BREAKING NEWS

৩ আষাঢ়  ১৪২৮  শুক্রবার ১৮ জুন ২০২১ 

READ IN APP

Advertisement

‘ভাগ্যের জোরেই সফল ধোনি, অনেক বেশি পরিশ্রম করেছেন সৌরভ’, ফের বিস্ফোরক গম্ভীর

Published by: Sulaya Singha |    Posted: July 12, 2020 12:18 pm|    Updated: July 12, 2020 12:18 pm

MS Dhoni has been very lucky as captain: Gautam Gambhir

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দীর্ঘ ২৮ বছরের খরা কাটিয়ে দেশকে ওয়ানডে বিশ্বকাপ এনে দিয়েছিলেন মহেন্দ্র সিং ধোনি (MS Dhoni)। তারও আগে টিম ইন্ডিয়াকে টি-টোয়েন্টি বিশ্বকাপ চ্যাম্পিয়ন করেছেন। ঘরে তুলেছেন চ্যাম্পিয়ন্স ট্রফিও। হয়ে উঠেছেন ভারতীয় ক্রিকেটের সফলতম অধিনায়ক। কিন্তু এর শুধু পরিশ্রম নয়, ‘ভাগ্য’ই বেশি বড় ভূমিকা পালন করেছে। অন্তত তেমনটাই মনে করেন প্রাক্তন ভারতীয় তারকা গৌতম গম্ভীর। শুধু তাই নয়, ধোনির এই সাফল্যের জন্য দুই ক্রিকেটারের অবদানই সবচেয়ে বেশি বলেও মত গোতির। একজন সৌরভ গঙ্গোপাধ্যায় এবং অন্যজন জাহির খান।

কথাটা যে শুধু তিনি বলছেন, তা নয়। এর আগেও অনেকেই বলেছেন। ধোনি তিনটে বিশ্বকাপ জিতেছেন ঠিকই। কিন্তু তিনি যে টিমটা পেয়েছিলেন, সেটা আদতে সৌরভের তৈরি করা। শনিবার গম্ভীর (Gautam Gambhir) সেই কথাই বললেন। প্রাক্তন ওপেনারের কথায়, ধোনির এত ট্রফি জেতার কারণ অবশ্যই সৌরভের কঠোর পরিশ্রম। তিনি যেখানে প্রতিভা বাছাই করে দলটাকে গড়ে তুলেছিলেন, তাতেই শক্ত হয়েছিল ভবিষ্যতের ভিত।

[আরও পড়ুন: এবার করোনার থাবা যোগী মন্ত্রিসভায়! আক্রান্ত প্রাক্তন ক্রিকেটার তথা মন্ত্রী চেতন চৌহান]

এক চ্যানেলের ক্রিকেট শো’তে গম্ভীর বলেছেন, “ধোনি টেস্ট ক্রিকেটে এত সাফল্য পেয়েছে কেন জানেন? জাহির খানের জন্য। জাহিরকে পাওয়া ধোনির কাছে একটা আর্শীবাদ ছিল। এর জন্য সৌরভ গঙ্গোপাধ্যায়কে কৃতিত্ব দিতে হবে। আমার মতে, জাহির শুধু ভারতেরই নয়, বিশ্বের অন্যতম সেরা বোলার।” সঙ্গে যোগ করেন, “ধোনি প্রচণ্ড ভাগ্যবান অধিনায়ক, যে ওরকম একটা টিম পেয়েছিল। আর সেটা শুধু একটা ফরম্যাটে নয়, প্রত্যেকটা ফরম্যাটে। ২০১১ বিশ্বকাপে ভারতে নেতৃত্ব দেওয়ার কাজটা ধোনির পক্ষে খুব সহজ ছিল। ওই টিমে শচীন, শেহবাগ, যুবরাজ, ইউসুফ, বিরাটরা ছিল। আমি ছিলাম। কিন্তু সৌরভের পক্ষে কাজটা খুব কঠিন ছিল। প্রত্যেকটা মুহূর্তে ওকে লড়তে হয়েছিল। তারই ফল ক্যাপ্টেন হিসাবে এতগুলো ট্রফি জিতেছে ধোনি।”

[আরও পড়ুন: করোনার কোপ, আর্থিক সমস্যা মেটাতে সাধের দামী গাড়িটি বিক্রি করছেন অ্যাথলিট দ্যুতি চাঁদ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement