১০ ফাল্গুন  ১৪২৬  রবিবার ২৩ ফেব্রুয়ারি ২০২০ 

BREAKING NEWS

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

১০ ফাল্গুন  ১৪২৬  রবিবার ২৩ ফেব্রুয়ারি ২০২০ 

BREAKING NEWS

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মহেন্দ্র সিং ধোনিকে (MS Dhoni) অবসরের রাস্তা দেখিয়ে দিল বিসিসিআই (BCCI)। বোর্ডের কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ পড়লেন টিম ইন্ডিয়ার প্রাক্তন অধিনায়ক। গতবছরও ধোনি বোর্ডের সর্বোচ্চ ক্যাটেগরিতে ছিলেন। এবছর তালিকায় একেবারেই ঠাঁই হয়নি মাহির।

বিশ্বকাপের পর থেকেই জাতীয় দলের বাইরে মাহি। ক্রিকেট থেকে সাময়িক বিরতি নিয়েছিলেন বোর্ডকে জানিয়েই। সেই বিরতি ভেঙে আর দলে ফেরেননি তিনি। এর মধ্যে তাঁর অবসর নিয়েও জল্পনা চলছে ক্রিকেট মহলে। এসবের মধ্যেই মাহিকে বোর্ডের কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ দিয়ে দেওয়া হল। অর্থাৎ বকলমে বুঝিয়ে দেওয়া হল, আপনাকে দলের আর প্রয়োজন নেই। আসলে প্রায় ৬ মাসেরও বেশি সময় জাতীয় দলের বাইরে মাহি। আর বিসিসিআই এবার যে সময়কালের জন্য চুক্তি ঘোষণা করল, সেসময় জাতীয় দলের জার্সিতে একেবারেই দেখা যায়নি মাহিকে।

[আরও পড়ুন: প্রয়াত বিরাট কোহলির ‘সুপার ফ্যান’ চারুলতা প্যাটেল, শোকের ছায়া ক্রিকেট মহলে]

এ বছর বিসিসিআইয়ের A+ ক্যাটেগরিতে ঠাঁই পেয়েছেন মোটে তিনজন। বিরাট কোহলি, রোহিত শর্মা এবং জশপ্রীত বুমরাহ। এই তিনজনই গতবছর এই বিভাগে ছিলেন। এরা ম্যাচ ফি ছাড়াও, বার্ষিক ৭ কোটি টাকা বেতন হিসেবে পাবেন। দ্বিতীয় বিভাগ অর্থাৎ A ক্যাটেগরিতে ঠাঁই পেয়েছেন ১১ জন ক্রিকেটার। এঁরা হলেন, রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা, ভুবনেশ্বর কুমার, চেতেশ্বর পুজারা, অজিঙ্ক রাহানে, লোকেশ রাহুল, শিখর ধাওয়ান, মহম্মদ শামি, ইশান্ত শর্মা, কুলদীপ যাদব এবং ঋষভ পন্থ। এদের বার্ষিক বেতন ৫ কোটি টাকা।

Virat-Rohit

[আরও পড়ুন: রবিরার বিশ্বকাপ অভিযান শুরু ভারতের অনুর্ধ্ব-১৯ দলের, দেখুন পূর্ণাঙ্গ ক্রীড়াসূচি]

বোর্ডের তৃতীয় সর্বোচ্চ ক্যাটেগরি অর্থাৎ B ক্যাটেগরিতে ঠাঁই পেয়েছেন ৫ জন। এঁরা হলেন, ঋদ্ধিমান সাহা, উমেশ যাদব, ঝুজবেন্দ্র চাহাল, হার্দিক পাণ্ডিয়া এবং ময়ঙ্ক আগরওয়াল। এদের মধ্যে হার্দিক পাণ্ডিয়ার চুক্তির অবনতি হয়েছে। বেশ কিছুদিন ধরেই চোটের জন্য মাঠের বাইরে আছেন তিনি। এই ক্যাটেগরির ক্রিকেটাররা বার্ষিক ৩ কোটি টাকা বেতন পাবেন। বিসিসিআইয়ে C গ্রেড অর্থাৎ সর্বনিম্ন গ্রেড পেয়েছেন ৮ জন। এঁরা হলেন, কেদার যাদব, নবদীপ সাইনি, দীপক চাহার, মণীশ পাণ্ডে, হনুমা বিহারী, শার্দূল ঠাকুর, শ্রেয়স আইয়ার এবং ওয়াশিংটন সুন্দর। এদের মধ্যে মায়াঙ্ক আগরওয়াল, শ্রেয়স আইয়ার, ওয়াশিংটন সুন্দর, দীপক চাহার এই প্রথমবার বার্ষিক চুক্তি পেলেন।

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং