৯ ফাল্গুন  ১৪২৬  শনিবার ২২ ফেব্রুয়ারি ২০২০ 

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম ওয়ানডেতে হারের মুখে ভারত। কিন্তু, সেই হারের থেকেও ভারতীয় শিবিরকে বেশি চিন্তায় রাখবে ঋষভ পন্থের (Rishabh Pant) চোট। অস্ট্রেলিয়া তথা কেকেআর পেসার প্যাট কামিন্সের বাউন্সারে মাথায় আঘাত লেগেছে পন্থের। সেই আঘাত এতটাই গুরুতর যে অস্ট্রেলিয়ার ইনিংসে মাঠে নামতে পারেননি ঋষভ। তাঁর পরিবর্তে উইকেট কিপিং করছেন লোকেশ রাহুল (KL Rahul)।

ভারতের ইনিংসের ৪৪তম ওভারে প্যাট কামিন্সের একটি বাউন্সারে পুল করতে গিয়ে চোট পেয়ে যান পন্থ। বল তাঁর ব্যাট ছুঁয়ে লাগে হেলমেটে। তখনও বলটিতে এতটাই গতি ছিল যে সেটি চলে যায় পয়েন্টে। সেখানেই বলটিকে লুফে নেন অ্যাস্টন টার্নার। আউট হয়ে প্যাভিলিয়নে ফিরে যান টিম ইন্ডিয়ার উইকেটরক্ষক। তাঁর সংগ্রহ ছিল ২৮ রান। এদিন দলের হয়ে ভাল রানের সুযোগ পেয়েও তা নষ্ট করেন ঋষভ। তিনি যখন প্যাভিলিয়নে ফিরলেন, তখনও বোঝা যায়নি কতটা গুরুতর চোট পেয়েছেন। কিন্তু, প্যাভিলিয়নে যাওয়ার পরই ব্যাথা অনুভব করেন টিম ইন্ডিয়ার উইকেটরক্ষক। সঙ্গে সঙ্গে চিকিৎসকদের পরামর্শ নেওয়া হয়। ভারত ফিল্ডিং করতে নামার সময় দেখা গেল পন্থ নামেননি। চিকিৎসকরা আপাতত তাঁকে পর্যবেক্ষণে রেখেছেন। পন্থের এই চোট কতটা গুরুতর তা নিয়ে স্পষ্ট তথ্য এখনও জানায়নি বোর্ড। 

 

[আরও পড়ুন: খেলার অনুমতি পেলেন না তারকা স্পিনার, আইপিএল শুরুর আগেই ধাক্কা কেকেআরের]

পন্থের জায়গায় উইকেট কিপিং করছেন লোকেশ রাহুল। এই প্রথমবার জাতীয় দলের জার্সিতে উইকেটের পিছনে দাঁড়ালেন রাহুল।বিসিসিআইয়ের তরফে টুইট করে একথা জানানো হয়েছে। নিজের আইপিএল দলের হয়ে নিয়মিত উইকেটকিপিং করলেও জাতীয় দলে তাঁকে এই ভূমিকায় দেখা যায়নি। রাহুলের উইকেটকিপিং করাটা অবশ্য, শাপে বর হল ভারতের জন্য। কারণ, আগামী নিউজিল্যান্ড সফরে ভারত রিজার্ভ উইকেট রক্ষক হিসেবে কাউকে সুযোগ দেয়নি। রাহুলকেই রিজার্ভ উইকেট রক্ষক রাখা হয়েছে। সেক্ষেত্রে প্রয়োজন পড়লে উইকেট কিপিং করার রিহার্সালটা সেরে রাখলেন তিনি।

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং