৭  আশ্বিন  ১৪২৯  রবিবার ২৫ সেপ্টেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

MS Dhoni: ‘সৌভাগ্যবান যে আমি ভারতীয়’, স্বাধীনতা দিবসের আগেই প্রোফাইলের DP বদলালেন ধোনি

Published by: Sulaya Singha |    Posted: August 13, 2022 12:20 pm|    Updated: August 13, 2022 1:01 pm

MS Dhoni changed his Instagram DP ahead of Independence day | Sangbad Pratidin

ফাইল ছবি

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আজাদি কা অমৃত মহোৎসবে গা ভাসিয়েছে গোটা দেশ। কাশ্মীর থেকে কন্যাকুমারীতে পতপত করে উড়ছে তেরঙ্গা। এই মহোৎসবে শামিল হওয়ার আহ্বান জানিয়ে দেশবাসীকে নিজেদের সোশ্যাল মিডিয়ার প্রোফাইলের ডিপি বদলে ফেলতে বলেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সেই ডাকেই সাড়া দিলেন মহেন্দ্র সিং ধোনিও (MS Dhoni)। স্বাধীনতা দিবসের দিন দুয়েক আগেই তেরঙ্গায় বদলে ফেললেন নিজের ইনস্টাগ্রামের ডিপি। সঙ্গে জানালেন, ভারতের মাটিতে জন্মানোয় নিজেকে সৌভাগ্যবান মনে করেন ধোনি।

দেশ তথা দেশের সেনাবাহিনীর প্রতি ধোনির ভালবাসার কথা সবারই জানা। ভারতীয় সেনার (Indian Army) টেরিটোরিয়াল আর্মিলে ফটেন্যান্ট কর্নেলের সাম্মানিক পদ দেওয়া হয় ধোনিকে। সীমান্তে গিয়ে নিয়েছেন প্রশিক্ষণও। হাজার ব্যস্ততার মধ্যেও জওয়ানদের জন্য সময় কাটান। সেনার উর্দিতেই রাষ্ট্রপতির হাত থেকে পদ্মভূষণ সম্মান গ্রহণ করেছিলেন। শুধু তাই নয়, খেলার মাঠেও স্পষ্ট মাহির দেশভক্তি। তাঁর গ্লাভসে সেনা জওয়ানদের বলিদানের চিহ্ন নিয়ে কম বিতর্ক হয়নি। চেন্নাই দলের জার্সিতেও একবার দেখা গিয়েছিল জওয়ানদের পোশাকের ছোঁয়া। সেই ধোনি যে স্বাধীনতা দিবসে নিজের প্রোফাইলের ডিপি পালটে ফেলতে পারেন, তা অপ্রত্যাশিত কিছু নয়।

[আরও পড়ুন: পাক অধিকৃত কাশ্মীরে তুমুল বিক্ষোভ, বালোচ বিদ্রোহের মাঝেই আরও চাপে পাকিস্তান]

সোশ্যাল মাধ্যমে খুব একটা অ্যাকটিভ নন প্রাক্তন ভারত অধিনায়ক। গত ২০ মাসে ইনস্টাগ্রামে কোনও পোস্টই করেননি তিনি। তবে স্বাধীনতার অমৃত মহোৎসবে যোগ দিয়ে তিনিও বদলে ফেললেন ডিপি। তাঁর ডিপিতে কালো ব্যাকগ্রাউন্ডের উপর ফুটে উঠেছে তেরঙ্গা। নিচে ইংরাজি, হিন্দি ও সংস্কৃত ভাষায় লেখা, “সৌভাগ্যবান যে আমি ভারতীয়।” ডিপি বদলাতেই অনুরাগীদের আবেগ আর ভালবাসায় ভাসছেন মাহি।

আগামী বছর যে তিনি আইপিএল (IPL) খেলবেন এ খবর আগেই নিশ্চিত করে দিয়েছিলেন ক্য়াপ্টেন কুল। কিন্তু আইপিএলের ধাঁচে প্রথমবার দক্ষিণ আফ্রিকায় বসতে চলা টি-২০ লিগে কি অংশ নেবেন তিনি? সম্প্রতি ওই লিগে চেন্নাই (CSK) ফ্র্যাঞ্চাইজি নতুন দল কিনতেই সে জল্পনা উসকে গিয়েছে। কিন্তু বিসিসিআই এ নিয়ে কোনও ইতিবাচক ইঙ্গিত দিল না। আসলে যে সমস্ত ক্রিকেটার সরাসরি ভারতীয় বোর্ডের চুক্তির আওতায় রয়েছেন কিংবা আন্তর্জাতিক ও ঘরোয়া ক্রিকেট এখনও খেলছেন, তাঁদের উপর বিদেশি লিগে খেলায় নিষেধাজ্ঞা রয়েছে। ধোনি আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানালেও আইপিএলে খেলেন। তাই বিসিসিআই সূত্রে খবর, চেন্নাইয়ের জার্সিতে খেললে দক্ষিণ আফ্রিকায় তিনি খেলার অনুমতি পাবেন না।

[আরও পড়ুন: ১৭ বছরে প্রথমবার ব্যালন ডি’অর পুরস্কারে নাম নেই মেসির! কারা রয়েছেন তালিকায়?]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে