BREAKING NEWS

১২ শ্রাবণ  ১৪২৮  বৃহস্পতিবার ২৯ জুলাই ২০২১ 

READ IN APP

Advertisement

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের জন্য ঘোষিত টিম ইন্ডিয়ার প্রথম একাদশ

Published by: Abhisek Rakshit |    Posted: June 17, 2021 5:27 pm|    Updated: June 17, 2021 9:34 pm

Mohammed Siraj misses out as India announce playing XI for World Test Championship final | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আর মাত্র কয়েকঘণ্টার অপেক্ষা। তারপরই নিউজিল্যান্ডের (New Zealand) বিরুদ্ধে সাউদাম্পটনে ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে খেলতে নামবে টিম ইন্ডিয়া (Team India)। শুক্রবারের ম্যাচ নিয়ে ইতিমধ্যেই উত্তেজনার পারদ চড়তে শুরু করেছে। আর এই পরিস্থিতিতেই ফাইনাল ম্যাচের জন্য প্রথম একাদশ ঘোষণা করল টিম ইন্ডিয়া। আগের ঘোষিত ১৫ জনের দল  থেকে বাদ পড়লেন মহম্মদ সিরাজ, উমেশ যাদব, হনুমা বিহারী এবং ঋদ্ধিমান সাহা। 

বৃহস্পতিবার সন্ধ্যায় বিসিসিআইয়ের পক্ষ থেকে টুইট করে ফাইনালের জন্য ১১ জনের দল ঘোষণা করা হল। এক নজরে দেখে নিন কেমন হল ভারতীয় দল: শুভমন গিল, রোহিত শর্মা, চেতেশ্বর পূজারা, বিরাট কোহলি (অধিনায়ক), আজিঙ্ক রাহানে (সহ-অধিনায়ক), ঋষভ পন্থ, রবীন্দ্র জাদেজা, রবিচন্দ্রন অশ্বিন, জসপ্রীত বুমরাহ, মহম্মদ শামি, ইশান্ত শর্মা।

 

এদিকে, এই সময় আবার ইংল্যান্ডে বর্ষার মরশুম। তাই এই পাঁচদিন কেমন থাকবে আবহাওয়া? আদৌ পুরো পাঁচদিন খেলা হবে কি? সাউদাম্পটনের পিচই বা কেমন হবে? এই নিয়ে চিন্তায় ক্রিকেটভক্তরা।

[আরও পড়ুন: পিছু ছাড়ছে না বিতর্ক, হায়দরাবাদ ক্রিকেট অ্যাসোসিয়েশনের সভাপতি পদ খোয়ালেন আজহার]

আসলে ইংল্যান্ডে এই সময় মাঝেমধ্যেই বৃষ্টিপাত হয়। যার ফলে খেলায় বিঘ্ন ঘটে। আগামী পাঁচদিনে সাউদাম্পটনের আবহাওয়ার পূর্বাভাস অনুযায়ী, ১৮ জুন থেকে শুরু হতে চলা টেস্ট ম্যাচটিতে মাঝেমধ্যে বৃষ্টির কারণে বিঘ্ন ঘটবে। প্রথম দিন অধিকাংশ সময়ই আকাশ যেমন মেঘলা থাকবে, তেমনই হালকা থেকে ভারী বৃষ্টিপাতের সম্ভাবনাও রয়েছে। এরপর ১৯ জুন অবশ্য খেলার জন্য আদর্শ পরিবেশ থাকবে বলে জানা গিয়েছে। আংশিক মেঘলা থাকলেও প্রথম দিনের তুলনায় বৃষ্টিপাত অনেকটাই কম হবে। তবে তৃতীয় দিন অর্থাই ২০ জুন কিন্তু ক্রীড়াপ্রেমীদের জন্য খারাপ খবরই অপেক্ষা করছে। আবহাওয়া দপ্তরের পূর্বাভাস, এই দিন ভালই বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে ২২ কিমি/ঘণ্টা গতিবেগে হাওয়াও বইতে পারে। চুতর্থ দিন অবশ্য ফের খেলার জন্য আদর্শ পরিবেশ থাকবে। তবে বাতাসে হাওয়ার গতিবেগ থাকবে ৩০ কিমি/ঘণ্ট। টেস্টের পঞ্চম দিনেও অবশ্য থাকছে বৃষ্টির ভ্রুকূটি। যদিও ইতিমধ্যে টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের জন্য ২৩ জুনকে রিজার্ভ ডে হিসেবে রাখা হয়েছে। যদি পাঁচদিনে ম্যাচের ফয়সলা না হয়, সেক্ষেত্রে বৃষ্টির কারণে যতগুলি ওভার নষ্ট হবে, সেগুলি ওই রিজার্ভ ডে-তে খেলা হবে।

কিন্তু কেমন হবে এই টেস্ট চ্যাম্পিয়নশিপের পিচ? মনে করা হচ্ছে, সাউদাম্পটনের পিচে প্রথম তিনদিনে পেস, বাউন্স থাকবে। তার উপর মেঘলা আবহাওয়ায় পেসাররা কিছুটা হলেও অ্যাডভান্টেজ পাবেন। তবে চতুর্থ এবং পঞ্চম দিনে স্পিনাররা পিচ থেকে কিছুটা সাহায্য পেতে পারেন। সেক্ষেত্রে টিম ইন্ডিয়া জাদেজা কিংবা অশ্বিনের মধ্যে একজনকে বসিয়ে চার পেসারেও খেলতে পারে।

কোন পথে টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে ভারত? দেখুন ভিডিও:

 

[আরও পড়ুন: ম্যাজিক দেখাচ্ছে ম্যানচিনির ইতালি, সুইজারল্যান্ডকে হারিয়ে নক আউট পর্বে লোকাটেলিরা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement