১০ শ্রাবণ  ১৪২৮  মঙ্গলবার ২৭ জুলাই ২০২১ 

READ IN APP

Advertisement

খেলরত্নের জন্য অশ্বিন-মিতালিকে মনোনীত করল BCCI, সুনীলের নাম পাঠাচ্ছে AIFF

Published by: Abhisek Rakshit |    Posted: June 30, 2021 2:06 pm|    Updated: June 30, 2021 3:07 pm

Mithali Raj, R Ashwin and Sunil Chhetri's name recommends for Khel Ratna Award | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দেশের হয়ে নিজ নিজ ক্ষেত্রে দুর্দান্ত পারফরম্যান্সের জন্য রাজীব গান্ধী খেলরত্নের (Rajeev Gandhi Khel Ratna Award) জন্য মনোনীত হল ভারতীয় ক্রিকেটার রবিচন্দ্রন অশ্বিন, মহিলা ক্রিকেটার মিতালি রাজ (Mithali Raj) এবং ভারতীয় ফুটবলের অধিনায়ক সুনীল ছেত্রীর (Sunil Chhetri) নাম। বিসিসিআইয়ের পক্ষ থেকে ইতিমধ্যে অশ্বিন এবং মিতালি রাজের নাম পাঠানোর ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হয়েছে কেন্দ্রীয় ক্রীড়া ও যুবকল্যান মন্ত্রকে। এছাড়া শিখর ধাওয়ান, জসপ্রীত বুমরাহ এবং কেএল রাহুলের নাম পাঠানো হবে অর্জুন পুরস্কারের জন্য। অন্যদিকে, আবার ভারত অধিনায়ক সুনীল ছেত্রীর নাম খেলরত্ন পুরস্কারের জন্য পাঠাতে চলেছে এআইএফএফ।

অশ্বিন-মিতালিদের ব্যাপারে সংবাদসংস্থা এএনআইকে দেওয়া সাক্ষাৎকারে এক বোর্ড কর্তা জানিয়েছেন, “নিজেদের মধ্যে আলোচনার পর আমরা অশ্বিন এবং ভারতীয় মহিলা ক্রিকেট দলের অধিনায়ক মিতালি রাজের নাম রাজীব গান্ধী খেলরত্ন পুরস্কারের জন্য পাঠানোর সিদ্ধান্ত নিয়েছি। এছাড়া শিখর ধাওয়ান, জসপ্রীত বুমরাহ এবং কেএল রাহুলের নাম অর্জুন পুরস্কারের জন্য পাঠানোর সিদ্ধান্ত নিয়েছি।” এদিকে, আবার সুনীল ছেত্রীর নাম খেলরত্ন পুরস্কারের জন্য পাঠানোর সিদ্ধান্ত নিয়েছে এআইএফএফ। তবে এখনও প্রয়োজনীয় নথি পাঠানো বাকি রয়েছে।

[আরও পড়ুন: Euro 2020: ১০ জনের সুইডেনকে হারিয়ে কোয়ার্টার ফাইনালে শেভচেঙ্কোর ইউক্রেন]

প্রসঙ্গত, গত মঙ্গলবারই ওড়িশা সরকার অ্যাথলিট দ্যুতি চাঁদের নাম খেলরত্ন পুরস্কারের জন্য মনোনীত করেছিল। এছাড়া দ্যুতির পাশাপাশি ভারতীয় হকি দলের সহ-অধিনায়ক বীরেন্দ্র লাকরার নাম অর্জুনের জন্য মনোনয়ন করা হয়েছে। দ্রোণাচার্য পুরস্কারের জন্য মনোনীত হকি দলের কোচ কালু চরণ চৌধুরী। ধ্যানচাঁদ সম্মানের জন্য ওড়িশা সরকারের পছন্দ অলিম্পিয়ান অনুরাধা বিসওয়ালকে। যদিও এই পুরস্কার দেওয়ার ব্যাপারে শেষপর্যন্ত চূড়ান্ত সিদ্ধান্ত নেবে কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রকই। 

[আরও পড়ুন: চোখের জলে উইম্বলডনকে বিদায় সেরেনার, ‘ভয়ে’র অভিজ্ঞতা জানালেন ফেডেরার]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement