৩ কার্তিক  ১৪২৬  সোমবার ২১ অক্টোবর ২০১৯ 

Menu Logo পুজো ২০১৯ মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গৌতম গম্ভীর, যিনি কিনা ভারতের অন্যতম সেরা ওপেনারদের মধ্যে একজন। তাঁর ক্রিকেট কেরিয়ার নাকি শেষ করে দিয়েছেন পাকিস্তানের এক বোলার। অন্তত এমনটাই দাবি, পাকিস্তানের পেসার মহম্মদ ইরফানের। হ্যাঁ, সেই মহম্মদ ইরফান যিনি ৭ ফুট ১ ইঞ্চি লম্বা।  এই উচ্চতাই তাঁর উইএসপি। এত উচ্চতা থেকে বল আসায় অনেক ব্যাটসম্যানেরই অসুবিধা হত তাঁকে খেলতে। তিনিই এবার দাবি করলেন, গৌতম গম্ভীরের আন্তর্জাতিক কেরিয়ার নাকি তাঁর জন্যই নষ্ট হয়েছে।

[আরও পড়ুন: বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের শীর্ষে বিরাটরা, জেনে নিন কীভাবে হচ্ছে পয়েন্টের হিসেব]

পাকিস্তানের এক সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে ইরফান দাবি করেছেন, তাঁর বিরুদ্ধে খেলতে গৌতম গম্ভীরের ভীষণ অসুবিধা হত। শেষপর্যন্ত তাঁকে সামলাতে না পেরেই আন্তর্জাতিক কেরিয়ার শেষ হয়েছে গম্ভীরের। ২০১০ সালে পাকিস্তানের জার্সিতে ভারতের বিরুদ্ধে অভিষেক হয় মহম্মদ ইরফানের । তাঁর পেস বোলিং, গতি আর বাউন্স সামলাতে অসুবিধায় পড়তে হয়েছে অনেককেই। পাক ক্রিকেটে তাঁর বোলিং বেশ প্রশংসিতও। 

Irfan-Khan

[আরও পড়ুন: প্রথম টেস্টে নয়া নজির অশ্বিনের, জাদেজা-শামি যুগলবন্দিতে দুর্দান্ত জয় ভারতের]

২০১২ সালের ভারত সফরের সময় ভারতীয় ব্যাটসম্যানদের বেশ বিপাকে ফেলেছিলেন ইরফান। গৌতম গম্ভীর থেকে শুরু করে বিরাট কোহলি সবাই তাঁকে খেলতে সমস্যায় পড়েছেন। গম্ভীর তাঁর বলে বেশ কয়েকবার আউট হন। ইরফান বলছেন, “আমার উচ্চতার জন্যই অনেক ভারতীয় ব্যাটসম্যান আমাকে ঠিক করে খেলতে পারত না। গম্ভীর সেই তালিকায় একজন ছিল। ২০১২ সালে ওঁকে আমি ৪ বার আউট করি।” পাক পেসারের দাবি, তাঁর বিরুদ্ধ রান করতে না পারাই কাল হয়েছে গম্ভীরের। ধীরে ধীরে তিনি দল থেকে বাদ পড়েছেন এবং অবশেষে অবসর নিয়ে নিয়েছেন। যদিও, পাক পেসারের এই মন্তব্যকে অনেকে হাস্যকর বলে মনে করছেন। গম্ভীরের মতো একজন বিশ্বমানের ক্রিকেটার ইরফানের মতো বোলারের ভয়ে অবসর নেবে, তা ভাবতেই পারেন না ক্রিকেট বিশেষজ্ঞরা। 

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং