১ জ্যৈষ্ঠ  ১৪২৮  রবিবার ১৬ মে ২০২১ 

READ IN APP

Advertisement

বোর্ডের বার্ষিক চুক্তিতে জাদেজা কেন A গ্রেডে? বিসিসিআইকে তুলোধোনা ভনের

Published by: Abhisek Rakshit |    Posted: April 17, 2021 3:42 pm|    Updated: April 17, 2021 3:42 pm

Michael Vaughan lashes out at BCCI for keeping Ravindra Jadeja in category A in central contract list | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চলছে আইপিএল (IPL)। এর মধ্যেই আবার বিরাটদের বার্ষিক চুক্তির তালিকা প্রকাশ করেছিল ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (BCCI)। ভারত অধিনায়ক বিরাট কোহলি (Virat Kohli), রোহিত শর্মা (Rohit Sharma) এবং জসপ্রীত বুমরাহ (Jasprit Bumrah)-এই তিনজনই কেবল সর্বোচ্চ A+ গ্রেডে রয়েছেন। এরপর বাকিরা রয়েছেন একে একে A, B এবং C গ্রেডে। আর সেই নিয়েই এবার দেখা দিয়েছে নয়া বিতর্ক। চুক্তিতে কেন সর্বোচ্চ গ্রেডে নেই রবীন্দ্র জাদেজার (Ravindra Jadeja) মতো তারকা? সেই নিয়েই বিসিসিআইকে এবার বিঁধলেন প্রাক্তন ইংল্যান্ড অধিনায়ক মাইকেল ভন (Michael Vaughan)। তীব্র কটাক্ষ ছুঁড়ে দিলেন বোর্ডের উদ্দেশে।

এবারে বোর্ডের বার্ষিক চুক্তিতে জায়গা পেয়েছেন ২৮ জন। সর্বোচ্চ গ্রেডে রয়েছেন কেবল তিনজন। ‘এ’ গ্রেডে রয়েছেন দশজন খেলোয়াড়। এরপর ‘বি’ এবং ‘সি’ গ্রেডে রয়েছেন যথাক্রমে পাঁচজন এবং ১০ জন। ভাল পারফর্ম করায় হার্দিকের যেমন বি থেকে এ গ্রেডে উন্নতি হয়েছে, তেমনই নেমে গিয়েছেন ভুবনেশ্বর কুমার এবং কুলদীপ যাদব। চুক্তি থেকেই বাদ গিয়েছেন কেদার যাদব এবং মনীশ পাণ্ডে। তবে অনেকেই অবাক হয়েছেন দলের অন্যতম সিনিয়র খেলোয়াড় রবীন্দ্র জাদেজা A+ গ্রেডে না থাকায়। আর সেই বিষয়টি নিয়েই টুইট করলেন মাইকেল ভনও।

[আরও পড়ুন: জয়দীপকে পদত্যাগ ফেরানোর অনুরোধ জানিয়ে চিঠি IFA সভাপতির, কী সিদ্ধান্ত সচিবের?]

এদিন টুইটে একটি লিঙ্ক শেয়ার করে ভন জানান, তাঁর কাছে গোটা বিষয়টিই হতাশাজনক। বিরাটের পরই সবচেয়ে বড় চুক্তি পাওয়া উচিত রবীন্দ্র জাদেজার। বিষয়টি নিয়ে ক্রিকেট বিশেষজ্ঞরাও কিছুটা অবাক। তাঁদের মতে, তিন ধরনের ফরম্যাটেই ভারতীয় ক্রিকেট দলে রবীন্দ্র জাদেজার গুরুত্ব অপরিসীম। সেখানে কেন তাঁকে A+ গ্রেডে জায়গা দেওয়া হল না। তবে উলটোদিকে, এই বিষয়ে মন্তব্য করায় ভারতীয় ক্রিকেট সমর্থকদের অনেকেই আবার প্রাক্তন ইংল্যান্ড অধিনায়ককে টুইটে পালটা বিঁধেছেন।

 

[আরও পড়ুন: টোকিও অলিম্পিক আয়োজন নিয়ে বড়সড় আপডেট দিলেন কমিটির প্রধান]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement