BREAKING NEWS

৩ জ্যৈষ্ঠ  ১৪২৮  মঙ্গলবার ১৮ মে ২০২১ 

READ IN APP

Advertisement

বাড়ছে করোনার প্রকোপ, আর্থিক সাহায্যে এগিয়ে এলেন ধাওয়ান-সহ একাধিক ক্রিকেটার

Published by: Abhisek Rakshit |    Posted: April 30, 2021 8:24 pm|    Updated: April 30, 2021 8:24 pm

Many Cricketers Donates money to help India fight covid-19 pandemic | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কেকেআরের (KKR) তারকা পেসার তথা অজি ক্রিকেটার প্যাট কামিন্স সূচনা করেছিলেন। তারপর এগিয়ে এসেছিলেন তাঁরই দেশের প্রাক্তন ক্রিকেটার ব্রেট লি (Bret Lee)। আইপিএলের (IPL) দল রাজস্থান রয়্যালস এবং মাস্টার ব্লাস্টার শচীন তেণ্ডুলকরও সাহায্যের হাত বাড়িয়েছিলেন। আর এবার করোনা মোকাবিলায় আর্থিক সাহায্য করলেন ভারতীয় ক্রিকেটার শিখর ধাওয়ান (Shikhar Dhawan) এবং জয়দেব উনাদকাটও। শুধু এই দুই ক্রিকেটারই নন, সাহায্য করতে চেয়েছেন ক্যারিবিয়ান তারকা নিকোলাস পুরান। এছাড়া অর্থ দান করেছে অস্ট্রেলিয়ান ক্রিকেট মিডিয়া অ্যাসোসিয়েশনও।

দেশজুড়ে নতুন করে তাণ্ডব চালাচ্ছে মারণ ভাইরাস। সংক্রমণের নিরিখে প্রতিদিনই তৈরি হচ্ছে নতুন রেকর্ড। আতঙ্ক বাড়াচ্ছে ক্রমবর্ধমান মৃতের সংখ্যা। এই পরিস্থিতিতে ভারতের পাশে দাঁড়িয়েছে রাশিয়া, সৌদি আরব, আমেরিকা-সহ বিশ্বের বহু দেশ। অনেকেই আবার ব্যক্তিগতভাবে অর্থ সাহায্য করেছেন। সম্প্রতি সেই তালিকায় নাম লিখিয়েছিলেন মাষ্টার ব্লাস্টার শচীন তেণ্ডুলকরও। যিনি নিজে কোভিডে আক্রান্ত হয়ে কয়েকদিন হাসপাতালে ভরতি হয়েছিলেন। পরবর্তীতে প্লাজমা দান করার পাশাপাশি ‘মিশন অক্সিজেন’ নামে শিল্পোদ্যোগীদের একটি প্রকল্পে এক কোটি টাকা আর্থিক সাহায্যও করেন। এই প্রকল্পে হাসপাতালগুলিতে অক্সিজেনের অভাব মেটাতে অক্সিজেন কনসনট্রেটর পাঠানো হবে। আর এবার সেই পথে হেঁটে করোনা মোকাবিলায় সাহায্যের হাত বাড়িয়ে দিলেন শিখর ধাওয়ানরা।

[আরও পড়ুন: নাইটদের মধ্যে আগ্রাসী মনোভাবের অভাবে ক্ষুব্ধ ম্যাকালাম, দলে ঘটবে বড়সড় বদল]

জানা গিয়েছে, ধাওয়ান অক্সিজেন সিলিন্ডার কেনার জন্য ২০ লক্ষ টাকা এবং এখনও পর্যন্ত যে কটি ম্যাচে কোনও না কোনও পুরস্কার জিতেছেন, সেই পুরস্কারমূল্য দান করেছেন। টুইট করে নিজেই সেকথা জানান বাঁ-হাতি এই ব্যাটসম্যান। এদিকে, কেকেআরের বিরুদ্ধে ৪৬ রান করে অনবদ্য রেকর্ডও কিন্তু গড়ে ফেলেছেন ভারতীয় ক্রিকেট দলের ‘গব্বর’। সুরেশ রায়নাকে টপকে বিরাট কোহলির পর আইপিএলে সর্বোচ্চ রান সংগ্রহকারীদের তালিকায় দু’নম্বরে উঠে এসেছেন ধাওয়ান।

এদিকে, শুধু ধাওয়ান নন, জয়দেব উনাদকাটও আইপিএলে নিজের মাইনের ১০ শতাংশ অর্থ করোনা মোকাবিলায় দান করেছেন। অস্ট্রেলিয়ান ক্রিকেট মিডিয়া অ্যাসোসিয়েশন ৪২০০ মার্কিন ডলার অর্থ সাহায্য করেছে। এমনকী ক্যারিবিয়ান তারকা নিকোলাস পুরানও ভারতে অক্সিজেন সরবরাহের জন্য অর্থ সাহায্য করার কথা জানিয়েছেন। পাশাপাশি তাঁর দল পাঞ্জাব কিংসও অক্সিজেন কনসানট্রেটর দান করার কথা ঘোষণা করেছে।

 

[আরও পড়ুন: করোনায় আক্রান্ত হয়ে প্রাণ হারালেন ‘শুটার দাদি’, শোকপ্রকাশ অক্ষয়-ভূমিদের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement