্ধান্ত নিয়েছে নাইট ম্যানেজমেন্ট। এর আগে যিনি ফিল্ডিং কোচ ছিলেন, সেই জেমস ফস্টারের (James Foster) পদোন্নতি হল। তাঁকে উন্নীত করা হয়েছে সহকারী কোচের পদে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে