BREAKING NEWS

১২ জ্যৈষ্ঠ  ১৪২৯  শনিবার ২৮ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

IPL 2022: আসন্ন আইপিএলে কী নামে খেলবে লখনউ ফ্র্যাঞ্চাইজি? ঘোষণা করলেন সঞ্জীব গোয়েঙ্কা

Published by: Sulaya Singha |    Posted: January 24, 2022 10:22 pm|    Updated: March 18, 2022 4:11 pm

Lucknow franchise to be called by this name in IPL 2022 | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কোন নামে আসন্ন আইপিএলে খেলবে RPSG গ্রুপের নয়া দল লখনউ ফ্র্যাঞ্চাইজি? কৌতূহল মিটিয়ে সঞ্জীব গোয়েঙ্কার দলের নাম ঘোষিত হল। সোমবার জানিয়ে দেওয়া হল, উত্তরপ্রদেশের রাজধানীর দলটির নাম হবে লখনউ সুপার জায়ান্টস।

এ বছর আইপিএলে খেলবে ১০টি দল। নতুন দল হিসেবে গোট দিচ্ছে আহমেদাবাদ এবং লখনউ। গত ৩ জানুয়ারি সোশ্যাল মিডিয়ায় একটি কর্মসূচি শুরু করেছিল লখনউ ফ্র্যাঞ্চাইজি। ক্রিকেট সমর্থকদের থেকে জানতে চাওয়া হয়েছিল, লখনউ দলের জন্য তাঁদের পছন্দের নাম কোনটি। ভোটের মাধ্যমেই বেছে নেওয়া হয় দলের নাম। আর এদিন তারই ঘোষণা করে দিলেন মালিক সঞ্জীব গোয়েঙ্কা। ইতিমধ্যেই কেএল রাহুলকে দলের অধিনায়ক করেছে লখনউ। রাহুলের পাশাপাশি তারা দলে নিয়েছে মার্কস স্টয়নিস এবং রবি বিষ্ণোইকে। স্টয়নিসের জন্য ৯.২ কোটি এবং বিষ্ণোইয়ের জন্য ৪ কোটি টাকা খরচ করেছে তারা।

[আরও পড়ুন: বিশ্রী রক্ষণেই ডুবল এসসি ইস্টবেঙ্গল, ওগবেচের হ্য়াটট্রিকে দুরন্ত জয় হায়দরাবাদের]

বিদেশে নয়। করোনা আবহেও দেশের মাটিতেই বসবে আইপিএলের পঞ্চদশ সংস্করণের আসর। বোর্ডের এক শীর্ষস্থানীয় সূত্রকে উদ্ধৃত করে সম্প্রতি এমনটাই জানিয়েছিল সংবাদসংস্থা এএনআই। তবে, দেশের মাটিতে মেগা টুর্নামেন্ট হলেও, সমর্থকরা তাতে শরিক হতে পারবেন না। বোর্ড সূত্রের খবর, আইপিএল (IPL 2022) দেশের মাটিতে হলেও সেটা হবে দর্শকশূন্য স্টেডিয়ামে।

আসলে, আগেরবার আমিরশাহীতে (UAE) আইপিএলের আয়োজন করতে গিয়ে বড় অঙ্কের আর্থিক ক্ষতির সম্মুখীন হতে হয়েছে বিসিসিআইকে। আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে ফ্র্যাঞ্চাইজিগুলিও। তাই এবার আর কোনওপক্ষই চাইছে না যে বিদেশের মাটিতে এই টুর্নামেন্ট হোক। শনিবার বোর্ড কর্তারা ফ্র্যাঞ্চাইজিগুলির সঙ্গে বৈঠকে বসেছিলেন। তাতে সব দলই নাকি দেশে আইপিএল করার পক্ষে মত দিয়েছেন।

[আরও পড়ুন: স্পট ফিক্সিংয়ের প্রস্তাব দিয়েছিল ‘ভারতীয় ব্যবসায়ী’! বিস্ফোরক জিম্বাবোয়ের প্রাক্তন অধিনায়ক]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে