Advertisement
Advertisement
Mohammed Siraj

বিশ্বকাপের পর সেরা ফিল্ডারের সম্মান ফিরল ভারতের সাজঘরে, কে পেলেন?

বিশ্বকাপের পরম্পরা বজায় থাকবে দ্বিপাক্ষিক সিরিজেও।

Mohammed Siraj wins Impact fielder medal after T20I series । Sangbad Pratidin
Published by: Krishanu Mazumder
  • Posted:December 15, 2023 12:58 pm
  • Updated:December 15, 2023 12:58 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিশ্বকাপে প্রতিটি ম্যাচের শেষে সেরা ফিল্ডারের হাতে পুরস্কার তুলে দেওয়া হতো। সেই একই পরম্পরা বজায় রয়েছে। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজের পরে সেরা ফিল্ডারের সম্মান তুলে দেওয়া হল মহম্মদ সিরাজের (Mohammed Siraj) হাতে।
ভারত-দক্ষিণ আফ্রিকা (India vs South Africa) টি-টোয়েন্টি সিরিজ শেষ হয়েছে ১-১-এ। প্রথম টি-টোয়েন্টি ম্যাচটি বৃষ্টির জন্য ধুয়ে গিয়েছিল। দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচ জেতে প্রোটিয়া ব্রিগেড। তৃতীয় টি-টোয়েন্টি ভারত জেতে ১০৬ রানে। এই ম্যাচের পরে ভারতের সাজঘরে মহম্মদ সিরাজকে সেরা ফিল্ডারের সম্মান তুলে দেন টি দিলীপ। তিনি জানান, পরম্পরা মেনে একই ভাবে সেরা ফিল্ডারের পুরস্কার দেওয়া হবে। তবে পার্থক্য একটাই। বিশ্বকাপে প্রতিটি ম্যাচের সেরা ফিল্ডারকে সম্মানিত করা হতো। কিন্তু এবার থেকে সিরিজের শেষে সম্মানিত করা হবে সেরা ফিল্ডারকে। তুলে দেওয়া হবে ‘ইমপ্যাক্ট ফিল্ডার অফ দ্য সিরিজ’।

[আরও পড়ুন: মাঠ ছাড়েন পায়ে তীব্র যন্ত্রণা নিয়ে, দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে চোটের আপডেট দিলেন সূর্য]

সিরাজের সঙ্গে লড়াইয়ে ছিলেন আরও দুজন। প্রচেষ্টা ও সচেতনতার জন্য রিঙ্কু সিং ছিলেন লড়াইয়ে। সঠিক সময়ে ক্যাচ ধরার জন্য যশস্বী জয়সয়ালও ছিলেন দৌড়ে। দিলীপ বলেন, ”শুধু এক ম্যাচ নয়, সিরিজে পার্থক্য গড়ে দেবে যে তার হাতেই দেওয়া হবে সেরা ফিল্ডারের পুরস্কার। 

Advertisement

 

Advertisement

বিশ্বকাপেও ঠিক যেমন ভাবে ফিল্ডিংয়ের সময়ে নিজেকে নিংড়ে দিয়েছিল, এই সিরিজেও একইভাবে ফিল্ডিং করে গিয়েছে সিরাজ। বল করার পরেও বল ধরার জন্য ঝাঁপিয়েছে, বল ছুড়েছে। এদিনও ও পার্থক্য গড়ে দিয়েছে। ডাইরেক্ট থ্রোয়ে রান আউট করেছে।” সিরাজকে বলতে শোনা গিয়েছে, এই মেডেলটার জন্য বিশ্বকাপ থেকেই অপেক্ষা করছিলাম। এবার পেয়েছি। 

 

সেরা ফিল্ডারের পুরস্কার পাওয়ায় সিরাজ প্রমাণ করলেন, হাল না ছাড়লে সবই জেতা সম্ভব।

[আরও পড়ুন: ৭ নম্বর শুধুই ধোনির, শচীনের মতোই অবসরে ক্যাপ্টেন কুলের জার্সিও!]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ