BREAKING NEWS

১৫ অগ্রহায়ণ  ১৪২৭  শনিবার ৫ ডিসেম্বর ২০২০ 

Advertisement

OMG! আইপিএল শেষ হতেই দু’হাজার কড়কনাথ মুরগি অর্ডার দিলেন ধোনি, ব্যাপারটা কী?

Published by: Sulaya Singha |    Posted: November 13, 2020 4:17 pm|    Updated: November 13, 2020 4:17 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এবারের মতো আইপিএল শেষ। সুতরাং অফুরন্ত সময় আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানানো মাহির হাতে। তাই মহেন্দ্র সিং ধোনি (MS Dhoni) নাকি ঠিক করে ফেলেছেন, নিজস্ব পোলট্রি খুলবেন। অর্গ্যানিক ফার্মিং করতে আগেই দেখা গিয়েছে তাঁকে। এবার মুরগির ব্যবসায় হাত পাকানোর সিদ্ধান্ত নিলেন তিনি। হ্যাঁ, খবর কিন্তু এমনটাই।   

শোনা যাচ্ছে, ইতিমধ্যেই নাকি দু’হাজার কড়কনাথ মুরগি অর্ডার দিয়েছেন তিনি। কুচকুচে কালো রঙের এই বিশেষ প্রজাতির মুরগি সচরাচর দেশে পাওয়া না। এতে অন্যান্য মুরগির তুলনায় প্রোটিন অনেকটাই বেশি। নেই ফ্যাট আর কোলেস্টেরলও। তাই স্বাস্থ্যের পক্ষে অত্যন্ত উপকারী। আবার স্বাদেও অন্য চিকেনকে হার মানায় কড়কনাথ। আর এই মুরগি নিয়েই পোলট্রি ফার্ম খুলবেন ধোনি। যা খবর, আগামী মাসেই অর্ডার করা মুরগি পৌঁছে যাবে প্রাক্তন ভারত অধিনায়কের কাছে।

[আরও পড়ুন: দশ দলে হতে পারে আইপিএল ১৪, ক্রিকেটার নেওয়ার নিয়মেও বড়সড় বদলের ভাবনায় BCCI]

২০১৯ বিশ্বকাপের পর ২২ গজ থেকে লম্বা বিরতি নিয়েছিলেন ধোনি। ভারতীয় দলের জার্সি গায়ে দেশ-বিদেশে আর খেলতে দেখা যায়নি তাঁকে। অবশেষে গত ১৫ আগস্ট অবসর ঘোষণা করেন। তারপর আইপিএলের হাত ধরেই ২২ গজে প্রত্যাবর্তন। তবে মাঝের এই সময়টায় তাঁকে একাধিকবার অর্গ্যানিক ফার্মিং করতে দেখা গিয়েছে। কখনও ট্রাক্টর চালিয়েছেন তো কখনও নিজে হাতে চাষ করেছেন। সেসব ভিডিও ভাইরালও হয় সোশ্যাল মিডিয়ায়। কিন্তু হঠাৎ পোলট্রি ফার্ম গড়ার শখ কেন হল ক্যাপ্টেন কুলের? এ প্রশ্নের উত্তর একমাত্র তিনিই দিতে পারবেন। তবে জানা গিয়েছে, এক বন্ধুর মাধ্যমে ঝাবুয়ার কড়কনাথ মুর্গ রিসার্চ সেন্টারের (Kadaknath Murga Research Center) ডিরেক্টর আইএস তোমারের সঙ্গে আলাপ হয় ধোনির। তাঁর থেকে খোঁজখবর নিয়ে এই ব্যবসায় এগোনোর কথা ঠিক করেন।

২০২১ আইপিএলে খেলবেন, সে কথা ইতিমধ্যেই জানিয়ে দিয়েছেন মাহি। যা শুরু হবে আগামী বছর এপ্রিল-মে মাসে। তাই হাতে অঢেল সময়। আর এর মধ্যেই নিজের ব্যবসা জমিয়ে তোলার ইচ্ছে নাকি রয়েছে ধোনির। বলাই বাহুল্য, তিনি যাতেই হাত দেবেন, তা সোনা হতে বাধ্য।

[আরও পড়ুন: অতিরিক্ত মদ্যপান! হাসপাতাল থেকে ছাড়া পেয়েও রিহ্যাবে যেতে হল মারাদোনাকে]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement