BREAKING NEWS

২৯ জ্যৈষ্ঠ  ১৪২৮  রবিবার ১৩ জুন ২০২১ 

READ IN APP

Advertisement

অস্ট্রেলিয়া সফরে থাকাকালীনই পিতৃহারা টিম ইন্ডিয়ার পেসার, ফেরা হল না শেষযাত্রাতেও

Published by: Subhajit Mandal |    Posted: November 21, 2020 8:44 am|    Updated: November 21, 2020 8:30 pm

Mohammed Siraj’s father passes away, India pacer says ‘lost the biggest support of my life’ |Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জাতীয় দলে খেলার স্বপ্ন পূরণ হয়েছে। অস্ট্রেলিয়া সফরের মতো হাই-প্রোফাইল টুর্নামেন্টে ডাক পেয়েছেন মেন-ইন-ব্লুর হয়ে খেলার জন্য। অভিষেক অবশ্য আগেই হয়েছিল। কিন্তু ছেলের এ হেন সাফল্য বেশিদিন দেখে যেতে পারলেন না মহম্মদ সিরাজের (Mohammed Siraj) বাবা মহম্মদ ঘউস। মাত্র ৫৩ বছর বয়সে প্রয়াত হলেন তিনি। বেশ কিছুদিন ধরেই অসুস্থ ছিলেন। ফুসফুসে সংক্রমণ ছিল তাঁর। সিরাজ যেদিন কেকেআরের (KKR) বিরুদ্ধে দুর্দান্ত বোলিং করে শিরোনামে এলেন, তার ঠিক একদিন আগে হাসপাতালে ভরতি করতে হয়েছিল তাঁর বাবাকে। তারপর থেকে আর পুরোপুরি সুস্থ হয়ে ওঠা হয়নি ৫৩ বছরের ভদ্রলোকের। হাসপাতালের বিছানা থেকেই ছেলেকে বলেছিলেন, “লোকে আমাকে বলছে, তোমার ছেলে খুব ভাল খেলছে। টিভিতে পেপারে সব জায়গায় তোমার নাম দেখে খুব ভাল লাগছে।”

Mohammed Siraj’s father passes away, India pacer says ‘lost the biggest support of my life’

শুক্রবার তাঁর প্রয়াত হওয়ার খবর যায় অস্ট্রেলিয়ায়। সেসময় ভারতীয় দলের অনুশীলন চলছিল। অনুশীলন করছিলেন সিরাজ নিজেও। তিনি হয়তো ভাবতেও পারেননি, তাঁর জন্য এত বড় দুঃসংবাদ অপেক্ষা করছে। সিরাজকে খবরটা দেন কোচ রবি শাস্ত্রী (Ravi Shastri) এবং অধিনায়ক বিরাট কোহলি (Virat Kohli)। সমস্যা হল অস্ট্রেলিয়ার কোয়ারেন্টাইনের নিয়মের জন্য খবর পাওয়ার পরও বাবার শেষকৃত্যে আসতে পারলেন না সিরাজ। তবে, এরপর তিনি দেশে ফিরবেন কিনা স্পষ্ট নয়। আসলে, তাঁর কাছে জাতীয় দলের প্রতিনিধিত্ব করাটা একটা বড় ব্যাপার। সিরাজের আজকের সাফল্যের পিছনে তাঁর বাবার অবদান সবচেয়ে বেশি। গরিব পরিবার থেকে ছেলের স্বপ্নপূরণের জন্য যেভাবে তিনি পাশে ছিলেন সেটা ভোলার নয়।

[আরও পড়ুন: ক্রিকেট ফিরতেই জোড়া বড় সিদ্ধান্ত ভারতীয় বোর্ডের, খুশি ক্রিকেটার ও ধারাভাষ্যকার]

আরসিবির (RCB) পেসার বলছিলেন, “বাবার ইচ্ছে ছিল, আমি দেশকে গর্বিত করব। আর সেটা আমি অবশ্যই করে দেখাব। আমার কাছে এই সংবাদ ভীষণই বেদনাদায়ক। জীবনের সব কঠিন সময়ে পাশে থাকার মানুষটিকে হারালাম। জীবনে অপূরণীয় ক্ষতি হয়ে গেল। ভাবতেই পারছি না, এরকম কিছু হয়ে যেতে পারে।”

ভারতীয় পেসারের এই মনের জোর, চারিত্রিক দৃঢ়তা দেখে মুগ্ধ ভারতীয় বোর্ড প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়। শনিবার এক টুইটে সৌরভ লেখেন, ‘সিরাজ যা হারাল, সেটাকে সামলানোর মতো শক্তি ঈশ্বর ওকে দিন। সিরাজের সফরটা যাতে দুর্দান্ত যায়, সেই কামনাই করছি। কী দুর্ধর্ষ চরিত্র!’ ভারতীয় বোর্ড সচিব জয় শাহও এক বিবৃতিতে বলেছেন, “দেশের সেবা করতে সিরাজ থেকে গিয়েছে অস্ট্রেলিয়ায়। বোর্ড সিরাজের প্রতি সমব্যথী। এ রকম কঠিন সময়ে ওর পাশে আছে বোর্ড।’

 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement