BREAKING NEWS

১৭  মাঘ  ১৪২৯  বৃহস্পতিবার ২ ফেব্রুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

আইসিসি’র চেয়ারম্যান বার্কলেই, ক্রিকেট নিয়ামক সংস্থায় থেকে গেলেন সৌরভও

Published by: Kishore Ghosh |    Posted: November 12, 2022 8:49 pm|    Updated: November 12, 2022 10:09 pm

Now Sourav Ganguly To Continue As Chairman Of ICC's Men's Cricket Committee | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কিছুদিন আগেও ভারতীয় ক্রিকেট বোর্ড ও তিনি ছিলেন সমার্থক। মনে করা হচ্ছিল পরবর্তী ধাপ আইসিসির চেয়ারম্যান (ICC Chairman) হওয়া। যা তাঁর জন্য কেবল সময়ের অপেক্ষা। কিন্ত রাতারাতি পাশা বদলে যায়। বোর্ড প্রেসিডেন্ট পদ থেকে সরে যেতে হয় তাঁকে। তথাপি তিনি থেকে গেলেন আইসিসিতে। ইন্টার ন্যাশানাল ক্রিকেট কমিটির চেয়ারম্যান পদে থাকলেন সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly)।

সৌরভের আগে ইন্টার ন্যাশানাল ক্রিকেট কমিটির চেয়ারম্যান ছিলেন অনিল কুম্বলে (Anil Kumble)। তিনি সাফল্যের সঙ্গে টানা ৯ বছর কাজ করেন। উল্লেখ্য, গোটা বিশ্বে ক্রিকেটের প্রসারে এই কমিটি কাজ করে থাকে। এছাড়াও ক্রিকেট সম্পর্কে বহু গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিয়ে থাকে কমিটি। ২০২১ সালের নভেম্বর মাসে আইসিসির ক্রিকেট কমিটির চেয়ারম্যান পদে আসেন সৌরভ। ওই পদে তাঁর আগে কাজ করা এক সময়ে বাইশগজের সতীর্থ অনিল কুম্বলের প্রশংসা করেন তিনি। শনিবার জানা গেল, ইন্টার ন্যাশানাল ক্রিকেট কমিটির চেয়ারম্যান থাকছেন সৌরভই।

[আরও পড়ুন: ‘পাকিস্তান বিশ্বকাপ জিতলে বাবর আজম প্রধানমন্ত্রী হবেন’, কেন এমন বললেন গাভাসকার?]

শনিবার আইসিসির চেয়ারম্যান পদে আরও একবার নির্বাচিত হন গ্রেগ বার্কলে (Greg barclay)। আগামী দু’বছরের জন্য তিনি এই ক্ষমতায় থাকবেন। আর্থিক এবং বাণিজ্যিক বিষয়ক কমিটির প্রধান হলেন জয় শাহ (Jay Shah)। চেয়ারম্যান নির্বাচনে বিসিসিআই (BCCI) এ বার কোনও প্রার্থী দেয়নি। তারা সমর্থন করেছে বার্কলেকে। ফলে কার্যত কোনও প্রতিদ্বন্দ্বিতার মুখে পড়তে হয়নি তাঁকে। এদিকে শেষ মুহূর্তে লড়াই থেকে সরে দাঁড়ান জিম্বাবোয়ের তাভেঙ্গোয়া মুকুলানি।

[আরও পড়ুন: ‘আক্রম সেদিন আমাদের শেষ করে দিয়েছিল’, তিরিশ বছর আগের ফাইনাল নিয়ে নস্ট্যালজিক ক্রিস লুইস]

প্রসঙ্গত, ভারতীয় ক্রিকেট নিয়ামক সংস্থার শীর্ষপদ থেকে সৌরভ গঙ্গোপাধ্যায়ের অপসারণ নিয়ে এখনও জলঘোলা চলছে ভারতের ক্রিকেট মহলে। চলতি বছরই বোর্ড সভাপতি হিসাবে সৌরভের মেয়াদ শেষ হয়েছে। সচিব জয় শাহ-সহ (Jay Shah) সৌরভের কমিটির একাধিক সদস্য বোর্ডের নতুন কমিটিতে জায়গা পেলেও সৌরভকে দ্বিতীয়বারের জন্য বোর্ড সভাপতি করা হয়নি। ক্রিকেট প্রশাসনের সঙ্গে যুক্ত অনেকেরই ধারণা, সৌরভ বোর্ড রাজনীতির শিকার হয়েছেন। এমনকী এরাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও (Mamata Banerjee) সেই অভিযোগে সরব হয়েছেন। 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে